নীতিশ-তেজস্বীই ঘুরিয়ে দেবে ‘খেলা’! একই বিমানে দিল্লি রওনা দুই নেতার, NDA-INDIA-র বাড়ল চিন্তা

বাংলা হান্ট ডেস্কঃ দীর্ঘ দেড় মাস ব্যাপী নির্বাচন চলার পর মঙ্গলবার ফলাফল প্রকাশিত হয়েছে। সপ্তম দফার ভোট শেষে অধিকাংশ বুথ ফেরত সমীক্ষায় যে পূর্বাভাস দেওয়া হয়েছিল তা মোটেই মেলেনি! ৪০০ পার তো দূর, ২৯২-এই আটকে গিয়েছে NDA। এদিকে চমকপ্রদ ফলাফল করেছে INDIA জোট। ২৩৪ আসনে জেতার পর সরকার গড়ার সম্ভাবনাও এখন উজ্জ্বল তাদের কাছে। আর এই অবস্থায় ‘খেলা’ ঘুরিয়ে দিতে পারেন যে ব্যক্তি, তিনি হলেন নীতিশ কুমার (Nitish Kumar)। শোনা যাচ্ছে, লোকসভা নির্বাচনের এই ওলটপালট ফলাফলের পর দুই শিবিরেই তাঁর কদর অনেকখানি বেড়ে গিয়েছে।

গতকালই জানা গিয়েছিল, INDIA জোটের তরফ থেকে বিহারের মুখ্যমন্ত্রীকে দেশের উপ-প্রধানমন্ত্রী পদের প্রস্তাব দেওয়া হয়েছে। এই আবহে বুধবার INDIA জোটের তরফ থেকে একটি গুরুত্বপূর্ণ বৈঠক ডাকা হয়েছে। সেখানে আগামী কর্মসূচি কী হবে তা নির্ধারণ করা হতে পারে বলে খবর। সেই বৈঠকে যোগ দিতে সকাল সকালই দিল্লি (Delhi) রওনা দিয়েছেন তেজস্বী যাদব (Tejashwi Yadav)। একইসঙ্গে আজ NDA-র বৈঠকে যোগ দিতে দিল্লি গিয়েছেন নীতিশও। তবে উল্লেখযোগ্য বিষয় হল, দু’জন নাকি একই বিমানে দিল্লি রওনা দিয়েছেন।

   

সূত্রের খবর, আজ সকাল ১০:৪০ নাগাদ বিস্তারা UK-718 বিমানে চেপে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন নীতিশ এবং তেজস্বী। আর তা থেকে মাথাচাড়া দিয়েছে একাধিক জল্পনা। দুই ভিন্ন জোটের দুই নেতা একই বিমানে দিল্লি যাচ্ছেন? নীতিশ-তেজস্বী ‘খেলা’ ঘুরিয়ে দেবেন না তো? শুরু হয়েছে সেই চর্চা।

আরও পড়ুনঃ ভালো ফল করেও গোল্লা ইন্ডিয়া! এক ফোনেই গোটা খেলা ঘুরিয়ে দিলেন মোদী, দেশ জুড়ে শোরগোল

এদিকে বিহারের লোকসভা নির্বাচনের ফলাফলের কথা বলা হলে, এই রাজ্যের ৪০টি আসনের মধ্যে BJP জয়ী হয়েছে ১২টি আসনে। সমসংখ্যক আসন পেয়েছে নীতিশ কুমারের দল JDU-ও। এবার নীতিশ যদি NDA ছেড়ে বেরিয়ে আসেন তাহলে তাতে একদিকে যেমন গেরুয়া শিবিরের সরকার গড়ার স্বপ্ন ধাক্কা খাবে, তেমনই শক্তি বাড়বে INDIA জোটের।

Nitish Kumar and Tejashwi Yadav

এদিকে INDIA জোটের বৈঠকে শামিল হতে দিল্লি যাওয়ার আগে RJD নেতা তেজস্বী যাদব বলেন, রাষ্ট্রীয় জনতা দল বিহারে সবচেয়ে বেশি ভোট পেয়েছে এবং ভোট শতাংশের নিরিখেও আমরা সবচেয়ে এগিয়ে। আসন সংখ্যার দিক থেকেও উন্নতি হয়েছে। এই ভোটেরই প্রভাব যে BJP একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি, আজ তাদের অন্যদের ওপর নির্ভর করতে হচ্ছে। এখন দাঁড়িয়ে বিহার ‘কিং মেকার’ হিসেবে উঠে আসছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর