জুনে মিলবে টানা ছুটি! দেখুন পশ্চিমবঙ্গ সরকারের ভ্যাকেশন লিস্ট, ঘুরতে যেতে পারবেন সহজেই

বাংলাহান্ট ডেস্ক: আজ লোকসভা নির্বাচনের ফল প্রকাশ। তার আগে গত দুমাস ধরে গোটা দেশ জুড়ে চলেছে ভোট উৎসব। গণতন্ত্রের উৎসবে শামিল হতে এগিয়ে এসেছেন সমাজের প্রতিটি স্তরের মানুষ। প্রত্যক্ষ হোক বা পরোক্ষ, কম-বেশি সবাই শামিল হয়েছিলেন অষ্টাদশ লোকসভা নির্বাচনকে সাফল্যমন্ডিত করতে।

নির্বাচন উপলক্ষে অনেক সরকারি কর্মচারীর (West Bengal) ছুটি (Vacation) থাকলেও, বেশ কিছু কর্মচারীকে করতে হয়েছে ভোটের ডিউটি। তাই অনেকেই নির্বাচনের ছুটি উপভোগ করতে পারেননি। তাদের জন্য জুন মাস কিন্তু অত্যন্ত আনন্দদায়ক হয়ে উঠতে পারে। কারণ এই মাসে টানা তিন দিন ছুটি পেতে পারেন সরকারি কর্মচারীরা।

   

আরোও পড়ুন : চব্বিশে বিরাট চমক! এবার কেরলে খাতা খুলতে চলেছে BJP! ত্রিপুরাতেও ধরাশায়ী বাম

গত ২২ শে এপ্রিল সরকারি স্কুলে গরমের ছুটি ঘোষণা করা হয়। স্কুলে স্কুলে গরমের ছুটি পড়তেই দার্জিলিং সহ বিভিন্ন পার্বত্য এলাকায় পর্যটকদের ঢল নামতে থাকে। আগামী ১০ই জুন শেষ হচ্ছে গরমের ছুটি। তারপর থেকে পর্যটনস্থলগুলিতে কিছুটা হলেও কমবে ভিড়। এই সময়টা কাজে লাগাতে পারেন আপনারা।

Mamata Banerjee

পরিবার বা বন্ধু-বান্ধবদের সাথে তিন দিন ঘুরে আসুন প্রিয় জায়গা থেকে। এবার প্রশ্ন হল যে জুন মাসে সরকারি কর্মচারীরা তিনদিনের ছুটি কীভাবে পাবেন? এই ছুটির পিছনে রয়েছে বকরি ইদ। আগামী ১৭ই জুন বকরি ঈদ। এদিনটা পড়েছে সোমবার। তার আগে শনি ও রবিবার সাধারণ নিয়ম অনুযায়ী রয়েছে ছুটি। অর্থাৎ শনিবার থেকে একটানা তিন দিন ছুটি পেয়ে যাবেন সরকারি কর্মচারীরা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর