পার্থ-অর্পিতা অতীত! খাস কলকাতায় ফের যখের ধনের হদিস, উদ্ধার কাঁড়ি কাঁড়ি টাকা

বাংলা হান্ট ডেস্কঃ খাস কলকাতায় (Kolkata) ফের উদ্ধার টাকার পাহাড় (Money Recovered)। বিগত কিছু সময়ে নিয়োগ দুর্নীতির সহ একাধিক কেলেঙ্কারি মামলার তদন্তে ইডির (Enforcement Directorates) অভিযানে টাকা উদ্ধারের ঘটনা বারংবার সামনে এসেছে। এবার ভোটের আগে কলকাতা থেকে উদ্ধার হল ১ কোটি টাকা।

সূত্রের খবর, শহরজুড়ে হানা দিয়েছে আয়কর দপ্তর। মোট ১০টি জায়গায় চলছে ম্যারাথন তল্লাশি। আর তাতেই যখের ধনের হদিস। জানা যাচ্ছে, কলকাতার ৩ হোর্ডিং ব্যবসায়ীর অফিসে হানা দিয়েছে আয়কর বিভাগ। শোভাবাজারে ১৩এ, মদনমোহনতলা স্ট্রিট-এই ঠিকানায় বিজ্ঞাপন সংস্থার অফিসে আয়কর অভিযান চালিয়ে বিপুল পরিমাণে টাকা উদ্ধার হয়েছে।

সূত্রের খবর, বিজ্ঞাপন সংস্থার ২টি অফিস থেকে ১ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। আয়কর তল্লাশিতে ৫০ লক্ষ টাকা করে সংস্থার দুই অফিস থেকে মোট এক কোটি টাকা উদ্ধার করা হয়েছে। জানা যাচ্ছে গতকাল রাত থেকেই চলছে আয়কর তল্লাশি। এখনও তা জারি রয়েছে।

১৩এ, মদনমোহনতলা স্ট্রিট-এই ঠিকানায় একটি চারতলা বাড়ির এক তলায় রয়েছে বিজ্ঞাপন সংস্থার অফিস। এই ঠিকানাতেই থাকেন ৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর মিতালি সাহা। তবে তার বাড়িতে আয়কর হানা হচ্ছে বলে কোনো খবর মেলেনি এখনও। আগামী ১ জুন লোকসভা নির্বাচনের সপ্তম ও শেষ দফায় কলকাতায় ভোটগ্রহণ রয়েছে। তার আগে এই টাকা উদ্ধারের ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে।

ed money 2

আরও পড়ুন: বিবাহিত অভিজিৎ গঙ্গোপাধ্যায়, কে তার স্ত্রী? প্রাক্তন বিচারপতি সম্পর্কে অজানা তথ্য চমকে দেবে

বৃহস্পতিবারের এই ঘটনা মনে করিয়ে দিচ্ছে ২০২২ সালের জুলাই মাসের ঘটনা। সেই সময় নিয়োগ দুর্নীতির সূত্র ধরে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয় নগদ ৫০ কোটি টাকা। যা দেখে রীতিমতো ভীমরি খেয়েছিল রাজ্যবাসী। সেবার ইডি অভিযানে বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়েছিল পার্থ ঘনিষ্ঠর বাড়ি থেকে। আর এবার ভোটের আগেই খাস কলকাতা থেকে টাকার পাহাড়ের হদিস দিল আরেক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

 


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর