বড়সড় বদল! পাল্টে গেল Dear Lottery’র পুরস্কার প্রাপ্তির নিয়ম! নয়া রুলস্ দেখে কপাল চাপড়াবেন

বাংলাহান্ট ডেস্ক : বিগত কয়েক বছরে বেশ জনপ্রিয়তা লাভ করেছে ডিয়ার লটারি (Dear Lottery)। রাস্তাঘাটে হোর্ডিং থেকে শুরু করে টিভির বিজ্ঞাপন, ডিয়ার লটারি ক্রমশই জনপ্রিয় হয়ে উঠেছে। একটিবার জিততে পারলে বদলে যাবে জীবন। প্রতিদিন বহু মানুষ এই আশায় ডিয়ার লটারি কেটে থাকেন। আবার ডিয়ার লটারি বিক্রি করে অনেকেই জীবিকা নির্বাহ করছেন।

তবে এই লটারির ক্ষেত্রে বেশ কিছু নিয়ম পালন করতে হয় বিক্রেতা ও ক্রেতা দুজনকেই। সম্প্রতি সংস্থা সেই নিয়মে কিছু পরিবর্তন ঘটিয়েছে। আর তা নিয়েই দেখা গেছে জটিলতা। লটারিতে পুরস্কার পাওয়ার ক্ষেত্রে নিয়ম পরিবর্তন করেছে ডিয়ার লটারি। সে ক্ষেত্রে যারা লটারিতে টাকা জিতবেন তাদের অনেকটাই নিরাশ হতে হবে।

   

আরোও পড়ুন : ভোট পরবর্তী হিংসা নিয়ে হাই কোর্টে মামলা! রেজাল্ট বেরোতেই চরম পদক্ষেপ, শোরগোল!

লটারিতে আর্থিক পুরস্কারের পরিমাণ কমেছে অনেকটাই। পাশাপাশি কমেছে বিক্রিও। এই লটারিতে একজন ব্যক্তি পেয়ে থাকেন সর্বোচ্চ পুরস্কার। তবে অন্যান্য একাধিক জন ছোট ছোট পুরস্কার পেয়ে থাকেন। তবে এবার কমিয়ে দেওয়া হয়েছে এই ছোট আর্থিক পুরস্কার। এই লটারিতে সর্বোচ্চ পুরস্কার এক কোটি টাকা।

আরোও পড়ুন : ‘বাংলার ৩ বিজেপি সাংসদ….’প্রকাশ্যে এল গোপন তথ্য! INDIA’র বৈঠকে ফাঁস করলেন স্বয়ং অভিষেক

এছাড়াও ছোট আর্থিক পুরস্কারের মধ্যে ছিল  ৪ লক্ষ, ২ লক্ষ, ৪৫ হাজার এমনকি ২৫০ টাকা। তবে সেই পরিমাণ হঠাৎ করেই কমিয়ে দেওয়া হয়েছে। তাই অনেক গ্রাহক কাটছেন না লটারি। এছাড়াও একটি বড় পরিবর্তন আনা হয়েছে লটারি খেলার ক্ষেত্রে। আগে শুধুমাত্র যে টিকেটগুলি বিক্রি হত সেগুলির মধ্যেই লটারি খেলা হত। তবে এবার থেকে অবিক্রিত টিকিটগুলিও খেলার অংশ হবে।

58237652 1686587052 IMG 20230612 093111

তাই অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে এমন লটারির নম্বর পুরস্কারে উঠছে যেটি বিক্রি হয়নি। তাই অনেক লটারি গ্রাহক নিরাশ হচ্ছেন। স্বাভাবিকভাবেই অনেকটাই কমে গেছে ডিয়ার লটারির বিক্রি। বিক্রি কমে যাওয়ায় আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন বিক্রেতারা। ক্রেতা এবং বিক্রেতা দুই পক্ষই এখন চাইছেন পুরনো নিয়ম ফিরে আসুক।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর