আজই গ্রেফতার হতে পারেন পর্ষদ সভাপতি গৌতম পাল? হাইকোর্টের নির্দেশে থরহরিকম্প রাজ্যে

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি মামলায় তোলপাড় কলকাতা হাইকোর্ট। রাজ্যের শিক্ষক কেলেঙ্কারি মামলায় এবার পর্ষদ সভাপতি গৌতম পালকে (Goutam Pal) সরাসরি জিজ্ঞাসাবাদের নির্দেশ। ওএমআর শিট (OMR Sheet Case) সংক্রান্ত মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Ganguly) নির্দেশ, আজই জিজ্ঞাসাবাদ করতে হবে গৌতম পালকে।

আজই সন্ধে ৬টার মধ্যে পর্ষদ সভাপতিকে (West Bengal Primary Education Board President) নিজামে হাজিরার নির্দেশ। এদিন সিবিআই রিপোর্ট পেশ করে আদালতে জানায় তাদের তদন্তকে ইচ্ছাকৃত ভাবে বিরক্ত করার চেষ্টা চলছে। এরপরই পর্ষদ সভাপতিকে ডেকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন বিচারপতি। শুধু তাই নয়, তদন্তে সহযোগিতা না করলে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করারও নির্দেশ হাইকোর্টের।

   

অন্যদিকে এই গৌতম পালের পাশাপাশি পর্ষদ সচিব পার্থ কর্মকারকেও জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। বুধবারই সন্ধে ৬ টার মধ্যেই পর্ষদের সচিবকেও জিজ্ঞাসাবাদ করতে হবে, এমনটাই নির্দেশ হাইকোর্টের। ওএমআর শিট নষ্ট সংক্রান্ত মামলায় এই নির্দেশ দিয়েছেন বিচারপতি।

আরও পড়ুন: অসুস্থ কালীঘাটের কাকুকে ‘সারপ্রাইজ’ দিতে SSKM পৌঁছে গেল ED, তারপর যা হল…

এদিন মুখবন্ধ খামে আদালতে রিপোর্ট পেশ করে সিবিআই। তদন্তকারী সংস্থার পেশ করা রিপোর্ট পড়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বলেন, ‘ পর্ষদ কেন বারবার তদন্তে বাধা দেওয়ার চেষ্টা করছে তা আমি বুঝতে পারছি না। বারবার তদন্ত বন্ধ করার দাবি নিয়ে সুপ্রিম কোর্টে যাচ্ছে। তাদের বিরুদ্ধে তো কোনও নির্দেশ দেওয়া হয়নি।

high court

পরে বিচারপতি বলেন এই মামলায় বর্তমান পর্ষদ সভাপতি ও পর্ষদ সচিব পার্থ কর্মকারকে অবিলম্বে জিজ্ঞাসাবাদ করা উচিৎ। এর পরেই সিবিআইকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন বিচারপতি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর