অসহ্যকর গরমে আজ বিকেলে বৃষ্টি দক্ষিণবঙ্গের ৩ জেলায়, হতে পারে ঝড়ও: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: অস্বস্তি থাকলেও আজ দক্ষিণবঙ্গে (South Bengal) কিছুটা কমবে তাপমাত্রা। আবহাওয়া দপ্তরের (Weather Department) আপডেট অনুযায়ী, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৯ ডিগ্রির আশেপাশে। আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের তিন জেলায়। বাকি জেলায় বৃষ্টি না হলেও আকাশ আংশিক মেঘলা থাকার কারণে আজ ১/২ ডিগ্রি তাপমাত্রা কমার সম্ভাবনা।

আবহাওয়া দপ্তর অফিস জানাচ্ছে, বর্তমানে উত্তর-পশ্চিম দিক থেকে ধেয়ে আসছে শুষ্ক পশ্চিমা বায়ু। এর জেরেই বেশ কয়েক দিন গোটা দক্ষিণবঙ্গেই (South Bengal) তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। মঙ্গলবার দক্ষিণবঙ্গের হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, নদিয়া, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে তাপপ্রবাহের জেরে কমলা সতর্কতা জারি করা হয়েছ।

দক্ষিণবঙ্গের কোনো জেলাতেই রেহাই নেই। আজ কলকাতা, হাওড়া তাপপ্রবাহের জেরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে স্বস্তির বৃষ্টিও হবে কিছু জেলায়। আজ পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি বিক্ষিপ্তভাবে ৩০ থেকে ৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে।

তিন জেলা ছাড়া আপাতত দক্ষিণবঙ্গের কোনো জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টি হবে না কলকাতাতেও। ওদিকে পশ্চিমের জেলাগুলিতে জারি হয়েছে লু-এর সতর্কতা। দক্ষিণবঙ্গ গরমে জ্বললেও আজ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।

Kolkata rain in North Bengal south Bengal Weather west Bengal Weather update 21st April sdh

আরও পড়ুন: সন্দেশখালির ছায়া শান্তিপুরে! ফের TMC নেতাদের অত্যাচারের শিকার গ্রামের মহিলারা! তোপ অমিত মালব্যর

আবহাওয়া দপ্তর জানিয়েছে, মঙ্গলবার উত্তরবঙ্গের দুই পাহাড়ি দার্জিলিং এবং কালিম্পঙে বৃষ্টি হতে পারে। ইতিমধ্যেই এই দুই জেলায় জারি হয়েছে হলুদ সতর্কতা। আজ বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জলপাইগুড়িতেও। তবে এছাড়া আর কোনও জেলায় আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে বৃষ্টির জেরে নয়, অস্বস্তিকর গরম ও তাপপ্রবাহের জেরে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর