গঙ্গাসাগর থেকে জয়নগরের সভা! নয়া বছরে পর পর স্থগিত মুখ্যমন্ত্রীর একাধিক কর্মসূচী, তুঙ্গে জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ আজ ২০২৩ এর অন্তিম দিন। আগামীকাল থেকে নতুন বছর। ২ জানুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের কর্মসূচি, ৩ জানুয়ারি গঙ্গাসাগরে সভা থেকে ৪ জানুয়ারি জয়নগরে সভা। নয়া বছর ঠাসা কর্মসূচী ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)। তবে সূত্র মারফত জানা যাচ্ছে সেই সব কর্মসূচী স্থগিত করা হয়েছে।

ঠিক কি কারণে পরপর মুখ্যমন্ত্রীর একাধিক কর্মসূচি স্থগিত রাখা হল, সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যজনিত সমস্যার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। বেশ কিছুদিন ধরেই ভুগছেন মমতা। তার শরীর বিশেষ একটা ভালো নেই। সেই পঞ্চায়েত ভোটের আগে প্রচারে গিয়ে কপ্টার থেকে নামতে গিয়ে বেজায় চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। তারপর থেকে কিছু না কিছু লেগেই রয়েছে।

   

মাঝে বহুদিন ভুগেছেন পায়ের যন্ত্রনায়। পুজোর সময়ও ঘরবন্দি ছিলেন। ছোটখাটো অস্ত্রোপচারও হয়েছিল পায়ে। শুক্রবার কলকাতার এসএসকেএম হাসপাতালে পায়ের চোটের রুটিন চেকআপে যান মমতা। জানা যায় সেদিনই ডান কাঁধে ছোট অস্ত্রোপচারও হয়। যদিও সেই নিয়ে উদ্বেগের কারণ নেই বলে নিজ মুখেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: সব সেলিব্রেশন মাটি! কাল থেকেই দক্ষিণবঙ্গের ৫ জেলায় বৃষ্টি, পাহাড়ে তুষারপাত: আবহাওয়ার খবর

চিকিৎসা সেরে উডবার্নের সামনে নতুন বছরের শুভেচ্ছাও জানান মমতা। তারপর হাসপাতাল থেকে বেরিয়ে যান মমতা। ওদিকে মুখ্যমন্ত্রীর এই এসএসকেএমে যাওয়া নিয়েই রবিবার বিস্ফোরক অভিযোগ সামনে আনেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। শুভেন্দুর দাবি, গতকাল SSKM-এর সুপারের চেম্বারে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্যসচিব, কলকাতা পুলিশের CP ও SSKM-এর সুপার সেই বৈঠকে হাজির ছিলেন। সেখানে নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) ধৃত ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রকে (Sujay Krishna Bhadra) নিয়ে আলোচনা করা হয়েছে বলে রীতিমতো বোমা ফাটালেন শুভেন্দু।

mamata banerjee pti new d

এই নিয়ে বিরোধী দলনেতা বলেন, ” গতকাল ২টো ৫৫ মিনিটে পিজি হাসপাতালে সুপারের দফতরে বসেছিলেন। সেখানে স্বাস্থ্যসচিব, কলকাতা পুলিশের মমতা কমিশনার বিনীত গোয়েল ছিলেন। সন্ধে ৭টা পর্যন্ত সকলে ছিলেন। দু’টো মিটিংয়ের খবর নিন।আমার কাছে নির্দিষ্ট খবর আছে যে, ওই বৈঠকে সুজয়কৃষ্ণকে নিয়ে আলোচনা হয়েছে। ” শুধু তাই নয়, শুভেন্দুর আরও অভিযোগ, ইন্টারকমে রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriya Mallick) সঙ্গেও কথা বলেছেন মমতা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর