‘কোনও জোটে নেই’! ভোট মিটতেই কংগ্রেসের ‘হাত’ ছাড়ল AAP, বিরাট ঘোষণা কেজরীওয়ালের দলের

বাংলা হান্ট ডেস্কঃ সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে চমকপ্রদ ফলাফল করেছে INDIA জোট। এই জোটের অন্যতম শরিক দল ছিল আম আদমি পার্টি। যদিও লোকসভা ভোটে তেমন ভালো ফল করতে পারেনি তারা। রাজধানীর বুকে ৭টি আসনেই পরাজিত হয়েছে অরবিন্দ কেজরিওয়ালের দল। কংগ্রেসের (Congress) সঙ্গে জোট বেঁধেও আখেরে লাভ হয়নি। গোটা দেশে সাকুল্যে ৩টি আসন পেয়েছে AAP। তিনটিই পাঞ্জাবে। এবার ভোটের ফল প্রকাশ হতেই কংগ্রেসের ‘হাত’ ছাড়ার কথা ঘোষণা করল আম আদমি পার্টি (Aam Aadmi Party)।

বৃহস্পতিবার কেজরীর বাড়িতে AAP-এর শীর্ষ নেতা এবং বিধায়কের একটি বৈঠক করেন। সেখান থেকে বেরিয়ে মন্ত্রী গোপাল রাই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, বিধানসভা ভোটে তাঁদের দল একাই লড়বে। কংগ্রেসের সঙ্গে জোট বাঁধবে না। গোপাল বলেন, ‘লোকসভা ভোটে লড়াই করার করা জন্য BJP বিরোধী INDIA জোট গড়ে তোলা হয়েছিল। বহু দল ওই জোটের অংশ হিসেবে একসঙ্গে লড়েছে। AAP-ও তাদের মধ্যে একটি। তবে আপাতত দিল্লির বিধানসভা ভোটে (Delhi Assembly Elections) আম আদমি পার্টি কোনও জোটে নেই’।

   

দলনেতা জেলবন্দি। সদ্য সমাপ্ত লোকসভা ভোটে প্রতিকূল পরিস্থিতির মধ্যে লড়াই করতে হয়েছে দলকে, মন্তব্য করেন গোপাল। মন্ত্রী বলেন, ‘আমাদের নেতা জেলবন্দি। কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছি আমরা। কেজরীওয়ালের গ্রেফতারিতে দলের কর্মী সমর্থকরা ক্ষুব্ধ। কিন্তু তা সত্ত্বেও আমরা ঐক্যবদ্ধ থেকেছি। দিল্লিতে BJP প্রার্থীদের জয়ের ব্যবধান হ্রাস পেয়েছে’।

আরও পড়ুনঃ ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা! দক্ষিণবঙ্গে বর্ষা কবে ঢুকবে? বিরাট আপডেট দিল হাওয়া অফিস

গোপাল জানান, আগামী ৮ জুন কাউন্সিলরদের সঙ্গে একটি বৈঠকে বসা হবে। এরপর ১৩ তারিখ ফের একটি বৈঠক হবে। দলের কর্মীদের সঙ্গে দিল্লিতে সেই বৈঠকের আয়োজন করা হবে। ‘আমাদের লড়াই চলবে’, এদিন সাফ জানান AAP নেতা।

Aam Aadmi Party AAP Congress

এদিকে লোকসভা ভোটের ফলাফলের কথা বলা হলে, দিল্লির ৭টি আসনেই এবার পদ্ম ফুটেছে। AAP-কংগ্রেস জোট সেখানেই খাতাই খুলতে পারেনি। এমতাবস্থায় বিধানসভা ভোটে কংগ্রেসের ‘হাত’ ছেড়ে একা লড়ার সিদ্ধান্ত নিল আম আদমি পার্টি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর