শাহজাহানের কল হিস্ট্রিতে রয়েছে নাম! হঠাৎ বোমা ফাটালেন সেই TMC বিধায়ক, বলেই ফেললেন…

বাংলা হান্ট ডেস্কঃ ৫ জানুয়ারি বাড়িতে ইডি আসার পর কাদের কাদের ফোন করেছিলেন শেখ শাহজাহান (Sheikh Shahjahan)? ইতিমধ্যেই সেই লিস্ট হাতে পেয়েছে সিবিআই। এরপর থেকেই কাঁপতে শুরু করেছেন সন্দেশখালি (Sandeshkhali) সহ বসিরহাট মহকুমার বেশ কিছু তৃণমূল (TMC) নেতা। শাহজাহানের কল লিস্টে যাঁদের যাঁদের নাম রয়েছে তাঁরা এখন নিজেদের বাঁচানোর জন্য মরিয়া।

এতদিন মুখ বুজে ছিলেন। তবে শাহজাহান সিবিআই (CBI) হেফাজতে যেতেই মুখ খুলেছেন সন্দেশখালি বিধায়ক সুকুমার মাহাতো। সেদিন যে তাঁর কাছে সন্দেশখালির ‘বাঘে’র ফোন এসেছিল তা স্বীকার করে নিয়েছেন তিনি। তবে সুকুমার মাহাতোর (Sukumar Mahata) দাবি, তিনি ইডির ওপর হামলা করার পরামর্শ দিয়েছিলেন। শুধু তাই নয়, সেভাবে তৃণমূল (TMC) করেন না বলেও দাবি করেছেন তিনি।

   

ইডির (ED) ওপর হামলার পর ফেরার হয়ে যান শাহজাহান। এরপর থেকে ক্রমাগত তাঁর হয়ে সাফাই গেয়েছেন সুকুমার মাহাতো। তবে শাহজাহান সিবিআই হেফাজতে যেতেই সুরবদল! ৫ জানুয়ারি ইডি আধিকারিকরা তাঁর বাড়ি পৌঁছনোর পর ৩ মিনিটের মধ্যে ২৮টি ফোন করেছিলেন শাহজাহান। নিজের ২টি ফোন থেকে এই কলগুলি করেন তিনি। সেই কল লিস্ট আগেই হাতে পেয়েছিল ইডি। সম্প্রতি সিবিআইয়ের হাতে তা তুলে দিয়েছে তারা।

আরও পড়ুনঃ প্রমাণ নেই, সন্দেশখালির মহিলাদের ওপর কোনো অত্যাচার হয়নি! বিস্ফোরক তৃণমূলের সৌগত রায়

সেদিন কাদের কাদের ফোন করেছিলেন শাহজাহান? সেকথা এখনও খোলসা করেনি তদন্তকারীরা। তবে সেই কল লিস্টগুলিতে যাঁদের নাম রয়েছে তাঁদের যে সিবিআই তলব করতে চলেছে তা একপ্রকার পরিষ্কার। এই আবহে মুখ খুললেন সন্দেশখালির বিধায়ক। স্বীকার করে নিলেন গত ৫ জানুয়ারি শাহজাহানের সঙ্গে ফোনে কথোপকথন হয়েছিল তাঁর।

সুকুমার মাহাতোর কথায়, ঘটনার দিন সকাল ৮:৩০ নাগাদ হাজি নুরুলের নির্দেশানুসারে শাহজাহানকে ফোন করেছিলেন। সম্পূর্ণ পরিস্থিতি জানার পর ইডির ওপর হামলা না করার পরামর্শ দেন তিনি। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে বলে দাবি করেন সন্দেশখালির স্থানীয় বিধায়ক। এখানেই না থেমে তৃণমূল (Trinamool Congress) দলের সঙ্গে তাঁর তেমন যোগ নেই বলেও দাবি করেন সুকুমার মাহাতো। তাঁর কথায়, ‘আমি তেমনভাবে দল করি না। আমি উন্নয়নের কাজ দেখি। রাজনৈতিকভাবে প্রভাবশালী কেউ নই’।

sheikh shahjahan sukumar mahata

গত ৫ জানুয়ারি ইডি আধিকারিকরা শাহজাহানের বাড়ি পৌঁছনোর পর তাঁকে ফোন করেন। পরিচয় দেওয়ার পরেই তিনি ফোন কেটে দেন বলে অভিযোগ। এরপর প্রায় মিনিট পনেরোর মধ্যে হাজার দুয়েক লোক জড়ো হয়ে ইডি আধিকারিকদের ওপর হামলা চালান। কেড়ে নেওয়া হয় ল্যাপটপ সহ তাঁদের কাছে থাকা একাধিক সরঞ্জাম।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর