হাতে মাত্র দুদিন! বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার বদল, কোথায় কোথায় বৃষ্টি হবে?

বাংলা হান্ট ডেস্ক: পুজোর আর মাত্র কিছুদিন বাকি। বর্তমানে খুশির আবহাওয়া। কেটে গিয়েছে ঝড়-বৃষ্টির দুর্যোগ। তবে সত্যিই কী বঙ্গ থেকে বিদায় নিয়েছে বর্ষণ? আবহাওয়া দফতর (Weather Office) সূত্রে খবর বৃহস্পতিবার পর্যন্ত ঝলমলে থাকবে আবহাওয়া। তবে সপ্তাহের শেষে ফের হতে পারে মুড সুইং। পুজোর ঠিক আগে ফের একবার বৃষ্টিপাতের সম্ভাবনা দেখছে আবহাওয়া দফতর।

বেশ কিছুদিন বৃষ্টির তাণ্ডব চলার পর বর্তমানে কেটেছে দুর্যোগ। গত দুদিন রাজ্যের বেশির ভাগ জেলাতেই ঝলমলে আকাশ। যদিও আবহাওয়া দফতর (Weather Office) সূত্রে খবর বৃহস্পতিবার বঙ্গোপসাগরে ফের একটি ঘূনাবর্ত তৈরি হতে চলেছে। যদিও ঘূর্ণাবর্তটি কোন দিকে অগ্রসর হবে তা এখনও স্পষ্ট নয়। আবহওয়া দফতর জানিয়েছে, মায়ানমার উপকূলের কাছে ঘূর্ণাবর্তটি তৈরি হবে।

   

বৃহস্পতিবার থেকে ফের একবার বঙ্গে হাওয়া বদলের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। দুদিন থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির দাপট কমেছে। উত্তরে কিছুটা শান্ত রয়েছে পরিস্থিতি। আজ মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির ক্ষীণ সম্ভাবনা রয়েছে। তবে উত্তরে মেঘলা আকাশ। রাতে বৃষ্টির পর দিনের বেলাতেও বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন: শাড়ি নিয়েও তরজা! পুজো উপলক্ষে মুখ্যমন্ত্রীর দেওয়া উপহার ফিরিয়ে দিলেন BJP বিধায়িকারা

দক্ষিণবঙ্গে আপাতত ২ দিন আবহাওয়া ভালো থাকলেও বৃহস্পতিবার থেকে ফের বদল আসতে পারে বলে অফিস সূত্রে খবর। আজ কলকাতা সহ আশেপাশের এলাকায় বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। গতকাল রাতে কোচবিহার, জলপাইগুড়ি সহ উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিপাত হয়েছে।

weather

মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায়। মঙ্গলবার উত্তরবঙ্গের কালিম্পঙের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস। এছাড়া উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কাল থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর