মহুয়াকে হারাতে প্রার্থী! রানিমা অমৃতার মাথায় ‘কার হাত’? হঠাৎ সব ফাঁস করে দিলেন শুভেন্দু

বাংলা হান্ট ডেস্কঃ উনিশের লোকসভা ভোটের পর চব্বিশের নির্বাচনেও কৃষ্ণনগর কেন্দ্র থেকে মহুয়া মৈত্রকে দাঁড় (Mahua Moitra) করিয়েছে তৃণমূল কংগ্রেস। লোকসভা থেকে বহিষ্কারের পরেও এই পোড় খাওয়া নেত্রীর পাশে থেকেছে দল। অন্যদিকে মহুয়ার মতো হেভিওয়েট এক প্রার্থীর বিরুদ্ধে বিজেপি (BJP) দাঁড় করিয়েছে রাজমাতা অমৃতা রায়কে। দাপুটে তৃণমূল নেত্রীর বিরুদ্ধে নবাগতা একজনকে কেন টিকিট দেওয়া হল? এবার সেই কারণ ফাঁস করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

শুক্রবার কৃষ্ণনগর লোকসভা (Krishnanagar Constituency) কেন্দ্রের অধীন চাপড়া বিধানসভা কেন্দ্রে সভা ছিল শুভেন্দুর। সেখান থেকেই রানিমা অমৃতা রায়কে (Rani Maa Amrita Roy) টিকিট দেওয়া প্রসঙ্গে মুখ খোলেন নন্দীগ্রামের বিধায়ক। বিজেপি নেতা জানান, যোগ্য দাবিদার অনেকেই ছিলেন। তবে সবার মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে অমৃতাকে। আর তার নেপথ্যে রয়েছেন খোদ নরেন্দ্র মোদী (Narendra Modi)।

   

শুভেন্দু বলেন, ‘অনেক যোগ্য দাবিদারছিলেন। এমনকি মঞ্চে উপস্থিত ৭-৮ জনের লোকসভা ভোটে লড়ার যোগ্যতা এবং তাগদ ছিল। আদর্শের সঙ্গে দশকের পর দশক ধরে তাঁরা যুক্ত থেকেছেন। তবে আমাদের যশস্বী প্রধানমন্ত্রী ফোন করার পর পরিষ্কার হয়ে গিয়েছে যে রানিমাকে টিকিট দেওয়ার নেপথ্যে, বসিরহাটের প্রতিবাদী গৃহবধূ রেখা পাত্রকে দাঁড় করানো নেপথ্যে, চাকরি চুরি ধরার নায়ক অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে টিকিট দেওয়ার নেপথ্যে দেশের যশস্বী প্রধানমন্ত্রী তথা আমাদের নেতা নরেন্দ্র মোদীর ইচ্ছে কাজ করেছে’।

আরও পড়ুনঃ ঈদের আগে ইফতার পার্টিতে দেব-রচনা! যা যা খেলেন তৃণমূলের তারকা প্রার্থীরা! শুনলে…

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে মহুয়া মৈত্রের বিরুদ্ধে কাকে দাঁড় করানো হবে তা নিয়ে বিস্তর চর্চা আলোচনা হয়েছিল। বিজেপির সম্ভাব্য প্রার্থী হিসেবে উঠে এসেছিল অনেকের নাম। দেশের এক প্রাক্তন মহিলা ক্রিকেটার থেকে শুরু করে কৃষ্ণনগরের প্রাক্তন সাংসদ-পুত্রের নাম ছিল সেই তালিকায়। তবে শেষ অবধি রাজমাতা অমৃতাকে বেছে নেয় পদ্ম-শিবির।

lok sabha election 2024 why bjp fielded rani maa amrita roy against tmc’s mahua moitra

মহুয়ার মতো পোড় খাওয়া নেত্রীর বিপক্ষে নবাগতা অমৃতাকে টিকিট দেওয়া নিয়ে বিজেপির অন্দরেই প্রশ্ন উঠতে শুরু করেছিল বলে খবর। স্থানীয় বিজেপি কর্মীদের একাংশ দাবি করেছিলেন, মোদীর ইচ্ছেতেই তাঁকে টিকিট দিয়েছে দল। এবার সেকথা কার্যত স্বীকার করে নিলেন শুভেন্দু অধিকারী। মোদীর ইচ্ছায় রানিমাকে ভোটে দাঁড় করানো হলেও কৃষ্ণনগরে মহুয়ার জয়ের ব্যাপারে কার্যত নিশ্চিত রাজ্যের মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। তিনি বলেন, এই কেন্দ্রে যে-ই প্রার্থী হন না কেন তাঁর পরাজয় নিশ্চিত।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর