‘রেখাকে ২০০০ টাকায় কিনেছিল? তুমি কততে বিক্রি হও’? মমতাকে বেনজির আক্রমণ অভিজিতের

বাংলা হান্ট ডেস্কঃ আদালতের এজলাস ছেড়ে এবার জনতার দরবারে হাজির হয়েছেন অভিজিৎ কলকাতা হাই কোর্টের প্রাক্তন জাস্টিস অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। তমলুক কেন্দ্র থেকে তাঁকে দাঁড় করিয়েছে বিজেপি শিবির। রাজনীতির আঙিনায় পা রাখার পর থেকে একাধিকবার রাজ্যের শাসক দল এবং দলনেত্রীকে নিশানা করেছেন তিনি। এবার ফের একবার মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) আক্রমণ করলেন প্রাক্তন বিচারপতি।

লোকসভা ভোটের আবহে বৃহস্পতিবার কাঁথি এবং এগরায় সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবা হলদিয়ায় সভা করেন অভিজিৎ। সেই সভা থেকে সন্দেশখালি (Sandeshkhali) কাণ্ডের প্রসঙ্গ টেনে তৃণমূল নেত্রীকে কার্যত তুলোধোনা করেন বিজেপি (BJP) প্রার্থী। রেখা পাত্রকে ২০০০ টাকায় কেনা হয়েছিল! মমতা বন্দ্যোপাধ্যায় তুমি কত টাকায় বিক্রি হও? প্রশ্ন করেন তিনি।

   

সন্দেশখালি কাণ্ড নিয়ে দীর্ঘদিন ধরে উত্তাল রাজ্য রাজনীতি। গত কয়েকদিনে একাধিক ভিডিও ভাইরাল হওয়ার পর সেই ঘটনায় যোগ হয়েছে নতুন মাত্রা। বিজেপি প্রার্থী রেখা পাত্রের (Rekha Patra) নামও জড়িয়েছে। ওই সকল ভিডিওর সত্যতা যাচাই করেনি বাংলা হান্ট। তবে এর মধ্যে একটি ভিডিওয় একজন ব্যক্তিকে বলতে শোনা যাচ্ছিল, ২০০০ টাকার বদলে রেখা ধর্ষণের অভিযোগ এনেছেন।

আরও পড়ুনঃ গরম শেষে ঝমঝমিয়ে বৃষ্টি! বঙ্গোপসাগরের তৈরি ঘূর্ণাবর্ত, ফের ভিজবে দক্ষিণবঙ্গঃ আবহাওয়ার খবর

এই ঘটনার পর স্থানীয় এক ব্যক্তি সন্দেশখালির বিজেপি নেতা গঙ্গাধর কয়াল এবং রেখা পাত্রের নামে থানায় অভিযোগ দায়ের করেন। অন্যদিকে ইতিমধ্যেই কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন রেখাও। তাঁর বিরুদ্ধে পুলিশ ঠিক কতগুলি মামলা করেছেন তার তালিকা চেয়েছেন বিজেপি প্রার্থী।

এই আবহে যখন উত্তাল রাজ্য রাজনীতি, তখন গতকাল হলদিয়ার সভা থেকে রেখার প্রসঙ্গ টেনে মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নেন অভিজিৎ। তমলুকের পদ্ম প্রার্থী বলেন, তোমার হাতে ৮ লাখ টাকা দিলে একখানা চাকরি দাও। ১০ লাখ গুঁজে দিলে আবার অন্য দেশে রেশন হাওয়া হয়ে যায়। এদেশে রেশন থাকেই না। তোমার দর ১০ লাখ কেন? কেয়া শেঠকে দিয়ে তুমি মুখে মেক আপ করাও বলে? রেখা গরিব মানুষ। লোকের বাড়ি কাজ করে। ও আমাদের প্রার্থী। মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো রূপসী নন। সেই কারণেই তাঁকে ২০০০ টাকার বিনিময়ে কিনে নেওয়া যায়? একজন মহিলা হয়ে অন্য একজন মহিলা সম্বন্ধে এমন মন্তব্য কীভাবে করলেন ভাবতে পারি না!

Mamata Banerjee Abhijit Gangopadhyay

অভিজিতের এই মন্তব্য ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার যেমন বলেছেন, অনার একবার নিজেকে আয়নার সামনে দাঁড় করানো উচিত। হাই কোর্টের বিচারপতির আসন উনি কলঙ্কিত করেছেন। বিচারপতির আসনে বসে উনি শুভেন্দু অধিকারীর থেকে টাকা নিয়েছেন। সেই অনুযায়ী রায় দিয়েছেন। আজ এটা প্রমাণ হয়ে গিয়েছে। উনি নিজেই বলেছিলেন, বিচারপতি পদে থাকাকালীন বিজেপির সঙ্গে নেগোশিয়েট করেছিলাম। কী সেই নেগোশিয়েশন? নিজের আসন কীভাবে বিজেপির কাছে বিক্রি করেছিলেন সেটা জানা দরকার।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর