একটি প্ল্যাটফর্মেই বাজিমাত! রেলের ঘরে ঢোকে কোটি কোটি টাকা, বাংলাতেই আছে এই স্টেশনটি

বাংলাহান্ট ডেস্ক : ভারতীয় রেলওয়ের রয়েছে সুদীর্ঘ ইতিহাস। ব্রিটিশ আমলে গোড়াপত্তন হয়েছিল ভারতীয় রেলের। তারপর নানান ঘাত প্রতিঘাত পেরিয়ে আজ ভারতীয় রেল বিশ্বের অন্যতম বৃহত্তম রেল নেটওয়ার্ক। ভারতীয় রেলকে নিয়ে মানুষের মধ্যে কৌতূহলের শেষ নেই। ভারতীয় রেলের বিভিন্ন স্টেশন, ট্রেন ইত্যাদি নিয়ে রয়েছে বিভিন্ন ধরনের ইতিহাস ও গল্প।

কোটি কোটি মানুষ ভারতীয় রেলের উপর ভরসা করেন গন্তব্যে পৌঁছানোর জন্য। ভারতীয় রেলের পরিষেবা আজ পৌঁছে গেছে দেশের প্রতিটি প্রান্তে। সস্তায় দ্রুত ভ্রমণের জন্য সাধারণ মানুষের প্রথম পছন্দ রেল ব্যবস্থা। যাত্রী পরিবহণ থেকে শুরু করে পণ্য, ভারতীয় রেল বছরের পর বছর ধরে পরিষেবা দিয়ে যাচ্ছে বিভিন্নভাবে।

   

আরোও পড়ুন : সাক্ষী থাকল ইতিহাস! গঙ্গার নীচে হু হু করে ছুটল মেট্রো, কত স্পিড উঠল জানলে হাঁ হয়ে যাবেন

আজ এই প্রতিবেদনে তেমনই একটি রেল স্টেশন নিয়ে আলোচনা হবে যা কিনা পশ্চিমবঙ্গেই (West Bengal) অবস্থিত। বর্ধমান (Bardhaman) লাইনের গাংপুর রেল স্টেশন (Gangpur railway station) নিয়ে আজ আপনাদের অবাক করে দেওয়া তথ্য দেব। এই স্টেশনের প্ল্যাটফর্ম সংখ্যা মাত্র একটি। তবে জানেন এই একটি মাত্র প্ল্যাটফর্ম থেকে রেল প্রতিবছর দেড় কোটি টাকার বেশি আয় করে?

img 20240207 181433

কোন রেল স্টেশনের আয় সর্বাধিক, এই নিয়ে সমাজ মাধ্যমে এক ব্যক্তি প্রশ্ন করেছিলেন। বিভিন্ন মানুষ বিভিন্ন ধরনের উত্তর দিয়েছেন। বজবজ, আলিপুরদুয়ার কোর্ট, বালুরঘাট, পার্ক সার্কাস, টালিগঞ্জ ইত্যাদি স্টেশনের নাম অনেকে বলেছেন।  তবে সব থেকে বেশি মানুষ বলেছেন সঠিক উত্তর হল গাংপুর স্টেশন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর