সন্দেশখালি ঘটনার পুনরাবৃত্তি! NET প্রশ্ন ফাঁসের তদন্তে গিয়ে CBI আধিকারিকদের মারধর করল গ্রামবাসী

বাংলা হান্ট ডেস্ক: এবার NET (National Eligibility Test) পরীক্ষার প্রশ্ন ফাঁসের তদন্ত করতে গিয়ে রীতিমতো ঘটল সন্দেশখালি ঘটনার পুনরাবৃত্তি। মূলত, এবার বিহারের (Bihar) নওয়াদায় প্রশ্ন ফাঁসের তদন্ত করতে গিয়ে মার খেতে হল CBI আধিকারিকদের (CBI Attacked)। পাশাপাশি, ভাঙচুর করা হয় আধিকারিকদের গাড়িও। এদিকে, এটাও রটিয়ে দেওয়া হয় যে, ভুয়ো CBI অফিসার সেজে গ্রামে ঢুকে করা হচ্ছে অশান্তি।

এমতাবস্থায়, সামগ্রিক পরিস্থিতি এতটাই বেগতিক হয়ে পড়ে যে, স্থানীয় পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। এদিকে, এই ঘটনার জেরে এখনও পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। শুধু তাই নয়, FIR দায়ের করা হয়েছে ১৫০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে। প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, CBI-এর ওই টিমে ৪ জন অফিসারসহ নাওয়াদা পুলিসের এক মহিলা কনস্টেবল ছিলেন।

   

Villagers beat CBI Officials.

আর তাঁদেরকেই ভুয়ো অফিসার ভেবে মারধর করেন গ্রামবাসীরা। এদিকে, তাঁদের গাড়ি ভাঙচুর করে গ্রামবাসীরা দাবি করতে থাকেন পুলিশ ডাকার পর তাঁদের ছাড়া হবে। এই ঘটনার পরে, পুলিশ ২ টি মোবাইলের লোকেশন ট্র্যাক করে সেগুলিকে উদ্ধার করে। পাশাপাশি, প্রশ্ন ফাঁসের কাণ্ডে অভিযুক্ত ২ জনকে গ্রেফতারও করা হয়েছে। এছাড়াও, CBI আধিকারিকদের ওপর হামলার পরিপ্রেক্ষিতে পুলিশ ৪ জন গ্রামবাসীকে গ্রেফতার করেছে।

আরও পড়ুন: একেই বলে বন্ধুত্ব! আমেরিকা হাত তুলে নিলেও ইজরায়েলে যুদ্ধের সময়ে অস্ত্র ও ড্রোন পাঠাল ভারত

এমতাবস্থায়, ভিডিও ফুটেজ দেখার মাধ্যমে বাকিদের চিহ্নিত করার চেষ্টা চলছে বলেও জানা গিয়েছে। এদিকে, এই বিষয়টির পরিপ্রেক্ষিতে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এই প্রসঙ্গে সিপিএম নেতা ও বিশিষ্ট আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য জানিয়েছেন, এই হামলা হতে পারে। কারণ অভিযুক্তদের সঙ্গে হয়তো বিজেপির যোগাযোগ আছে। অথবা আরএসএসের কর্মীও এর সাথে থাকতে পারেন। তাঁরা হয়তো এটা চান না যে তদন্ত হোক।

আরও পড়ুন: “একটু তো মারতে দে….”, বাংলাদেশের ব্যাটারদের “করুণ” অবস্থা দেখে খিল্লি রোহিতের, শুরু সমালোচনা

অন্যদিকে, বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানিয়েছেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে বিভিন্ন রকম পরিস্থিতির সম্মুখীন হতে হয়। তাই, অত্যন্ত স্বাভাবিকভাবেই আরজেডির নেতারা হয়তো একটু লাফালাফি করে নিচ্ছেন। এছাড়াও, তৃণমূল মুখপাত্র শান্তনু সেন জানিয়েছেন, বর্তমান সময়ে CBI-কে আর কেউ পছন্দ করছে না। যে বিশাল শিক্ষা দুর্নীতি হয়েছে তা CBI তদন্তের মাধ্যমে সমাধান হওয়া সম্ভব নয়। তাই হয়তো গ্রামের মানুষ এই প্রতিবাদ করেছেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর