বাঁকুড়া টু শিলিগুড়ি, এবার সফর হবে এক বাসেই! কত টাকা ভাড়া? দেখুন টাইমটেবিল

বাংলাহান্ট ডেস্ক : গত দু’মাস ধরে দক্ষিণবঙ্গ জুড়ে যে গরম পড়েছে তা অসহনীয়। গোটা দক্ষিণবঙ্গের পাশাপাশি পশ্চিমের জেলাগুলিও গরমের হাত থেকে রক্ষা পায়নি। পশ্চিমের একাধিক জেলায় বিগত দিনে হয়েছে তাপপ্রবাহ। এই অবস্থায় গরমের ছুটি চলছে বিভিন্ন স্কুলে। তাই অনেকেই ভাবছেন কয়েকটা দিন উত্তরবঙ্গ থেকে ঘুরে আসতে।

উত্তরবঙ্গ (North Bengal) মানেই প্রকৃতির অপরূপ লীলাক্ষেত্র। উত্তরবঙ্গের পাহাড় চিরকাল বাঙালিকে হাতছানি দিয়ে ডেকে এসেছে। উত্তরবঙ্গের পাশেই রয়েছে সিকিম। সব মিলিয়ে পার্বত্য অঞ্চলে কয়েকটা দিন ছুটি কাটিয়ে আসতে পারলে মন ও শরীর দুই চাঙ্গা। তবে উত্তরবঙ্গ যাওয়ার ক্ষেত্রে ট্রেনের টিকিট পাওয়া সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে।

   

আরোও পড়ুন : সবকিছু ঠিক থাকলেও পাঁচ সেকেন্ড আগে মিলল অমঙ্গল বার্তা! তৃতীয়বারেও লঞ্চ হল না অগ্নিবাণ রকেট

তবে পর্যটকদের কথা মাথায় রেখে সেই সমস্যা দূর করতে এগিয়ে এল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (South Bengal State Transport Corporation)।বাঁকুড়া থেকে নিউ জলপাইগুড়ি যাওয়ার জন্য রয়েছে মাত্র তিনটি ট্রেন। আবার এই তিনটি ট্রেন নিয়মিত চলে না। এই অবস্থায় পর্যটকদের সমস্যার সমাধান করছে SBSTC। 

আরোও পড়ুন : ক্লাস টুয়েলভ পাশেই মিলবে চাকরি! কর্মী নিয়োগ শুরু হচ্ছে ইন্ডিয়ান অয়েলে, আবেদন করুন আজই

SBSTC বাঁকুড়া (Bankura) থেকে শিলিগুড়ি (Siliguri) যাওয়ার জন্য চালু করেছে বাস পরিষেবা। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম এসি বাস রাস্তায় নামিয়েছে বাঁকুড়া থেকে শিলিগুড়ি যাওয়ার জন্য। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে এই বাসে দেওয়া হয়েছে পুশব্যাক সিট। তাই এবার বাঁকুড়া থেকে পর্যটকেরা এই এসি বাসে চড়ে খুব সহজেই পৌঁছে যাবেন শিলিগুড়ি। 

শিলিগুড়ি থেকে চলে যেতে পারবেন ইচ্ছামতো জায়গায়। এই এসি বাস শিলিগুড়ির উদ্দেশ্যে প্রতিদিন বাঁকুড়া থেকে ছাড়বে বিকেল ৪:৩০ মিনিটে। তারপর সেই বাসটি দুর্গাপুর স্টেশন পৌঁছাবে  ৫:৪৫ মিনিটে, দুর্গাপুর সিটি সেন্টার পৌঁছাবে  ৬:৩০ মিনিটে এবং অবশেষে শিলিগুড়ি পৌঁছাবে সকাল ৬ টায়।

sbstc 1

অপরদিকে, বাঁকুড়ার উদ্দেশ্যে শিলিগুড়ি থেকে একটি বাস রওনা দেবে রাত্রি ৮টার সময়। এই বাস বাঁকুড়া এসে পৌঁছাবে পরদিন সকাল ৭টায়। নতুন সরকারি এই বাস পরিষেবার ফলে বাঁকুড়া ও দুর্গাপুরের মানুষ সহজেই এবার পৌঁছে যেতে পারবেন শিলিগুড়ি। তবে, এখনও পর্যন্ত ভাড়ার বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর