বারবার সমন পাঠালেও হাজিরা দিচ্ছেন না! শাহজাহানের ভাইয়ের বিরুদ্ধে এবার চরম পদক্ষেপ ED-র

বাংলা হান্ট ডেস্কঃ ভোটের মাঝেও সন্দেশখালি কাণ্ড নিয়ে চর্চা অব্যাহত। ইতিমধ্যেই এই মামলায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এবার ইডি (Sheikh Shahjahan) স্ক্যানারে শাহজাহানের ভাই শেখ সিরাজুদ্দিন (Sheikh Sirajuddin)। আগেই তাঁর নাম নিয়ে চর্চা শুরু হয়েছিল। একাধিকবার তাঁকে সমনও পাঠিয়েছিল ইডি। তবে প্রত্যেকবার হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি। তাই এবার ‘চরম’ পদক্ষেপ নিল কেন্দ্রীয় এজেন্সি।

২০১৮-২০২২ সাল অবধি সন্দেশখালি (Sandeshkhali) এবং ন্যাজাট থানায় নারী নির্যাতন, জমি জবরদখল, এলাকাবাসীর ওপর অত্যাচারের একাধিক অভিযোগ দায়ের হয়েছে। তাতে নাম ছিল শাহজাহান এবং তাঁর বেশ কয়েকজন শাগরেদের। ইডি (ED) সূত্রে জানা যাচ্ছে, এই মামলার তদন্তেই বারবার তলব করা হচ্ছিল শাহজাহানের ভাই সিরাজুদ্দিনকে। কিন্তু একবারও তিনি হাজিরা দেননি।

   

ইডির অনুমান, তদন্ত থেকে বাঁচার জন্য বিদেশে পালানোর চেষ্টা করতে পারেন সিরাজুদ্দিন। কিন্তু তাঁকে দেশ ছাড়তে দেওয়া যাবে না! তাই ইতিমধ্যেই দেশের সকল এয়ারপোর্ট কর্তৃপক্ষকে সতর্ক করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই সঙ্গেই সিরাজুদ্দিনের বিরুদ্ধে জারি করা হয়েছে লুক আউট নোটিশ (Look Out Circular)। জানা যাচ্ছে, দেশের সকল বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে সিরাজুদ্দিনের ছবি এবং তাঁর সম্পর্কিত নানান গুরুত্বপূর্ণ তথ্য পাঠানো হয়েছে।

আরও পড়ুনঃ পর্যাপ্ত ভোটকর্মী আছে, কোনো সমস্যাই হবে না! ২৬০০০ চাকরি বাতিল নিয়ে জানাল কমিশন

এদিকে শাহজাহানের আর এক ভাই শেখ আলমগিরকে সম্প্রতি গ্রেফতার করেছে ইডি। আগেই সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছিলেন তিনি। রবিবার রাতে জেরার পর ‘সোন অ্যারেস্ট’ দেখিয়ে আলমগিরকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই সঙ্গেই সন্দেশখালির ‘বাঘে’র দুই ঘনিষ্ঠ দিদারবক্স মোল্লা এবং শিবু হাজরাকেও গ্রেফতার করেছে তদন্তকারী সংস্থা।

Enforcement Directorate ED Sheikh Shahjahan

ইডি সূত্রে আগেই খবর মিলেছিল, ওই তিনজনকে হেফাজতে নিতে চায় তারা। রেশন দুর্নীতি, সন্দেশখালিতে ভেড়ি দখল, জমি দখল সংক্রান্ত মামলায় তাঁদের জেরা করতে চায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই একই মামলায় সিরাজুদ্দিনকেও জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় এজেন্সি। সেই কারণে তাঁকে একাধিকবার সমনও পাঠানো হয়। কিন্তু প্রত্যেকবার হাজিরা এড়িয়ে গিয়েছেন সিরাজ।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর