তার ইন্টারভিউয়ের অনুষ্ঠান ছেড়েই রাগে বেরিয়ে যান মমতা! রাজ্যসভার ভোটে TMC-র চমক ‘সেই’ সাগরিকা

বাংলা হান্ট ডেস্কঃ দোরগোড়ায় লোকসভা নির্বাচন। তার আগে রাজ্যসভার প্রার্থী (TMC Rajya Sabha Candidates) ঘোষণা করেছে তৃণমূল। রবিবার মোট চার জনের নাম প্রকাশ করেছে জোড়াফুল শিবির। তৃণমূল কংগ্রেসের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে রাজ্যসভার প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। যেখানে নাম রয়েছে, সাগরিকা ঘোষ, সুস্মিতা দেব, নাদিমুল হক এবং মমতাবালা ঠাকুরের।

এবারে রাজ্যসভা নির্বাচনে তৃণমূলের নতুন মুখ সাগরিকা (Sagarika Ghose)। তিনি জাতীয় স্তরের সাংবাদিক। এই সাগরিকা তৃণমূলের প্রার্থীতালিকায় বিরাট চমক বলেই মনে করা হচ্ছে। কিন্তু কেন সাগরিকা ঘোষকেই প্রার্থী হিসাবে বেছে নিল তৃণমূল? কী কারণ রয়েছে এর পেছনে! এই প্রশ্নই এখন রাজনৈতিক মহলে ঘুরপাক খাচ্ছে।

   

২০১২ সালে এক ইন্টারভিউ চলাকালীন এক ছাত্রীর প্রশ্নে বিরক্ত হয়ে অনুষ্ঠান ছেড়ে উঠে বেরিয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুষ্ঠানের সঞ্চালিকা ছিলেন এই সাগরিকা ঘোষ। ঠিক কী হয়েছিল সেই সাক্ষাৎকার অনুষ্ঠানে? প্রসঙ্গত, সর্বভারতীয় সংবাদমাধ্যমের একটি সাক্ষাত্‍কারমূলক অনুষ্ঠান ছিল সেটি। যেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেই অনুষ্ঠানে প্রেসিডেন্সি কলেজের এক ছাত্রীর প্রশ্নে ক্ষুব্ধ হয়ে মমতা ইন্টারভিউ ছেড়ে উঠে যান। তানিয়া ভরদ্বাজ নামের ওই ছাত্রী তৃণমূলের প্রথম সারির নেতা মদন মিত্র এবং আরাবুল ইসলামের আচরণ এবং শব্দচয়ন নিয়ে প্রশ্ন তোলেন। তাতেই বিরক্ত হন মমতা। ওই ছাত্রীকে ‘সিপিআইএমের ক্যাডার’ বলে উল্লেখ করে মমতা বলেন, “ওরা মাওবাদী ক্যাডার”, “মাওবাদী পড়ুয়া।” আমি সিপিআইএমের প্রশ্নে উত্তর দেব না।” সেই সময় অনুষ্ঠানের সঞ্চালিকা সাগরিকা মুখ্যমন্ত্রীকে নানা ভাবে বুঝিয়ে অনুষ্ঠানে রাখার চেষ্টা করলেও কোনও লাভ হয়নি। মঞ্চ ছেড়ে উঠে বেরিয়ে যান মমতা।

sagarika

আরও পড়ুন: ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থার সুযোগকে কাজে লাগিয়ে…’, পার্থকে নিয়ে বিস্ফোরক অভিষেক

সেই ঘটনার পর মাঝে কেটে গিয়েছে বহু বছর। ২০২৪ এ এসে সকলকে চমকে তৃণমূলের প্রার্থীতালিকায় নাম সাংবাদিক সাগরিকা ঘোষের। বিশিষ্ট সাংবাদিকের পাশাপাশি সাগরিকা একজন লেখকও। জাতীয় স্তরে তার লেখা সমাদৃত। এবার সেই গুণবতী রমণীকেই বিজেপির বিরুদ্ধে আওয়াজ তুলতে বেছে নিল তৃণমূল।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর