বড়সড় উদ্যোগ রাজ্য সরকারের! একধাক্কায় বাড়ল NBSTC কর্মীদের বেতন, দেখুন মাসে কত পাবেন

বাংলাহান্ট ডেস্ক : দুয়ারে কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। তার আগে কেন্দ্রীয় সরকার থেকে বিভিন্ন রাজ্য সরকার, কর্মচারীদের খুশি করতে বাড়িয়েছে মহার্ঘ ভাতা। এছাড়াও অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে বিভিন্ন দপ্তর। এই আবহে এবার বেতন বৃদ্ধি হল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের (NBSTC) কর্মীদের।

বেতন বৃদ্ধি থেকে শুরু করে একাধিক জনমুখী প্রকল্প আনছে বিভিন্ন সরকার। মূলত লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেই সরকার এই ধরনের সিদ্ধান্ত নিচ্ছে। সমাজের সর্বস্তরের মানুষকে খুশি করতে কেন্দ্রীয় ও রাজ্য সরকার সব ধরনের চেষ্টা চালাচ্ছে। পশ্চিমবঙ্গ সরকার সম্প্রতি লক্ষীর ভান্ডারের ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

আরোও পড়ুন : বাবা নামকরা গায়ক হলেও ছেলে করেন এই কাজ! চিনে রাখুন বিখ্যাত সংগীতশিল্পী শানের পুত্রকে

এছাড়াও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী, অঙ্গনওয়াড়ি হেল্পার সহ বিভিন্ন কর্মী ও উপভোক্তাদের বেতন বৃদ্ধির ঘোষণা করেছেন। এমন অবস্থায় মুখে হাসি ফুটল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের (NBSTC) কর্মীদের মুখে। সূত্রের খবর, বেতন বৃদ্ধি পেতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের ২৯৩ জন কর্মীর।

আরোও পড়ুন : নিদারুণ অর্থকষ্ট! পড়ার জন্য বন্ধক রাখতে হয়েছিল গয়নাও, সেই আসমাতারা আজ লোকো পাইলট

যে সকল কর্মীর বেতন বৃদ্ধি হচ্ছে তারা সকলেই অস্থায়ী কর্মী। বুধবার উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের চেয়ারম্যান পার্থ প্রতিম রায় জানান, প্রায় ৩০০ জন নিরাপত্তা রক্ষী এবং ঠিকা কর্মীদের বেতন বৃদ্ধি পেতে চলেছে। প্রত্যেকের ১০০০ টাকা করে বেতন বৃদ্ধি পাবে। এই অস্থায়ী কর্মীরা বর্ধিত বেতন পাবেন এপ্রিল মাস থেকে।

jpg 20221107 125903 0000

জানা গেছে যে ৩০০ জন অস্থায়ী কর্মীর এক হাজার টাকা বেতন বৃদ্ধি পেয়েছে, তারা এতদিন প্রতি মাসে ৭০০০ টাকা করে বেতন পেতেন। সরকারের এই সিদ্ধান্তের ফলে এপ্রিল মাস থেকে তারা আট হাজার টাকা মাসিক বেতন পাবেন। আর ভোটের আগে এই সিদ্ধান্ত যে ব্যালট বাক্সে প্রভাব ফেলবে তা বলাই বাহুল্য।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর