‘যোগী বাংলায় আসলে ফিরতে দেবনা’, জ্ঞানবাপীতে পুজো করার জের, বড় হুমকি সিদ্দিকুল্লাহর

বাংলা হান্ট ডেস্ক : উত্তরপ্রদেশের (Uttarpradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) বাংলার মাটিতে পা রাখলেই তাঁকে ঘেরাও করা হবে।’ সম্প্রতি এমনটাই হুঁশিয়ারি দিয়েছিলেন এই রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী (Siddiqullah Chowdhury)। আর এবার তার পালটা জবাব এল কেন্দ্রীয় মন্ত্রীর তরফ থেকে। সোজাসাপ্টা ভাষায় জানিয়ে দিলেন, ইউপি সেনসেশন আদিত্যনাথের বাংলা সফর কেউ বিঘ্নিত করতে পারবেনা।

প্রসঙ্গত উল্লেখ্য, দিনকয়েক আগেই জ্ঞানবাপী মসজিদ নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছিল দেশের রাজনৈতিক পরিস্থিতি। হিন্দু মন্দির ভেঙেই জ্ঞানবাপীর সৃষ্টি, একথা কার্যত স্বীকারই করে নেয় বারাণসী আদালত। মসজিদের বেসমেন্টে পুজো করার অনুমতিও দিয়ে দেয় বারাণসী আদালত। এবং এই মতকেই বহাল রাখে এলাহবাদ হাইকোর্টও। তারপর থেকেই সমস্ত নিয়ম মেনে মসজিদের বেসমেন্টে শুরু হয়েছে পুজো অর্চনা।

   

যদিও বিষয়টা মোটেও ভালো চোখে দেখেনি দেশের মুসলিম সম্প্রদায়ের একাংশ। এইদিন বাংলাতেও দেখা যায় প্রতিবাদের ঝলক। গত শুক্রবার কলকাতায় মিছিল অবধি বের করেছিল জমিয়েত উলেমা-এ-হিন্দ। যে মিছিলের নেতৃত্ব দিয়েছিলেন গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী। এরপর যোগী আদিত্যনাথের কড়া সমালোচনাও করেন তিনি।

আরও পড়ুন : সন্দেশখালির ত্রাস শাহজাহানের দুই সাগরেদ, উত্তম-শিবুর পরিচয় জানেন? আঁতকে উঠবেন

সিদ্দিকুল্লাহ চৌধুরী এইদিন বলেন, ‘ওরা জ্ঞানবাপী মসজিদে পুজো শুরু করে দিয়েছে। অবিলম্বে মসজিদ খালি করতে হবে। না হলে কলকাতায় যোগী আদিত্যনাথ এলেই তাঁকে ঘেরাও করা হবে।’ যদিও বাংলার মন্ত্রীর এই হুমকিকে খুব একটা পাত্তা দেওয়া হয়নি তবে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং পালটা জবাব দিতে ভোলেননি।

আরও পড়ুন : লোকসভা নির্বাচনের আগেই লাগু হয়ে যাবে CAA! বড় ঘোষণা খোদ অমিত শাহের

yogi pti 2 0 0

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে সরাসরি আক্রমণ শানিয়ে তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনে পশ্চিমবঙ্গ সরকার একটি বিশেষ ধর্মের রক্ষক হয়ে দাঁড়িয়েছে। রোহিঙ্গাদের জন্য ওরা রেড কার্পেট বিছিয়ে রাখে। আর যোগী আদিত্যনাথকে হুঁশিয়ারি দেওয়া হচ্ছে। জেনে রাখুন যোগীজিকে এমন হুমকি দেওয়া দেশ মেনে নেবে না। তিনি জনপ্রিয় মুখ্যমন্ত্রী এবং সনাতন ধর্মের প্রতীক। তাঁকে আটকানোর ক্ষমতা কারও নেই। নির্বাচনের সময় তিনি বাংলায় যাবেনই।’

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর