প্লেনে ভ্রমণ, AC হোটেলে থাকাখাওয়া! ১০০ জন কর্মীকে নিয়ে শপথ নিতে যাচ্ছেন TMC-র অরূপ

বাংলা হান্ট ডেস্কঃ উনিশের লোকসভা নির্বাচনে বাঁকুড়ায় পদ্ম ফোটাতে ব্যর্থ হয়েছিল তৃণমূল (Trinamool Congress)। তবে চব্বিশে অরূপ চক্রবর্তীর (Arup Chakraborty) হাত ধরে ফের সেই আসন পুনরুদ্ধার করেছে জোড়াফুল শিবির। বিজেপির সুভাষ সরকারকে পরাজিত করে জয়ী হয়েছেন তিনি। এবার শপথ গ্রহণের আগে চর্চার কেন্দ্রে চলে এলেন সেই অরূপ।

সোমবার লোকসভায় (Lok Sabha) সাংসদ হিসেবে শপথ নেবেন অরূপ। রবিবার বিকেলেই অন্ডাল বিমানবন্দর থেকে রওনা দেবেন তিনি। তবে একা নন, তাঁকে যারা জিতিয়েছেন তাঁদেরও সঙ্গে নিয়ে যাবেন TMC নেতা। আজ ১০০ জন কর্মীকে নিয়ে দিল্লির (Delhi) উদ্দেশে রওনা দেবেন বাঁকুড়ার নবনির্বাচিত সাংসদ। প্লেনে করে নিয়ে যাওয়ার পাশাপাশি দিল্লির তপ্ত আবহাওয়ায় শীততাপ নিয়ন্ত্রিত হোটেলে তাঁদের থাকাখাওয়ার বন্দোবস্তও করা হয়েছে।

এই প্রসঙ্গে শনিবার জনপ্রিয় এক সংবাদমাধ্যমের কাছে অরূপ বলেন, ‘হ্যাঁ আগামীকাল যাচ্ছিল। কর্মীরাই তো সব। কর্মীরাই আমায় এত ভোটে জিতিয়েছেন’। কর্মীদের কীভাবে নিয়ে যাবেন জিজ্ঞেস করায় তৃণমূল সাংসদ (Trinamool Congress) বলেন, ‘আমি যখন প্লেনে যাব, কর্মীরা কি আর তখন ট্রেনে যাবেন? আমরা সবাই প্লেনে করে যাব। আগামীকাল ৪টের সময় অন্ডাল থেকে ফ্লাইট আছে’।

আরও পড়ুনঃ ‘৫৫৩০ কোটির বিশাল বাজেট…’! মাদ্রাসা শিক্ষায় বিপুল বরাদ্দ মমতার, একহাত নিলেন অমিত মালব্য

এদিকে সংসদের শীতকালীন অধিবেশনের সময় দু’জন ভিজিটরস গ্যালারি থেকে লোকসভার মধ্যে ঝাঁপ দেন। এরপর থেকে ভিজিটরস গ্যালারিতে লোকজন বসানো আরও বেশি নিয়ন্ত্রিত হয়ে গিয়েছে। এমতাবস্থায় বাঁকুড়ার সাংসদ কীভাবে ১০০ জন কর্মীকে ভিজিটরস গ্যালারিতে বসার সুযোগ করে দেবেন তা নিয়ে সংশয় রয়েছে।

Arup chakraborty

এদিকে আবার ১০০ জন কর্মীকে নিয়ে অরূপের দিল্লি যাওয়া নিয়ে কটাক্ষ করেছেন গেরুয়া শিবিরের মুখপাত্র সজল ঘোষ। বিজেপি নেতা বলেন, ‘সাংসদ পদে শপথ নেওয়ার জন্য ১০০ জনকে বিমানে করে নিয়ে যাচ্ছে। অনেকেই নিশ্চয়ই আন্দাজ করতে পারছেন কীরকম টাকা থাকলে এটা করা যায়’। সজলের খোঁচা, ‘উনি যদি মন্ত্রী পদে শপথ নিতেন তাহলে কী হতো সেটাই ভাবছি!’


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর