গম্ভীর কোচ হলেই কপাল পুড়বে এই ৫ খেলোয়াড়ের! বাদ পড়বেন টিম ইন্ডিয়া থেকে, তালিকায় রয়েছেন ইনিও

বাংলা হান্ট ডেস্ক: T20 বিশ্বকাপ (The ICC Men’s T20 World Cup) খেলার জন্য ইতিমধ্যেই আমেরিকায় পৌঁছেছে ভারতীয় দল (India National Cricket Team)। এই টুর্নামেন্টকে ঘিরে ক্রিকেট অনুরাগীদের মধ্যে যথেষ্ট আগ্রহ পরিলক্ষিত হচ্ছে। পাশাপাশি, এই আবহেই ভারতীয় দলের পরবর্তী কোচ কে হবেন সেই বিষয়েও শুরু হয়েছে জল্পনা। প্রসঙ্গত উল্লেখ্য যে, টিম ইন্ডিয়ার বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হচ্ছে T20 বিশ্বকাপের পর। এমতাবস্থায়, হেড কোচের পদে আবেদনের জন্য বিজ্ঞপ্তি জারি করেছিল BCCI (Board of Control for Cricket in India)। সেই আবেদন প্রক্রিয়ার সময় ইতিমধ্যেই শেষ হয়েছে।

এমতাবস্থায়, ভারতীয় দলের কোচ হওয়ার দৌড়ে বহু বিদেশি তারকা থেকে শুরু করে ভারতের একাধিক প্রাক্তন ক্রিকেটারের নাম সামনে এসেছে। যদিও, এখনও পর্যন্ত হেড কোচ হিসেবে কাকে বেছে নেওয়া হবে এই বিষয়ে নির্দিষ্ট করে কোনো নাম সামনে আসেন। যদিও, এই পদের দৌড়ে গৌতম গম্ভীর অন্যান্যদের তুলনায় এগিয়ে রয়েছেন বলে জল্পনা শুরু হয়েছে। এমতাবস্থায়, গৌতম গম্ভীর যদি ভারতীয় দলের কোচ হিসেবে নিযুক্ত হন সেক্ষেত্রে দল থেকে বাদ পড়তে পারেন ৫ জন তারকা খেলোয়াড়। বর্তমান প্রতিবেদনে আজ আমরা ওই ৫ খেলোয়াড় কারা সেই বিষয়ে বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

   

বাদ পড়তে পারেন এই ৫ খেলোয়াড়:
১. রোহিত শর্মা: প্রথমেই জানিয়ে রাখি যে, গৌতম যদি কোচ হিসেবে নির্বাচিত হন সেক্ষেত্রে ভারতের T20 দল থেকে বাদ পড়তে পারেন ৩৭ বছর বয়সী রোহিত শর্মা। প্রসঙ্গত উল্লেখ্য যে, এবারের T20 বিশ্বকাপে তাঁর অধিনায়কত্বেই ভারতীয় দল খেললেও এই বিশ্বকাপে রোহিতের নিজেরই খেলার সম্ভাবনা কম ছিল। কিন্তু, হার্দিক পান্ডিয়ার চোটের কারণে তিনি ফিরে আসেন। এমতাবস্থায়, গম্ভীর কোচ হলে T20 ফর্ম্যাটে তিনি বাদ পড়তে পারেন।

২. বিরাট কোহলি: বর্তমানে ক্রিকেটের ৩ টি ফরম্যাটেই ভারতীয় দলে নিয়মিতভাবে খেলছেন বিরাট কোহলি। তবে, গম্ভীর যদি কোচ হন সেক্ষেত্রে রোহিতের মতো বিরাটও বাদ পড়তে পারেন T20 দল থেকে। IPL থেকে শুরু করে ২০ ওভারের ক্রিকেটে যথেষ্ট দাপটের সাথে পারফরম্যান্স করলেও কোহলির মতো অভিজ্ঞ খেলোয়াড় গম্ভীর কোচ হলে T20 দলে সুযোগ নাও পেতে পারেন।

If Gautam Gambhir becomes the coach, these 5 players will be dropped from Team India.

৩. রবীন্দ্র জাদেজা: T20 বিশ্বকাপের পরেই এই ফর্ম্যাট থেকে বাদ পড়তে পারেন রবীন্দ্র জাদেজা। মূলত, সাম্প্রতিক সময়ে T20 ক্রিকেটে তাঁর পারফরম্যান্স খুব একটা নজর কাটতে পারেনি। এমন পরিস্থিতিতে, গম্ভীর কোচ হলে জাদেজা দল থেকে বাদ পড়তে পারেন।

আরও পড়ুন: লাইসেন্স পরীক্ষা, ক্রেডিট কার্ড থেকে Aadhaar আপডেট, আজ থেকে পাল্টে গেল এই ৫ টি নিয়ম

৪. মহম্মদ শামি: চোটের কারণে দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে রয়েছেন মহম্মদ শামি। এমতাবস্থায়, টেস্ট এবং ODI ক্রিকেটে মহম্মদ শামি ভারতীয় দলে খেলার সুযোগ পেলেও গম্ভীর হেডকোচ হলে T20 ক্রিকেটে হয়তো শামি সুযোগ পেতে নাও পারেন।

আরও পড়ুন: তলে তলে বিরাট প্ল্যান তৈরি রেলের! এবার বাংলাদেশের মধ্যেও ট্রেন চালাবে ভারত, মিলবে বিশেষ সুবিধা

৫. KL রাহুল: এবারের T20 বিশ্বকাপে সুযোগ ঘটেনি KL রাহুলের। যদিও, তিনি দ্রুত ভারতীয় দলে কামব্যাক করতে পারেন। কিন্তু, গম্ভীর কোচ হলে সেক্ষেত্রে সমস্যায় পড়তে পারেন রাহুল। কারণ, IPL-এ লখনৌ সুপার জায়ান্টে থাকাকালীন রাহুলকে ভালোভাবে পরখ করে নিয়েছিলেন গম্ভীর। সেক্ষেত্রে T20 দলে রাহুল নাও সুযোগ পেতে পারেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর