গর্ভপাত, শ্লীলতাহানি, মারধরের অভিযোগ! সংগ্রামী যৌথ মঞ্চের ভাস্করকে রক্ষাকবচ হাই কোর্টের

বাংলা হান্ট ডেস্কঃ কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে বহুদিন ধরে আন্দোলন চালাচ্ছেন সংগ্রামী যৌথ মঞ্চ (Sangrami Joutha Mancha)। এবার সেই মঞ্চের নেতা ভাস্কর ঘোষকে (leader Bhaskar Ghosh) এবার রক্ষাকবচ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High court)। এদিন বিচারপতি অমৃতা সিনহার এজলাসে মামলা উঠলে তার সাফ নির্দেশ, আদালতের অনুমতি ছাড়া ভাস্করবাবুকে গ্রেফতার করা যাবে না।

পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বর থানায় ভাস্কর ঘোষের বিরুদ্ধে জোর করে গর্ভপাত, শ্লীলতাহানি, মারধর-সহ একাধিক অভিযোগ দায়ের হয়। এদিন কলকাতা হাইকোর্টের নির্দেশ, এই মামলায় ভাস্কর ঘোষসহ সংগ্রামী যৌথ মঞ্চের কোনও নেতাকেই পুলিশ গ্রেফতার করতে পারবে না।

   

এই মামলার শুনানিতে বিচারপতি অভিযোগের ধরন নিয়ে সংশয় প্রকাশ করেন। এরপরই ভাস্করকে রক্ষাকবচ দেন বিচারপতি সিনহা। পাশাপাশি বিচারপতির আরও নির্দেশ, গ্রেফতার না করতে পারলেও ভাস্করের বিরুদ্ধে তদন্ত চলবে। দায়ের হওয়া একাধিক অভিযোগ খতিয়ে দেখতে পুলিশি তদন্তে কোনো বাধা থাকবে না।

প্রসঙ্গত, কিছুদিন আগে পাণ্ডবেশ্বরে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ভাস্কর। সেই অনুষ্ঠানে গন্ডগোল বাধলে ভাস্করের বিরুদ্ধে মারধর, শ্লীলতাহানির অভিযোগ ওঠে। এমনকি ধাক্কাধাক্কিতে এক মহিলার গর্ভপাত হয় বলেও অভিযোগ সামনে আসে। গত ১৬ মে ভাস্কর ঘোষের বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের করেন এক মহিলা। এরই পাল্টা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ভাস্কর।

high court justice sinha

আরও পড়ুন: বদলে গেল স্কুলের টাইম, রাজ্যের সমস্ত বিদ্যালয়ে শিক্ষা দফতরের নির্দেশিকা জারি

এদিন আদালতে ওই মহিলার মেডিক্যাল রিপোর্ট জমা দেন অভিযোগকারিনীর আইনজীবী। পাল্টা ভাস্করের আইনজীবীর দাবি সরকারের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাওয়ায় তার বিরুদ্ধে একের পর এক ভুয়ো মামলা দায়ের করছে পুলিশ। এই ঘটনার সঙ্গে কোনোভাবেই তিনি যুক্ত নন। মামলার পরবর্তী শুনানি আগামী ১৮ জুলাই।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর