আজকের রাশিফল ২ নভেম্বর বৃহস্পতিবার, মা লক্ষ্মীর কৃপায় মিলবে বড় চমক, মনের ইচ্ছে পূরণ হবে চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। পরিবারের সদস্যদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। প্রেমের জন্য আজকের দিনটি খুব একটা ভালো নয়। কর্মক্ষেত্রে আজ অত্যন্ত সচেতনতার সাথে কাজ করুন। খেলাধূলার প্রতি আজ আপনি আকৃষ্ট হবেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। অর্ধাঙ্গিনীর কোনো আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য প্রতিদিন শান্ত মনে ২৮ বার “ওঁম” মন্ত্রটি জপ করুন।

বৃষ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। নাহলে আপনি এগোতে পারবেন না। কোনো দীর্ঘস্থায়ী রোগের কারণে আজ আপনার বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। প্রেমের জীবনে আজ আপনাকে সংযত আচরণ করতে হবে। বন্ধুদের কাছ থেকে আজ আপনি কোনো বিষয়ে সাহায্য পেতে পারেন। প্রতিটি কাজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনি লাভবান হবেন। অত্যধিক খরচের কারণে আজ জীবনসঙ্গীর সাথে আপনার মনোমালিন্য হতে পারে।
প্রতিকার: প্রেমের সম্পর্ককে আরও মজবুত করে তুলতে একটি কুকুরকে দুধ খাওয়ান।

মিথুন রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। আপনি আজ কোনো ধর্মীয় কর্মে সময় এবং অর্থব্যয় করবেন। তবে, এর মাধ্যমে আপনি মানসিক শান্তি অর্জন করবেন। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। কর্মক্ষেত্রে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। আজ আপনার কিছুজনের সাথে আচমকাই তর্ক হতে পারে। তবে, প্রতিটি ক্ষেত্রে মাথা ঠান্ডা রাখুন।
প্রতিকার: প্রেমের জীবনকে সুখকর করে তুলতে ভগবান বিষ্ণুর আরাধনা করুন।

কর্কট রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি অবশ্যই ভালো। শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আপনি আজ একজন আধ্যাত্মিক ব্যক্তির আশীর্বাদ লাভ করবেন। যার জেরে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে নিজের কাজ দ্রুত শেষ করে আজ আপনি তাড়াতাড়ি বাড়িতে পৌঁছে নিজের পছন্দমতো সময় অতিবাহিত করবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: কর্মক্ষেত্রে সাফল্য লাভের জন্য বয়স্কা মহিলাদের পায়েস বানিয়ে খাওয়ান।

সিংহ রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখতে নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। বাড়িতে আজ কোনো অনুষ্ঠানের কারণে আজ আপনার বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। কোনো নতুন প্রকল্পে যুক্ত হওয়ার আগে আজ অবশ্যই ভালোভাবে চিন্তাভাবনা করুন। ভালোবাসার মানুষটির সাথে দিনটি দুর্দান্তভাবে কাটবে। যাঁরা বেশ কিছুদিন ধরে অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটাচ্ছিলেন তাঁরা আজ নিজের জন্য কিছুটা অবসর সময় পাবেন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির জন্য বৃহন্নলাদের অসম্মান করবেন না।

কন্যা রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। কারণ, আপনি যথেষ্ট পরিমাণে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। প্রেমের জীবনে অবশ্যই সতর্ক থাকুন। এই রাশির ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কারণ, তাঁরা বিপুল লাভের সম্মুখীন হতে পারেন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য গঙ্গাজল সেবন করুন।

তুলা রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। কোনো কাজে বাড়ির বাইরে যাওয়ার আগে আজ পরিবারের প্রবীণ সদস্যদের আশীর্বাদ লাভ করুন। এটি আপনার উপকারে আসবে। আজ নিজে থেকে কোনো বিতর্কে জড়িয়ে পড়বেন না। কর্মক্ষেত্রে আজ যোগ্য ব্যক্তিদের জন্য পদোন্নতির সম্ভাবনা রয়েছে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য ছোলা ও গুড়ের প্রসাদ বিতরণ করুন।

বৃশ্চিক রাশি: আপনার বন্ধুরা আজ আপনাকে এমন একজন বিশেষ ব্যক্তির সাথে আলাপ করাবেন যিনি আপনার মনে গভীর প্রভাব ফেলবেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পরিবারের সদস্যদের সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। কর্মক্ষেত্রে আজ আপনি কোনো চমকের সম্মুখীন হতে পারেন। আপনি আজ নিজের জন্য কিছুটা অবসর সময় পাবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: কর্মক্ষেত্রে সাফল্য লাভের জন্য প্রতিদিন সকালে বাড়ির সদর দরজার সামনের অংশটি জল দিয়ে পরিষ্কার করুন।

ধনু রাশি: বন্ধুদের সাথে আজ অত্যন্ত সতর্কতার সাথে কথা বলুন। পাশাপাশি, বন্ধুদের আজ আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। আর্থিক দিক থেকে আজকের দিনটি ভালো হলেও অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। আজ কাউকে নিজের গোপন পরিকল্পনাগুলি সম্পর্কে জানিয়ে দেবেন না। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। বিবাহিত জীবনে কোনো চমকের সম্মুখীন হবেন।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখতে প্রতিদিন ভোরবেলা ১১ বার “ওম ক্রাং ক্রিং ক্রৌং সঃ ভৌমায় নমঃ” এই মন্ত্রটি জপ করুন।

আরও পড়ুন: Chanakya Niti: পুরুষদের থেকে মহিলারা এই দিক থেকে অনেকটাই এগিয়ে! জেনে নিন কি বলেছেন আচার্য চাণক্য

মকর রাশি: আপনি আজ কোনো পারিবারিক অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আর্থিক দিক থেকে আজ আপনি চিন্তামুক্ত থাকুন। ভালোবাসার মানুষটির প্রতি আজ খারাপ আচরণ করবেন না। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি একটি বই পড়তে পারেন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ঝাড়ুদারদের আর্থিকভাবে সাহায্য করুন।

আরও পড়ুন: এখনই হন সতর্ক! আটা-ময়দা মাখার সময়ে অবশ্যই মেনে চলুন এই ৪ টি উপায়, নাহলেই হতে হবে কাঙাল

কুম্ভ রাশি: এই রাশির ব্যবসায়ীরা আজ তাঁদের ব্যবসা সম্প্রসারণ সম্পর্কে অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। যা তাঁদেরকে লাভবান করে তুলবে। কর্মক্ষেত্রে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। পাশাপাশি, যোগ্য ব্যক্তিরা আজ পদোন্নতির সুযোগ পাবেন। বাবা-মায়ের সাথে আজ কিছুটা সময় কাটান। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটলেও আপনি শারীরিক দিক থেকে সুস্থ থাকবেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির জন্য অর্ধাঙ্গিনীকে সম্মান করুন।

মীন রাশি: আবেগপ্রবণ হয়ে আজ কোনো কাজ করবেন না। কর্মক্ষেত্রে সবার সাথে ঠান্ডা মাথায় কথা বলুন। পাশাপাশি নিজের ক্রোধকে নিয়ন্ত্রণে রাখুন। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় অতিবাহিত করুন। আজ আপনার দূরে কোথাও সফরের সম্ভাবনা রয়েছে। বিবাহিত জীবনে কোনো চমকের সম্মুখীন হতে পারেন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য “ওম বুং বুধায়ে নমঃ” এই মন্ত্রটি প্রতিদিন দু’বেলা ১১ বার করে জপ করুন।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর