‘নতুন মডেল তৈরি হয়েছে’, ‘হিন্দুদের ভয় দেখিয়ে আটকানো হচ্ছে’! ভোটের মধ্যে বোমা ফাটালেন অনির্বাণ

বাংলা হান্ট ডেস্কঃ শনিবার পশ্চিমবঙ্গের ৯টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে অন্যতম হল হাইভোল্টেজ কেন্দ্র যাদবপুর। একদা ‘বাম গড়’ হিসেবে পরিচিত এই আসনে গত কয়েক বছরে জোড়াফুলের দাপট দেখা গিয়েছে। চব্বিশের লোকসভা ভোটে আবার ত্রিমুখী লড়াই হবে বলে অনুমান করছে ওয়াকিবহাল মহল। তৃণমূলের সায়নী ঘোষ, বিজেপির অনির্বাণ গঙ্গোপাধ্যায় (Anirban Ganguly) এবং সিপিএমের সৃজন ভট্টাচার্যের মধ্যে জোর টক্কর হবে বলে মনে করা হচ্ছে।

শনিবার সকাল থেকে যাদবপুর (Jadavpur) সহ বাংলার ৯টি আসনে ভোটগ্রহণ (Lok Sabha Election 2024) শুরু হয়েছে। এর মধ্যে দক্ষিণ ২৪ পরগণার ভাঙর থেকে সকাল থেকেই বিক্ষিপ্ত অশান্তির খবর সামনে আসছে। এবার এই নিয়েই বোমা ফাটালেন BJP প্রার্থী অনির্বাণ। তাঁর দাবি, নানান জায়গায় ভোটারদের ভয় দেখানো হচ্ছে। বিশেষ করে হিন্দু ভোটারদের ভয় দেখানো হচ্ছে বলে দাবি করেন পদ্ম প্রার্থী।

   

অনির্বাণের কথায়, ‘এবার একটু নতুন প্যাটার্ন চোখে প্রছে। হিন্দুরা যেখানে সংখ্যাগরিষ্ঠ, সেখানে তাঁদের ভয় দেখানোর চেষ্টা করা হচ্ছে। তাঁরা যাতে ভোট দিতে না বেরোতে পারেন, সেই চেষ্টাটাই করা হচ্ছে‘। BJP প্রার্থীর সংযোজন, ‘পশ্চিমবঙ্গে ভোটের একটা নেতিবাচক মডেল তৈরি হয়েছে। পেশি শক্তি, হুমকি দিয়ে সন্ত্রাস চালানো হচ্ছে। সম্প্রদায় চিহ্নিত করে এই সন্ত্রাস চালানো হচ্ছে’।

আরও পড়ুনঃ ‘আলো নিভিয়ে…’! ভোটের মধ্যে উত্তপ্ত সন্দেশখালি, ‘চটি পুলিশে’র বিরুদ্ধে অভিযোগে সরব শুভেন্দু

ভাঙরের পাশাপাশি বারুইপুর পূর্ব থেকেও অশান্তির খবর আসছে বলে দাবি করেন অনির্বাণ। তবে এই দুই জায়গা বাদে যাদবপুরের বাকি সকল জায়গায় ভালোভাবেই নির্বাচন হচ্ছে বলে মন্তব্য করেন BJP প্রার্থী। কেন্দ্রীয় বাহিনীর ভূমিকাতেও সন্তুষ্ট বলে জানান তিনি।

Anirban Ganguly

এদিন আবার বারুইপুর পূর্বের বিধায়ক গত ১১ মার্চ যে কথা বলেছিলেন, সেটা স্মরণ করিয়ে দেন অনির্বাণ। BJP নেতা বলেন, উনি ১৫ দিন আগেই ভোট করিয়ে দেবেন বলেছিলেন। অভিযোগ, শুক্রবার রাতে চম্পাহাটি এবং আরও বেশ কিছু জায়গায় বাড়ি বাড়ি গিয়ে তাঁর লোকজন হুমকি দিয়েছে। একজন বিধায়ক প্রকাশ্যে হুমকি দেওয়া সত্ত্বেও কোনও প্রকার পদক্ষেপ নেওয়া হল না, এগুলো নির্বাচন কমিশনের দেখা উচিত বলে দাবি করেন তিনি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর