‘আমিও যদি এমন বাড়ি বানাতে পারতাম’! শৈশবের স্মৃতি মনে করে ভরা মঞ্চে কেঁদে ভাসালেন নরেন্দ্র মোদী

বাংলা হান্ট ডেস্ক : মহারাষ্ট্রের সোলাপুরে ভাষণ দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। শুক্রবার রাজ্যের সুবিধাভোগীদের সঙ্গে কথা বলার উদ্দেশ্যে তিনি পৌঁছেছিলেন মহারাষ্ট্রে। সেখানেই নিজের শৈশবের কথা বলতে গিয়ে মাঝপথে বক্তব্য বন্ধ করে দেন। তারপরেই খানিক স্মৃতিচারণে ভাসলেন তিনি।

এইদিন মোদী বলেন, ‘আমি খুশি যে আমরা সোলাপুরের হাজার হাজার দরিদ্র মানুষ এবং হাজার হাজার শ্রমিকের জন্য যে সিদ্ধান্ত নিয়েছিলাম তা আজ পূরণ হচ্ছে।’ প্রসঙ্গত উল্লেখ্য, আজ প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় দেশের সবচেয়ে বড় সোসাইটি উদ্বোধন করা হয়েছে। সেখানেই নিজের ছোটবেলার কথা তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

   

মঞ্চে ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, ‘আমিও যদি ছোটবেলায় এমন একটা বাড়িতে থাকার সুযোগ পেতাম।’ এই বলে কিছুক্ষণের জন্য ভাষণ বন্ধ করেন তিনি। এরপর আবেগাপ্লুত হয়ে বলেন, ‘এসব দেখে আমি খুব তৃপ্তি অনুভব করি, যখন হাজার হাজার পরিবারের স্বপ্ন পূরণ হয়, তখন তাদের দোয়াই আমার সবচেয়ে বড় সম্পদ।’

এখানেই থেমে থাকেননি তিনি। ভিত্তিপ্রস্তরের সময়কার কথা মনে করিয়ে করে তিনি বলেন, ‘আমি যখন এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে এসেছিলাম, আমি আপনাদের গ্যারান্টি দিয়েছিলাম যে আমি ব্যক্তিগতভাবে আপনাদের বাড়ির চাবি দিতে আসব।’ সেই সাথে সোলাপুর থেকে বিরোধীদের উদ্দেশ্যে কটাক্ষ শানালেন তিনি।

 

প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘দুই ধরনের চিন্তা আছে- রাজনৈতিক আখের গোছাতে মানুষকে উস্কানি দিতে থাকুন। আমাদের পথ হল শ্রমিকদের সম্মান, স্বনির্ভর কর্মীদের, গরিবের কল্যাণ।’ সেই সাথে নরেন্দ্র মোদীর নিশানায় ছিল পুরনো সরকারও। তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে আমাদের দেশে দারিদ্র্য দূর করার স্লোগান দেওয়া হলেও দারিদ্র্য দূর হয়নি। গরিবদের নামে স্কিম করা হলেও গরিবরা তার সুফল পায়নি। মধ্যস্বত্বভোগীরা তাদের অর্থ লুট করত।’

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর