লোকসভা ভোটে খাতা খুলল BJP-র, বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় মিলল এই আসনে

বাংলা হান্ট ডেস্ক : গুজরাতের (Gujrat) সুরাত (Surat) লোকসভা সিট জিতে নিল পদ্ম শিবির। একথা শুনে অনেকেই গল্প হিসেবে ভাবতে পারেন। ভাবছেন এই তো সবে শুরু হয়েছে লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024), ভোট হয়নি সেখানে। নির্বাচনের ফলাফল ঘোষণা হতে জুন মাস, তার আগে নির্বাচন কীভাবে জিততে পারে কেও! কিন্তু আপনাদের জানিয়ে দিই, এই সিট জিতে নিয়েছে BJP। আর ইতিমধ্যেই তারা ১ সিটে এগিয়ে গিয়েছে। কিন্তু কীভাবে ভাবছেন তো? চলুন তাহলে পুরো তথ্য জানাই আপনাদের।

সুরাতের লোকসভা সিটে বিজেপির হয়ে দাঁড়িয়েছেন মুকেশ দালাল। আর একদম বিনা প্রতিদ্বন্দ্বিতায় আসন জিতে নিয়েছেন তিনি। হয়েছে কি, তার বিরুদ্ধে যাঁরা মনোনয়ন জমা দিয়েছিলেন তাদের বেশিরভাগই সেই মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। আর কংগ্রেস প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করে দেওয়া হয়েছে। তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় একটি সিট জিতে ভোটে এগিয়ে গেল বিজেপি।

সুরাতের লোকসভা আসন জিতে নেওয়ার জন্য প্রার্থীকে শুভেচ্ছাও জানান গুজরাতের মুখ্যমন্ত্রী। তিনি নিজের এক্স হ্যান্ডেলে বিষয়টি সম্পর্কে পোস্ট করেন। সেখানে তিনি লিখেছেন, ‘বিনা প্রতিদ্বন্দ্বিতায় সুরাতের লোকসভা আসন থেকে জয়ী প্রার্থী শ্রী মুকেশভাই দালালকে আমার আন্তরিক শুভেচ্ছা।’ ভোটে না নেমেই জিতে যান তিনি। জানা যাচ্ছে, মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিনে ৮ জন প্রার্থী তাঁদের মনোনয়ন তুলে নেন যাদের মধ্যে নির্দল প্রার্থী ছিলেন ৭ জন।

আরও পড়ুন : হাত বাড়ালেই দিঘা, চালু হচ্ছে ৬টি সামার স্পেশাল ট্রেন! সময়সূচী ঘোষণা রেলের

এছাড়া বহুজন সমাজ পার্টির হয়ে ভোটে লড়ছিলেন প্যারেলাল ভারতী এবং কংগ্রেসের হয়ে ছিলেন নীলেশ কুম্ভানি। লিংক কংগ্রেস প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। রবিবার জানা যায় এই খবর। বাতিল হয়ে যাওযার কারণও সামনে এসেছে। আসলে মনোনয়ন পত্রে প্রস্তাবক হিসেবে যে তিন জনের সই ছিল, তাঁদের দাবি সইগুলি তাঁদের নয়। এজন্যই বাতিল হয়ে যায় সেটি।

আরও পড়ুন : ভোট প্রচারের মাঝেই কপাল পুড়ল রচনা ব্যানার্জীর, হয়ে গেল বড়সড় দুর্ঘটনা

এছাড়া একই সমস্যার মুখে পড়েন কংগ্রেসের আর এক প্রার্থী সুরেশ পড়শালা। বিরোধীরা অবশ্য এই নিয়ে এখন থেকেই বেশ আওয়াজ তুলতে শুরু করে দিয়েছে। কিন্তু রিটার্নিং অফিসার জানাচ্ছেন যে, প্রস্তাবকদের সইয়ে মিল না থাকার কারণেই বাতিল হয়েছে মনোনয়নপত্র। ভোটের আগেই একটি সিট জিতে নিয়ে বেশ চনমনে মেজাজে রয়েছে গেরুয়া শিবির।


Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর