কমবে গরম! আজ থেকে টানা বৃষ্টিতে ভিজবে বাংলার এই সব জেলা: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: উত্তরবঙ্গে দিনভর ঝড়-বৃষ্টির তুলকালাম ওদিকে দক্ষিণবঙ্গে (South Bengal Weather) লাগাতার বেড়েই চলেছে তাপমাত্রা। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজ দক্ষিণের বেশ কিছু জেলায় তাপপ্রবাহের মতো পরিস্থিতি সৃষ্টি হতে পারে। ওদিকে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে কয়েক জেলায়। উত্তর (North Bengal) থেকে দক্ষিণ, আজ কেমন থাকবে বাংলার আবহাওয়া (Weather Update) রইল আপডেট।

আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান ও নদিয়ার শুষ্ক থাকবে আবহাওয়া। বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগামী দু’দিনে আরও ৩ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। আজ গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে দক্ষিণবঙ্গের সমস্ত জেলায়।

   

বিকেলের দিকে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদের কোথাও কোথাও হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমের চার জেলায় বুধবার পর্যন্ত তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। জারি হয়েছে সতর্কতা। বাঁকুড়া, পশ্চিম বর্ধমান-সহ পশ্চিমের জেলায় তাপমাত্রা ৪২ থেকে ৪৪ ডিগ্রি পৌঁছতে পারে।

গত মাসের শেষেই কেরলে ঢুকেছে বর্ষা। ইতিমধ্যেই কেরলে বৃষ্টিপাত শুরু হয়েছে। উত্তরবঙ্গেও প্রবেশ করেছে বর্ষা। যার জেরে উত্তরের জেলায় জেলায় বৃষ্টি শুরুও হয়ে গিয়েছে। তবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু ইসলামপুরেই আটকে আছে। অবস্থা অনুকূল থাকলে ১২ কিংবা ১৩ তারিখ নাগাদ দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

weather 988

আরও পড়ুন: কাশ্মীরে বড়সড় জঙ্গি হানা! তীর্থযাত্রী বোঝাই বাসে গোলাগুলি, নিহত 10 আহত 33

আগামী শনিবার পর্যন্ত উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়। উত্তরবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সঙ্গে বইতে পারে ঝোড়ো হওয়া।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর