ক্লাস টুয়েলভ পাশেই মিলবে চাকরি! কর্মী নিয়োগ শুরু হচ্ছে ইন্ডিয়ান অয়েলে, আবেদন করুন আজই

   

বাংলাহান্ট ডেস্ক : নিয়োগ (Recruitment) শুরু হল ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে (Indian Oil Corporation)। মিলবে ডিগ্রি কোর্সের পড়াশোনা করার সুযোগ। নার্সিং কোর্সের জন্য যে সকল মেয়েরা ভর্তি হতে চাইছেন, অথচ এখনো পর্যন্ত এডমিশন নিতে পারেননি তাদের জন্যই এই সুযোগ দিচ্ছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (IOCL Recruitment)। এই সংস্থায় বিএসসি নার্সিং পড়ানো হবে। ১৭ বছর থেকে ৩৫ বছর বয়সের মধ্যে বিজ্ঞান বিভাগের ছাত্রীরা দ্রুত আবেদন করুন। নার্সিং পড়ার পাশাপাশি প্রতি মাসে বৃদ্ধি পাবেন ছাত্রীরা।

শূন্যপদের সংখ্যা:- ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে (IOCL Recruitment) মোট ৩০ জনকে নার্সিং পদের জন্য ভর্তি নেওয়া হবে। এই কোর্সটি হল বিএসসি নার্সিং। অসংরক্ষিতদের জন্য ১৪ টি আসন রয়েছে। বাকি ইডব্লিউএসের জন্য ৩টি, SC-২টি, ST-৩টি এবং ওবিসিদের জন্য ৮টি আসন রয়েছে।

আরোও পড়ুন : রেমাল তান্ডবে ‘শেষ’ বাংলাদেশ! প্রাণ গেল ১০ জনের, ধ্বংস ৩৫ হাজার বাড়ি, বিদ্যুৎ বিচ্ছিন্ন পৌনে ৩ কোটি

বৃত্তির পরিমাণ:- বিএসসি নার্সিংয়ে যে সকল প্রার্থীরা নির্বাচিত হবেন তারা প্রথম দুবছরের জন্য প্রতি মাসে ২৮০০ টাকা করে বৃত্তি পাবেন। দ্বিতীয় বর্ষের ৩০০০ টাকা প্রতি মাসে এবং তৃতীয় বর্ষে ৩২০০ টাকা প্রতি মাসে পাবেন। একেবারে শেষ বর্ষে ৩০০০ চারশো টাকা বৃত্তি পাবেন নির্বাচিত প্রার্থীরা।

আরোও পড়ুন : কারেন্ট নেই! চালানো গেল না নেবুলাইজার! তীব্র শ্বাসকষ্টে দক্ষিণ ২৪ পরগনার হাসপাতালে মৃত্যু শিশুর

বয়সসীমা:- যে সকল প্রার্থীরা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে নার্সিং পড়ার জন্য আবেদন করতে চাইছেন তাদের বয়স হতে হবে ১৭ থেকে ৩৫ বছরের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা:- বিজ্ঞান বিভাগ নিয়ে দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ হওয়ার পাশাপাশি ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেতে হবে দ্বাদশের পরীক্ষায়। যদিও সংরক্ষিত প্রার্থীদের জন্য নম্বরের ক্ষেত্রে পাঁচ শতাংশ ছাড় দেওয়া হয়েছে। দশম এবং দ্বাদশ শ্রেণীর মার্কশিট প্রয়োজন।

indian oil job

আবেদন এবং ভর্তির তারিখের সময়সীমা:- ২৩ শে মে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের পক্ষ থেকে আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামী ১০ জুন তারিখ থেকে আবেদন শুরু হবে চলবে আগামী ১০ জুলাই পর্যন্ত। ফলাফল প্রকাশিত হবে ২০ জুলাই। এরপরে কাউন্সিলিং ও মেডিকেল এক্সাম এর পর ভর্তি নেওয়া হবে ছাত্রীদের।

প্রার্থী নির্বাচন প্রক্রিয়া:- মেডিকেল এক্সাম এর মধ্য দিয়েই আবেদনকারীদের মধ্য থেকে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে বলে জানিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর