চড়চড়িয়ে বাড়ল জ্বালানির দাম! সপ্তাহন্তে মাথায় হাত আমজনতার! কোথায় কত রেট পেট্রোল-ডিজেলের ?

বাংলাহান্ট ডেস্ক : কেন্দ্রীয় সরকারের তরফে লোকসভা নির্বাচনে শুরুর আগে পেট্রোল (Petrol) ও ডিজেলের (Diesel Fuel) দাম লিটারে দু টাকা করে কমানো হয়। তবে তারপর থেকে আর বিশেষ পরিবর্তন হয়নি জ্বালানির দামে। এরমধ্যে কিছু রাজ্যে সামান্য এদিক-ওদিক হয়েছে পেট্রোল ও ডিজেলের দাম।

তবে জ্বালানির দাম বিগত কয়েক দিন ধরে একই রয়েছে কলকাতা, মুম্বই, বেঙ্গালুরুর মতো মেট্রো সিটিগুলিতে। কলকাতায় আজ পেট্রোল লিটার প্রতি ১০৩.৯৪ টাকা ও ডিজেল লিটার প্রতি ৯০.৭৬ টাকায় বিক্রি হচ্ছে। দিল্লিতে আজ প্রতি লিটার পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ৯৪.৭২ টাকা ও ৮৭.৬২ টাকা।

   

আরোও পড়ুন : ‘আমি হলে মিঠুনকে এত বুষ্ট করতাম না,’ মহাগুরুকে নিয়ে ফের বিষোদ্গার চিরঞ্জিতের

বাণিজ্য নগরী মুম্বাইতে আজ এক লিটার পেট্রোল ১০৪.২১ টাকা ও এক লিটার ডিজেল  ৯২. ১৫ টাকায় বিক্রি হচ্ছে। চেন্নাইতে লিটার প্রতি পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০০.৯৮ ও  ৯২. ৫৬ টাকা।বাংলার মধ্যে আলিপুরদুয়ারে আজ পেট্রোলের দাম বৃদ্ধি পেয়েছে লিটারে ৪৪ পয়সা ও ডিজেলের দাম বৃদ্ধি পেয়েছে লিটারে ৪১ পয়সা। 

Petrol-diesel prices suddenly increased before the election.

বাঁকুড়ায় আজ প্রতি লিটার পেট্রোলের দাম ২২ পয়সা ও ডিজেলের দাম ২০ পয়সা বৃদ্ধি পেয়েছে। আজ বীরভূমে প্রতি লিটারে পেট্রোলের দাম বৃদ্ধি পেয়েছে ৪৬ পয়সা। পাশাপাশি ডিজেলের দাম প্রতি লিটারে কমেছে ৪২ পয়সা। অন্যদিকে, কোচবিহারে প্রতি লিটারে ৬১ পয়সা দাম বৃদ্ধি পেয়েছে পেট্রোলের। অন্যদিকে, লিটারের দাম ৫৬ পয়সা দাম কমেছে ডিজেলের।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর