আজকের রাশিফল ৩ জুন, বাড়ি-গাড়ি কেনার সুযোগ এই চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: শরীরের প্রতি অবশ্যই যত্নশীল হন এবং মদ্যপানের বদভ্যাস পরিত্যাগ করুন। আর্থিক লেনদেনের জন্য এই দিনটি অবশ্যই ভালো। একজন পুরনো বন্ধুর সাথে আজ আপনার কথা হতে পারে। যার ফলে কিছু স্মৃতির রোমন্থন ঘটবে। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হতে পারেন। যোগ্য ব্যক্তিদের আজ কর্মক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনা রয়েছে। সামগ্রিকভাবে আজকে দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটবে। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে মহাদেবের উদ্দেশ্যে ধুতুরা গাছের ফল অথবা বীজ অর্পণ করুন।

   

বৃষ রাশি: কোনো কাজে আজ আপনি বন্ধুদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। আপনার আজ আত্মীয়দের সাথে কোথাও ছোট সফরের সম্ভাবনা রয়েছে। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। নতুন অংশীদারিত্বে যোগদান করার ক্ষেত্রে এই দিনটি অবশ্যই ভালো। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি এটি বহু প্রতীক্ষিত কাজ করতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: প্রেমের জীবনকে সুখকর করে তুলতে প্রতিদিনের খাদ্য তালিকায় গুড় এবং মুসুর ডাল রাখুন।

মিথুন রাশি: এই রাশিচক্রের বিবাহিত ব্যক্তিরা আজ। তাঁদের শ্বশুরবাড়ির কাছ থেকে আর্থিক সুবিধা পেতে পারেন। পরিবারের সদস্যদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। পাশাপাশি, অনেকেই আপনার ভালো কাজের পরিপ্রেক্ষিতে প্রশংসা বর্ষণ করবেন। কর এবং বিমা সংক্রান্ত বিষয়গুলিতে আজ আপনাকে নজর দিতে হবে। আপনি আজ কাউকে তাঁর প্রেমে সাফল্য পেতে সাহায্য করবেন।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে ভোরবেলায় ১১ বার “ওম ক্রাং ক্রিং ক্রৌং সঃ ভৌমায় নমঃ”-এই মন্ত্রটি জপ করুন।

কর্কট রাশি: শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। যাঁরা বিদেশে পড়াশোনা করতে যান তাঁরা আজ আর্থিক সঙ্কটের কারণে চিন্তিত থাকতে পারেন। সন্তানদের স্বাস্থ্যের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। অযথা সময় নষ্ট করা থেকে আজ বিরত থাকুন। কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে হনুমান চালিশা পাঠ, সঙ্কট মোচন অষ্টক এবং ভগবান রামের স্তুতি পাঠ করুন।

সিংহ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তা দূরে সরিয়ে রাখুন। মামাবাড়ির কোনো সদস্যের কাছ থেকে আজ আপনি আর্থিক সাহায্য পেতে পারেন। পরিবারের বয়স্ক ব্যক্তিদের স্বাস্থ্যের প্রতি আজ অবশ্যই নজর দিন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও আপনি সেটিকে একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: পারিবারিক জীবন সুখকর করে তুলতে লালচে-বাদামি রঙের পিঁপড়েকে মিষ্টি জাতীয় খাবার খেতে দিন।

কন্যা রাশি: এই রাশিচক্রের যাঁরা বৈদেশিক বাণিজ্যের সাথে যুক্ত রয়েছেন তাঁদের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। কারণ, তাঁরা আজ বিপুল লাভের সম্মুখীন হতে পারেন। আর্থিক বিষয় নিয়ে আজ পরিবারের সদস্যদের সাথে মতবিরোধের সম্ভাবনা রয়েছে। তবে, ঠান্ডা মাথায় সেটিকে সমাধানের চেষ্টা করুন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। আজ কিছুটা সময় বের করে নিজের ঘাটতিগুলি পূরণ করার চেষ্টা করুন। এর ফলে আপনার ব্যক্তিত্ব একটি ইতিবাচক পরিবর্তন আসবে। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে সূর্যোদয়ের সময়ে প্রাণায়ামের অভ্যাস করুন।

তুলা রাশি: বয়স্ক ব্যক্তিদের স্বাস্থ্যের প্রতি আজ অবশ্যই নজর রাখুন। এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের মাধ্যমে আর্থিক সুবিধা অর্জন করতে পারেন। যার ফলে তাঁরা অত্যন্ত গর্বিত হবেন। আজ সেইসব কাজগুলি করুন যেগুলি আপনার পুরো পরিবারের জন্য সমৃদ্ধি বয়ে আনবে। ভালোবাসার মানুষটির খামখেয়ালি আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য ছোলা, বাদাম, ঘি এইসব খাবার খান এবং একটি ধর্মীয় স্থানে হলুদ রঙের কাপড় অর্পণ করুন।

বৃশ্চিক রাশি: আপনি আজ একজন অভাবী ব্যক্তিকে ঋণ দিতে পারেন। আজ আপনার মন কোনো ভালো জিনিসের প্রতি আকৃষ্ট হবে। দীর্ঘদিন ধরে ফেলে রাখা বাড়ির কাজকর্মগুলি শেষ করার পক্ষে এই দিনটি অবশ্যই ভালো। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। আপনি আজ কোথাও কোনো সমস্যা ছাড়াই সমস্ত বিষয় ভালোভাবে সামলে নেবেন। এই রাশির পড়ুয়াদের পড়াশোনার প্রতি আরও বেশি সতর্ক হতে হবে। অর্ধাঙ্গিনীর শরীর খারাপ থাকার কারণে আজ আপনি ব্যস্ত হয়ে পড়বেন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে মাছকে খাবার খেতে দিন।

ধনু রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। শুধু তাই নয়, পূর্বে আপনার কাছ থেকে অর্থ ধার নিয়েছিলেন এমন একজন ব্যক্তি আজ সেই অর্থ আপনাকে ফেরত দিতে পারেন। আজ আপনার মন কোনো সুন্দর জিনিসের প্রতি আকৃষ্ট হবে।আপনি আজ বাড়ির চারপাশে কিছু ছোটখাটো পরিবর্তন করতে পারেন। প্রেমের জন্য এই দিনটি অবশ্যই ভালো। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে দিনে এবং রাতে শান্ত মনে ২৮ থেকে ১০৮ বার ওম (ॐ) মন্ত্রটি জপ করুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: কোনো কাজে কঠোর পরিশ্রমের মাধ্যমে আজ আপনি কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করতে পারেন। দিনের শেষভাগে একজন বন্ধু আজ আপনার বাড়িতে দেখা করতে আসতে পারেন। আপনি আজ সেইসব কাজ বেশি করে করবেন যেগুলি করতে পছন্দ করেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হতে পারেন। আপনি আজ পরোপকার এবং সামাজিক কাজের প্রতি আকৃষ্ট হবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: কর্মক্ষেত্রে অথবা ব্যবসায়িক ক্ষেত্রে উন্নতির লক্ষ্যে আপনার মা সহ বাড়ির অন্যান্য মহিলাদের রুপোর তৈরি গয়না উপহার দিন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। ভবিষ্যতের কথা মাথায় রেখে আজ থেকেই অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। পরিবারের সদস্যদের সাথে দিনটি খুব একটা খারাপ কাটবে না। অর্ধাঙ্গিনীর কারণে আজ আপনি কোনো কাজে অসুবিধার সম্মুখীন হলেও পরে উপলব্ধি করবেন যা হয়েছে তা ভালোর জন্যই হয়েছে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে লক্ষ্মী চালিশা ও দেবী লক্ষ্মীর প্রশংসা সূচক বাক্য পাঠ করুন।

মীন রাশি: সেইসব বন্ধুদের থেকে আজ দূরে থাকুন যাঁরা অর্থ ধার নিয়ে আর তা ফেরত দেন না। শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। প্রেমের জন্য এই দিনটি খুব একটা ভালো নয়। কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্তভাবে কাটবে। অর্ধাঙ্গিনীর শরীর খারাপ থাকার কারণে আজ আপনি ব্যস্ত হয়ে পড়তে পারেন। আপনার মিশুকে মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে গরুকে হলুদের গুঁড়ো এবং আলু সেদ্ধ মিশিয়ে খেতে দিন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর