আজকের রাশিফল ৯ নভেম্বর বৃহস্পতিবার! মা লক্ষ্মীর কৃপায় থাকুন নিশ্চিন্তে, প্রেমের জীবনে বড় চমক চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আবেগপ্রবণ হয়ে আজ কোনো কাজ করবেন না। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। এই রাশিচক্রের ব্যবসায়ীদের আজ পরিবারের সেই সদস্যদের কাছ থেকে দূরে থাকতে হবে যাঁরা অর্থ ধার নিয়ে আর তা ফেরত দেন না। বন্ধুদের কাছ থেকে আজ কোনো কাজে আপনি সাহায্য পাবেন। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। অর্ধাঙ্গিনীর সাথে কিছুটা সময় অতিবাহিত করুন।
প্রতিকার: প্রতিটি ক্ষেত্রে সফলতা অর্জনের জন্য মন থেকে সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রেখে ভগবানের ওপর ভরসা রাখুন।

   

বৃষ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। নিজের ভবিষ্যৎ পরিকল্পনাগুলি আজ কোনো অপরিচিত ব্যক্তিকে জানিয়ে দেবেন না। প্রেমের জন্য আজকের দিনটি খুব একটা ভালো নয়। কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির জন্য মহিলাদের সম্মান করুন।

মিথুন রাশি: আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। শুধু তাই নয়, পূর্বে আপনার কাছ থেকে অর্থ ধার নিয়েছিলেন এমন একজন ব্যক্তি আজ সেই অর্থ আপনাকে ফেরত দিতে পারেন। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। প্রতিটি কাজ ঠান্ডা মাথায় করলে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য বাড়িতে কোনো প্রকার আবর্জনা জমতে দেবেন না।

কর্কট রাশি: আপনি আজ কোনো দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। চমকের সম্মুখীন হবেন প্রেমের জীবনে আজ আপনি কোনো চমকের সম্মুখীন হবেন। কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। পাশাপাশি, কোনো কাজে আজ আপনি সহকর্মীদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। জীবনসঙ্গীর সাথে আজ আপনার কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা থাকলেও তাঁর শরীর খারাপ হয়ে যাওয়ার কারণে তা সম্ভব হবে না।
প্রতিকার: প্রেমের জীবনে সুসম্পর্ক বজায় রাখার জন্য ভালোবাসার মানুষটিকে সাদা রঙের পোশাক উপহার দিন।

সিংহ রাশি: আপনি আজ কোনো কাজে ভাই-বোনদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। কর্মক্ষেত্রে আজ অত্যন্ত সর্তকতার সাথে কাজ করুন। নাহলে আপনার কোনো গুরুত্বপূর্ণ পরিকল্পনা আজকে কেউ ভেস্তে দিতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। দীর্ঘদিন ধরে ফেলে রাখা বাড়ির কাজকর্মগুলিকে সঠিকভাবে শেষ করার জন্য আজকের দিনটি ভালো।
প্রতিকার: দাম্পত্য জীবন সুখকর করে তুলতে খাবারে জাফরানের প্রয়োগ করুন।

কন্যা রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পাশাপাশি, আজ আপনি যথেষ্ট পরিমাণে অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। আজ সেইসব আত্মীয়দেরকে আপনার কৃতজ্ঞতা জানান যাঁরা বিপদের সময়ে আপনাকে সাহায্য করেছেন। পরিবারের সদস্যদের সাথে কিছুটা সময় কাটান। আপনি আজ কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে আজকের দিনটি অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য নিয়মিত দুধ ও দই খান।

তুলা রাশি: আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। পাশাপাশি, আপনি কিছু নতুন বন্ধু তৈরি করতেও সক্ষম হবেন। প্রেমের জীবনে সতর্ক থাকুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা ভালো নয়। পাশাপাশি, অর্থ সম্পর্কিত সমস্যার জেরে আজ আপনার জীবনসঙ্গীর সাথে মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির জন্য কম বয়সী কন্যাদের চকোলেট এবং সাদা রঙের মিষ্টি বিতরণ করুন।

বৃশ্চিক রাশি: আর্থিক দিক থেকে আজ অযথা চিন্তা করবেন না। কারণ, আপনি আজ যথেষ্ট পরিমাণে অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। আপনি আজ কোনো মানসিক চাপ থেকে পরিত্রাণ পাবেন। বন্ধুদের সাথে আজ কিছুটা সময় অতিবাহিত করুন। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। ভালোবাসার মানুষটির খামখেয়ালি আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ভালবাসার মানুষটির সাথে দেখা করতে যাওয়ার আগে মধু খেয়ে নিন।

ধনু রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। যাঁরা কোনো জমি বিক্রির জন্য একজন ভালো ক্রেতার সন্ধান করছিলেন তাঁদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। পরিবারের সদস্যদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। প্রেমের জীবনে কোনো চমকের সম্মুখীন হবেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেটিকে সঠিকভাবে কাজে লাগানোর চেষ্টা করুন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য ক্রিম বা সাদা রঙের পর্দা বাড়িতে টাঙিয়ে রাখুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখতে নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। কোনো নতুন আর্থিক পরিকল্পনা সঠিকভাবে সম্পন্ন হওয়ায় আজ আপনি আর্থিক দিক থেকে লাভবান হবেন। আত্মীয় অথবা বন্ধুদের কাছ থেকে আজ আপনি কোনো উপহার পেতে পারেন। কোনো বিষয়ে সমস্যার সম্মুখীন হলে অভিজ্ঞ ব্যক্তিদের পরামর্শ নিন। অর্ধাঙ্গিনীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: কেরিয়ারে উন্নতির লক্ষ্যে সাদা সিল্কের কাপড়ের টুকরো মানিব্যাগ বা পকেটে রেখে দিন।

আরও পড়ুন: নভেম্বরে এই গ্রহগুলির “মহাগোচর”, টাকার বৃষ্টি সহ সম্পদ বৃদ্ধি ঘটবে ৫ টি রাশির, জেনে নিন এখনই

কুম্ভ রাশি: আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। দীর্ঘদিন ধরে ফেলে রাখা বাড়ির কাজকর্মগুলি আজ আপনি সম্পন্ন করতে পারেন। কর্মক্ষেত্রে আজ আপনি কোনো চমকের সম্মুখীন হতে পারেন। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটলেও আপনি নিজের জন্য কিছুটা অবসর সময় বের করতে পারবেন। কোনো সৃজনশীল কাজের প্রতি আজ আপনি আকৃষ্ট হবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির জন্য ভগবান গণেশের মন্দিরে দূর্বা অর্পণ করুন।

মীন রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখতে নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। মামাবাড়ির কোনো সদস্যের কাছ থেকে আজ আপনি আর্থিকভাবে লাভবান হতে পারেন। আপনি আজ কোনো পার্টির পরিকল্পনা করে থাকলে সেখানে আপনার সবথেকে ভালো বন্ধুদের আমন্ত্রণ জানান। কারণ, তাঁরা কোনো কাজে আজ আপনাকে উৎসাহ প্রদান করবেন। প্রেমের জীবনে একটি চমকের সম্মুখীন হবেন। এই রাশির বয়স্ক ব্যক্তিরা তাঁদের পুরোনো বন্ধুদের সাথে দেখা করতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য হনুমান মন্দিরে তেল-সিঁদুর অর্পণ করুন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর