ম্যাথিউসের বদলে যদি কোহলিকে টাইমড আউট করার চেষ্টা করতেন সাকিব! কেমন হতো প্রতিক্রিয়া?

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল বিশ্বকাপে (2023 ODI World Cup) একটি চরম বিতর্কিত ঘটনা ঘটে গিয়েছে। বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (Bangladesh vs Sri Lanka) ম্যাচে সাকিব আল হাসানের (Shakib Al Hasan) আপিলের কারণে বিশ্ব ক্রিকেটে প্রথমবারের মতো টাইমড আউট হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস (Angelo Mathews)। দুই দলই চলতি বিশ্বকাপে খুবই খারাপ পারফরম্যান্স করেছে। ভারতীয় দলের (Indian Cricket Team) বিরুদ্ধে তাদের ম্যাচে বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট গর্জে উঠেছে এবং ভারত বড় জয় পেয়েছে দুজনের বিরুদ্ধেই।

কিন্তু আপাতত তাদের সাম্প্রতিক ফর্মের বদলে গতকাল অ্যাঞ্জেলো ম্যাথিউসের আউট হওয়ার বিষয় নিয়ে চর্চা হচ্ছে বেশি। সাকিব সরাসরি জানিয়ে দিয়েছেন তিনি দলের জন্য যুদ্ধ করতে নেমেছিলেন এবং দলকে জেতানোর জন্য তার যা প্রয়োজন সেটা তিনি করবেন। তার এই মতামত নিয়ে বাংলাদেশের মানুষদের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। মাঠে এই নিয়ে অ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গেও তাকে তর্ক বিতর্কে জড়াতে দেখা গিয়েছিল এবং ম্যাচ শেষে দুই দলের ক্রিকেটাররা একে অপরের সঙ্গে হাত মেলাননি।

   

অপরদিকে এই ঘটনাকে সরাসরি সাকিব এবং বাংলাদেশ দলের অসভ্যতা বলে আখ্যা দিয়েছেন। সেই সঙ্গে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে ভুল হয়েছিল এমন প্রমাণ তিনি সকলের সামনে তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়ায়। আম্পায়ার জানিয়েছিল দু মিনিটের মধ্যে ক্রিজে পৌঁছলেও তিনি ডেলিভারি ফেস করার জন্য রেডি হতে পারেননি। কারণ হেলমেটের সমস্যা দেখা গিয়েছিল। কিন্তু ম্যাথিউস যে ভিডিও পোস্ট করেছেন সেখানে দেখা যাচ্ছে হেলমেট হাতে নেওয়ার পরেও তার হাতে ৫ সেকেন্ড সময় ছিল।

আরও পড়ুন: সৌরভের ঘরে রোহিতের ভারতের ইতিহাস! প্রোটিয়া বধ করা মাত্র মহারাজের রেকর্ড ছুঁলেন হিটম্যান

প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছেন যে এই ঘটনা সাকিব আল হাসান যদি ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির ব্যাটিংয়ের সময় ঘটানোর চেষ্টা করতেন তাহলে কি হতো। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেই সাকিব ও বিরাট একটি নো বলের সিদ্ধান্ত নিয়ে কিছুটা তর্কে জড়িয়ে ছিলেন। কিন্তু বিরাট কি এরকম ভাবে আউট করার চেষ্টা করলে তার প্রতিক্রিয়া কি হতো? এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে জল্পনা।

shakib kohli

আরও পড়ুন: সাকিব যে অসভ্যতা করেছেন সেটা প্রমাণ করলেন সৌরভ! কি ঘটেছিল আজ থেকে ১৬ বছর আগে?

এই প্রসঙ্গে এক ভক্ত বিরাট কোহলির পক্ষ নিয়ে একটি চমৎকার উত্তর দিয়েছেন। সেই ভক্ত উল্লেখ করেছেন যে বিরাট কোহলিকে এই সমস্যার মুখোমুখি হতে হতো না কোনওদিন। কারণ সীমিত ওভারের ক্রিকেটের ক্ষেত্রে অন্তত বিরাট কোহলি তিন নম্বরে ব্যাটিং করায় সমস্ত সময়ে তিনি আগে থেকে হেলমেট পরিধান প্রস্তুত থাকেন মাঠে নামার জন্য। হেলমেটে কোনও সমস্যা থাকলে তা আগেই ধরা পড়ে যাওয়ার কথা বিরাটের ক্ষেত্রে। ফলে এমন কোন সমস্যা তাকে করতে হবে না কোনওদিনও।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর