রেখার হার, বসিরহাটে তৃণমূলের বিপুল জয় নিয়ে এই প্রথম মুখ খুললেন সন্দেশখালির শাহজাহান

বাংলা হান্ট ডেস্কঃ ভোটের পর ফের শিরোনামে শেখ শাহজাহান (Sheikh Shahjahan)। সপ্তম দফার ভোটের আগে জেলবন্দি শাহজাহান ভবিষ্যদ্বাণী করেছিলেন, লোকসভা নির্বাচনে তার কেন্দ্রে অর্থাৎ বসিরহাটে এবারেও তৃণমূলই জিতবে। অক্ষরে অক্ষরে মিলেছে সেই ভবিষ্যদ্বাণী। বিজেপির রেখা পাত্রকে (Rekha Patra) হারিয়ে সেখানে বিরাট জয় পেয়েছে তৃণমূল (Trinamool Congress)। এদিন বসিরহাট মহকুমা আদালতে তোলা হয় শাহজাহানকে। আর সেই চত্বরেই ভোটের ফলাফল নিয়ে মুখ খুললেন শাহজাহান।

এদিন আদালত চত্বরে শাহজাহানকে দেখতে তৃণমূলের কর্মী-সমর্থকদের ঢল নামে রীতিমতো। বেতাজ বাদশাকে দেখে ‘জয় বাংলা’ স্লোগান দেন অনুগামীরা। সেই সময়ই হাসিমুখে শাহজাহান বলেন, “আমি তো আগেই বলে দিয়েছিলাম জিতবে। আগেই তো বলেছিলাম জিতবে।”

   

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তে শাহজাহানের বাড়িতে গিয়ে তার অনুগামীদের হাতে আক্রান্ত হয় ইডি। এরপর সন্দেশখালির বিস্তীর্ণ এলাকায় বিঘার পর বিঘা জমি দখল করে মাছের ভেড়ি তৈরি, এলাকায় তাণ্ডব, মহিলাদের অত্যাচার, জমি জবরদখলের মতো অভিযোগ উঠে আসে সন্দেশখালির বেতাজ বাদশা শাহজাহান শেখের বিরুদ্ধে।

পেটানোর অভিযোগে গত ফেব্রুয়ারী মাসে গ্রেফতার হন শেখ শাহজাহান। সম্প্রতি তার বিরুদ্ধে চার্জশিট দিয়েছে ইডি-সিবিআই (CBI)। এলাকায় তৃণমূলের দাপুটে নেতা শেখ শাহজাহানের গ্রেফতারির পর তৃণমূলের ভোটব্যাঙ্কে তার কোনো প্রভাব পড়বে কিনা তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছিল।

sheikh shahjahan sandeshkhali incident

আরও পড়ুন: মায়ের লক্ষ্মীর ভাণ্ডারের টাকায় নেট রিচার্জ করে পড়াশোনা, ডাক্তারি প্রবেশিকায় বাজিমাত রাহুলের

হিন্দু ও মহিলা ভোট টানতে বসিরহাট আসনে সন্দেশখালি আন্দোলনের প্রতিবাদী মুখ রেখা পাত্রকে প্রার্থী করেছিল বিজেপি। ওদিকে সংখ্যালঘু ভোটের কথা মাথায় রেখে দাপুটে নেতা হাজি নুরুল ইসলামের উপর ভরসা রাখে তৃণমূল। আগেই সন্দেশখালি কাণ্ডে গ্রেপ্তার হওয়া শাহজাহান দাবি করেন, বিজেপি প্রার্থী রেখা পাত্র ৩ লক্ষেরও বেশি ভোটে হারবেন। সেই ভবিষ্যদ্বাণী হুবুহু মিলে গেল। বিজেপির রেখা পাত্রকে ৩ লক্ষ ৩৩ হাজার ৫১৮ ভোটে হারিয়ে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলাম।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর