মমতার নির্দেশ অমান্য করে দিল্লির পথে সুদীপ! ভোটের পরেই কি তৃণমূলে ভাঙন? জোর জল্পনা!

বাংলা হান্ট ডেস্ক: রবিবার তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী। আজ রাষ্ট্রপতি ভবনে একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা হাজির হবেন সেই অনুষ্ঠানে। তবে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস সেই অনুষ্ঠানে যোগ দেবে না বলে জানিয়েছে। কিন্তু তা সত্ত্বেও দলের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee) এদিন দিল্লির উদ্দেশে রওনা দিলেন।

শনিবার কালীঘাটে বৈঠকের পর তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) পরিষ্কার জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে তাঁর দলের তরফ থেকে কেউ যাবে না। কিন্তু তা সত্ত্বেও রবিবার সকালে দেখা গেল, দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন উত্তর কলকাতার নবনির্বাচিত TMC সাংসদ সুদীপ। তাহলে কি দলনেত্রীর নির্দেশ অমান্য করে মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে (Narendra Modi Oath Taking Ceremony) যাচ্ছেন তিনি? সেই উত্তরও দিয়েছেন জোড়াফুল শিবিরের (TMC) এই বর্ষীয়ান রাজনীতিবিদ।

   

সুদীপ এদিন স্পষ্ট জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন না। উত্তর কলকাতার তৃণমূল (Trinamool Congress) সাংসদ বলেন, ‘গতকাল রাতে প্রহ্লাদ জোশী আমায় ফোন করেছিলেন। আসার জন্য বলেছিলেন। তবে আমাদের দল না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আমি সেখানে কীভাবে যাব?’ তাহলে আচমকা কেন আজ দিল্লি যাচ্ছেন? সেই উত্তরও দিয়েছেন সুদীপ।

আরও পড়ুন: ‘হাতের মোয়া’ নাকি! সরকারি চাকরি নিয়ে বিরাট নির্দেশ হাই কোর্টের, তোলপাড় রাজ্য!

TMC সাংসদ বলেন, ‘আমি শপথগ্রহণ অনুষ্ঠানে যাচ্ছি না। সাংসদদের রেজিস্ট্রেশন করতে হয়। ৫ থেকে ৯ তারিখের মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। আজ রেজিস্ট্রেশনের শেষ দিন। সেই কারণেই দিল্লি যাচ্ছি’। অর্থাৎ প্রধানমন্ত্রীর শপথগ্রহণের দিন দিল্লি গেলেও তিনি যে সেই অনুষ্ঠানে যাবেন না, তা পরিষ্কার করে দিয়েছেন।

Sudip Banerjee

এদিকে গতকাল তৃণমূলের বৈঠক শেষে ফের একবার লোকসভায় জোড়াফুল শিবিরের দলনেতা হিসেবে সুদীপকে বেছে নেওয়া হয়েছে। এই দায়িত্ব পাওয়া প্রসঙ্গেও জিজ্ঞেস করা হয়েছিল TMC সাংসদকে। তিনি বলেন, ‘আমি আজ থেকে নেতৃত্ব দিচ্ছি না। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে সংসদীয় দলের নেতৃত্ব আমি দিচ্ছি। আমি ৬ বার সাংসদ হয়েছি। পশ্চিমবঙ্গে আমার চেয়ে বেশিবারের সাংসদ আর কেউ নেই। আমার কাছে এগুলো খুব স্বাভাবিক বিষয়’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর