পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে এই তারকা ক্রিকেটারকে ভারতীয় দলে ফেরাচ্ছেন রোহিত! হাঁটু কাঁপবে বাবরদের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপে (2023 ODI World Cup) নিজেদের প্রথম দুটি ম্যাচ জিতে দুর্দান্ত ভাবে অভিযান শুরু করেছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দল (Indian Cricket Team)। এর পরের ম্যাচে তাদের মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান (Pakistan Cricket Team)। ভারত-পাক (India vs Pakistan) দ্বৈরথের আগে ভালো ছন্দে রয়েছে বাবর আজমের (Babar Azam) দলও। লড়াই একেবারেই সহজ হবে না। তাই জিততে গেলে রোহিত শর্মাকে নিখুঁত দল নির্বাচন করতে হবে।

পাকিস্তানের টপ অর্ডারের একটা অংশ এই মুহূর্তে একেবারেই ছন্দহীন। তাদেরকে আরও বেশি চাপে ফেলার চেষ্টা করবে ভারত। কিন্তু সেই চাপটা তৈরি করা তখনই সম্ভব যখন বুমরার পাশাপাশি উল্টো দিক থেকেও সমান বিপজ্জনক বোলিংয়ের ধারা বজায় থাকবে। যে কাজটা আফগানিস্তান এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে মহম্মদ সিরাজ করতে পারেননি।

   

অনেকেই এবার তার বদলে মহম্মদ শামিকে (Md Shami) দলে ফেরত আনার দাবি জানাচ্ছেন। ফর্মে থাকা সত্ত্বেও তাকে সুযোগ দেওয়া হচ্ছে না। তবে একটি দুটি ম্যাচে খারাপ পারফরম‍্যান্সের জন্য সিরাজকে বাদ দেওয়াটাও উচিত হবে না বলে মত একাংশের। এশিয়া কাপ ফাইনালে তার বিধ্বংসী বোলিং এখনও কেউ ভুলে যায়নি। এক্ষেত্রে এই সমস্যার সমাধানে কেবলমাত্র একটি উপায়েই করা সম্ভব।

shami bumrah

আরও পড়ুন: পরের ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান! তার আগে কোহলিদের উদ্দেশ্যে বিশেষ বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

ভারতীয় দলের ব্যাটিংয়ের গভীরতা বাড়ানোর জন্য রোহিত শর্মা বেশিরভাগ ম্যাচের শার্দূল ঠাকুরকে (Shardul Thakur) সুযোগ দিচ্ছেন গত কয়েক মাস ধরে। এতে তাদের কাছে আটটি ব্যাটারের অপশন থাকছে। কিন্তু শার্দূল সাম্প্রতিক অতীতে ব্যাট হাতে অভূতপূর্বক কিছু করে দেখাতে পারেননি যার জন্য তাকে ধারাবাহিকভাবে সুযোগ দেওয়া যায়।

আরও পড়ুন: রোহিতদের আগে আহমেদাবাদ পৌঁছলেন শুভমান গিল! পাক ম্যাচের আগে স্বাস্থ্য নিয়ে এলো গুরুত্বপূর্ণ আপডেট

আর বোলিংয়ে যে কাজটা শার্দূল ঠাকুর করছেন, তার চেয়ে বেশি ভারতীয় দলের জন্য করতে পারবেন মহম্মদ শামি এমনটা অনেকেরই বিশ্বাস। সেক্ষেত্রে একজন অতিরিক্ত বলার হিসেবে স্বামীকে দলে নেওয়া যেতে পারে এবং ভারতের সাতজন ব্যাটারকে সেক্ষেত্রে দায়িত্ব নিতে হবে বড় স্কোর তোলার। রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল প্রত্যেকেই ভালো ছন্দে রয়েছেন। আফগানিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে রান পেয়ে শ্রেয়স ও ঈশানের আত্মবিশ্বাসও বাড়বে। তাই এই ঝুঁকিটি নেওয়ার কথা ভেবে দেখতেই পারে ভারতীয় অধিনায়ক।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর