আজকের রাশিফল ১ জুন, ভাগ্যের চাকা ঘুরবে এই চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। পাশাপাশি, আপনি যদি কারোর কাছ থেকে অর্থ ধার করে থাকেন সেক্ষেত্রে আজ সেটি আপনাকে ফেরত দিতে হবে। মনে রাখবেন, আমাদের জীবনে সময় হল অত্যন্ত মূল্যবান। তাই, অযথা সময় নষ্ট করা থেকে বিরত থাকুন। কোনো গুরুত্বপূর্ণ পরিকল্পনা করার আগে অর্ধাঙ্গিনীর সাথে পরামর্শ করুন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে একমুখী রুদ্রাক্ষকে সাদা সুতোয় বেঁধে পরুন।

   

বৃষ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। এই রাশির কিছুজন আজ কোথাও ভ্রমণের কারণে অত্যন্ত ক্লান্ত হয়ে পড়লেও ভ্রমণ থেকে আর্থিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। দূর সম্পর্কের আত্মীয়দের কাছ থেকে আজ আপনি একটি অপ্রত্যাশিত সুসংবাদ পেতে পারেন। যার ফলে পুরো পরিবারে খুশির আমেজ বজায় থাকবে। বাড়ির কাজ শেষ করার পর এই রাশির গৃহিণীরা আজকে টিভি বা মোবাইলে কোনো সিনেমা দেখতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: ক্লান্তি থেকে বাঁচার জন্য আটার সাথে গুড় অথবা চিনি মিশিয়ে গরুকে খেতে দিন।

মিথুন রাশি: আপনি আজ কোনো ধর্মীয় কাজে সময় অতিবাহিত করবেন। পাশাপাশি, অভাবী ব্যক্তিদের উদ্দেশ্যে কিছু দান-ধ্যান করতে পারেন। কোনো বিনোদনমূলক কাজকর্মের সাথে যুক্ত থাকার জন্য এই দিনটি ভালো। আজ এমন কোনো কাজ করবেন না যেটি আপনার অর্ধাঙ্গিনীকে রাগিয়ে দিতে পারে। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ না হলেও আপনার আজ বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে খাটের চারটি পায়াতে তামার পেরেক লাগান।

কর্কট রাশি: আপনার দীর্ঘকাল ধরে সঞ্চয় করে আসা অর্থ আজ কোনো কাজে লাগতে পারে। আজ এমন কিছু করবেন না যেটি আপনার অর্ধাঙ্গিনীকে রাগিয়ে দিতে পারে। বন্ধু এবং আত্মীয়দের সাথে আজ কিছুটা সময় কাটান। প্রিয়জনদের সাথে দিনটি খুব একটা খারাপ কাটবে না। আপনি আজ কিছুটা সময় বের করে নিজের ঘাটতিগুলি পূরণ করার চেষ্টা করতে পারেন। এর ফলে আপনার ব্যক্তিত্বে একটি ইতিবাচক পরিবর্তন আসবে। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে রাত্রে মাথার কাছে একটি দুধের বাটি রাখুন এবং পরেরদিন সকালে গাছের একটি গাছে দুধ ঢেলে পাত্রটি খালি করুন।

সিংহ রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং খাওয়াদাওয়ার বিষয়ে আজ আপনাকে সচেতন হতে হবে। ভবিষ্যতের কথা মাথায় রেখে আপনি যদি অর্থ সঞ্চয়ের পরিকল্পনা করে থাকেন সেক্ষেত্রে বাবা-মায়ের সাথে পরামর্শ করুন। প্রত্যেকের সাথে এত ঠান্ডা মাথায় কথা বলুন। অযথা অর্থব্যয় থেকে আজ আপনাকে বিরত থাকতে হবে। আজ আপনার চারপাশে কি কি ঘটছে সেদিকে সতর্ক থাকুন। কারণ, কেউ আপনার কিছু ক্ষতি করার চেষ্টা করতে পারে। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে গাছের টবে রঙিন পাথর এবং মার্বেল রেখে দিন। পাশাপাশি, সেই টব বাড়ির একটি কোণে রাখুন।

কন্যা রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি অবশ্যই ভালো। পরিবারের সদস্যদের সাথে আর কিছুটা সময় কাটান। দিনের শুরুটা যতই ক্লান্তিকর হোক না কেন বেলা বৃদ্ধির সাথে সাথে আপনি ভালো ফল পেতে থাকবেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। কোথাও কোনো সমস্যার সম্মুখীন হলে তৎক্ষণাৎ সেটিকে সমাধানের চেষ্টা করুন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে মদ্যপান ও মাংস খাওয়া থেকে বিরত থাকুন।

তুলা রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। দীর্ঘসময় ধরে স্থগিত থাকা কোনো বকে অর্থ আজ আপনি ফেরত পেতে পারেন। সন্তানদের সাথে আজ কিছুটা সময় কাটান। আজ আপনার ভালোবাসার মানুষটি তাঁর অনুভূতিগুলি আপনার সামনে প্রকাশ করতে পারবেন না। যেটি আপনার খারাপ লাগতে পারে। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটলেও আপনি আজ নিজের জন্য কিছুটা সময় বের করতে পারবেন। সেই সময়ে আপনি কোনো সৃজনশীল কাজ করতে পারেন। আপনি আজ দীর্ঘক্ষণ ঘুমোতে পারেন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে একটি অকার্যকর মুদ্রাকে স্রোতযুক্ত জলে নিক্ষেপ করুন।

বৃশ্চিক রাশি: অতীতের কোনো বিনিয়োগের মাধ্যমে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। কোনো বিনোদনমূলক কাজকর্মে আজ আপনি যুক্ত থাকতে পারেন। আপনার কোনো নতুন প্রকল্প অথবা পরিকল্পনা সম্পর্কে বাবা-মায়ের বিশ্বাস অর্জনের জন্য এই দিনটি ভালো। এই রাশির কিছু ব্যবসায়ী তাঁদের কর্মচারীদের উদ্দেশ্যে ছোট্ট পার্টির আয়োজন করতে পারেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে অভাবী ব্যক্তিদের মধ্যে খাবার বিতরণ করুন।

ধনু রাশি: এই রাশির ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কারণ, তাঁরা বিপুল লাভের সম্মুখীন হতে পারেন। আপনার মিশুকে মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটলেও আপনি ক্লান্ত হয়ে পড়বেন না। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। আপনি আজ কিছুটা অবসর সময় পেতে পারেন। সেই সময়ে আপনি কোনো খেলাধূলায় ব্যস্ত থাকতে পারেন অথবা জিমে যেতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: মন ভালো রাখতে বাড়িতে পবিত্র তুলসী গাছ লাগান।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। যাঁরা এতদিন পর্যন্ত অযথা অর্থব্যয় করে আসছিলেন তাঁরা আজ আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আজ আপনি একটি বহু প্রতীক্ষিত কাজ করতে পারেন। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে প্লাস্টার অফ প্যারিসের তৈরি দ্রব্য বাড়িতে রাখুন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখার লক্ষ্যে নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আপনি আজ এমন একজন ব্যক্তির মুখোমুখি হতে পারেন যিনি আপনাকে আপনার আর্থিক দিকটি শক্তিশালী করার জন্য কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দেবেন। বাড়িতে আজ অতিথিদের আগমন ঘটবে। তাঁদের সাথে দুর্দান্ত সময় অতিবাহিত হবে। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে অনামিকাতে সোনার আংটি পড়ুন।

মীন রাশি: আর্থিক লেনদেনগুলি অত্যন্ত সর্তকতার সাথে সম্পন্ন করতে হবে। দীর্ঘদিন ধরে ফেলে রাখা বাড়ির কোনো কাজ করতে গিয়ে আজ আপনি অনেকটা সময় অতিবাহিত করবেন। আপনার আজ একজন আকর্ষণীয় ব্যক্তিত্বের সাথে দেখা হতে পারে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি কোনো সমস্যার সমাধান করে ফেলতে পারেন। বন্ধুদের সাথে আজ আপনি কোথাও সিনেমা দেখতে যেতে পারেন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে নিজের সহোদরের প্রতি সদ্ভাব বজায় রাখুন এবং কটূ কথা বলা থেকে বিরত থাকুন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর