৩৬ বছর ধরে মেলেনি খোঁজ! কলকাতার মুসলিম বাড়ির মেয়ে মহাভারতের ‘কুন্তী’ আজ কোথায়?

বাংলাহান্ট ডেস্ক : কলকাতার (Kolkata) মেয়ে নাজনিন সারা ফেলে দিয়েছিলেন বি আর চোপড়ার ‘মহাভারত’-এ কুন্তীর চরিত্রে অভিনয় করে। কলকাতার এক রক্ষণশীল মুসলিম পরিবারে পঞ্চাশের দশকে জন্ম হয় নাজনিনের। অভিনেত্রী হওয়ার স্বপ্ন নিয়ে তিনি পৌঁছে যান মুম্বাই। কিশোর কুমারের দাদা অশোক কুমার পরিচালিত সারেগামাপা ছবির মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন নাজনিন।

তারপর অভিনয় করেন কাগজ (১৯৭৪), চলতে চলতে (১৯৭৬) এবং দিলদার (১৯৭৭)-এর মত বেশ কিছু ছবিতে। তবে এই অভিনেত্রী খুব একটা সাফল্য পাননি বলিউডে। রক্ষণশীল মুসলিম পরিবারে জন্ম হওয়া সত্বেও নাজনিন কিন্তু বেশ খোলামেলা পোশাকে ধরা দিতেন পর্দায়। অত্যন্ত সাবলীল ছিলেন বিকিনিতেও।

   

আরোও পড়ুন : আজ ফলহারিণী অমাবস্যা! এই বিশেষ তিথির সাথে জড়িত ঠাকুর, সারদা মায়ের কাহিনী; মাহাত্ম্য কী?

তবে বয়স বাড়ার সাথে সাথে ক্রমশ বলিউড (Bollywood) থেকে হারিয়ে যেতে থাকেন তিনি। ধীরে ধীরে তিনি টেলিভিশনের দিকে ঝুঁকতে থাকেন। বি আর চোপড়ার ‘মহাভারত’ সিরিয়াল ঘুরিয়ে দিয়েছিল তাঁর জীবন। ‘মহাভারত’ এর পর আর সেভাবে পর্দায় দেখা যায়নি নাজনিনকে। চিরতরে তিনি বিদায় জানিয়েছেন অভিনয়ের জীবন।

1717498665 1717556086661 1717601328611

এখন কোথায় তিনি আছেন তা কেউ জানে না। একটা সময় পুরুষ হৃদয়ে ঝড় তোলা নাজনিন রীতিমতো অজ্ঞাতবাসে। নাজনিন একটা সময় বেশকিছু বি গ্রেড ছবিতে অভিনয় করেন। তবে সাফল্য পাননি তিনি কিছুতে।  ‘পণ্ডিত অর পাঠান’ (১৯৭৭), ‘হাইওয়ান’ (১৯৭৭), ‘কোরা কাগজ’ (১৯৭৪) সহ মোট ২২ টি ছবিতে তিনি অভিনয় করেছিলেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর