হাসপাতালে ভর্তি লালকৃষ্ণ আডবাণী, গুরুতর অসুস্থ প্রবীণ BJP নেতা, এখন কেমন আছেন?

বাংলা হান্ট ডেস্কঃ গুরুতর অসুস্থ প্রবীণ রাজনীতিক লালকৃষ্ণ আডবাণী (Lal Krishna Advani)। হাসপাতালে ভর্তি তিনি। জানা যাচ্ছে, বুধবার রাতে আচমকাই অসুস্থ বোধ করেন বর্ষীয়ান BJP নেতা । এরপর তাঁকে এইমসে (Delhi AIIMS) নিয়ে আসা হয়। আপাতত হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

এদেশের প্রবাদপ্রতিম রাজনীতিবিদদের মধ্যে একজন হলেন আডবাণী। ভারতীয় রাজনীতিতে তাঁর অবদানের কথা কমবেশি সকলেই জানেন। প্রবীণ এই BJP নেতা বহু রাজনীতিবিদের আদর্শ। এবার তিনিই শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি হলেন। সূত্রের খবর, বয়সজনিত কারণে দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন দেশের প্রাক্তন উপ প্রধানমন্ত্রী। এই মুহূর্তে এইমসের জেরিয়াট্রিক বিভাগে ভর্তি রয়েছেন ৯৬ বছর বয়সি এই রাজনীতিক।

   

আডবাণীর ঠিক কী হয়েছে সেই বিষয়ে এখনও হাসপাতালে তফ থেকে কিছু জানানো হয়নি। তবে সূত্রের খবর, BJP নেতার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল। তবে তাঁকে হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আরও পড়ুনঃ ডেডলাইন অতীত! সরকারি কর্মীদের আর করতে হবে না এই কাজ! জারি নয়া বিজ্ঞপ্তি

উল্লেখ্য, মাস তিনেক আগে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আডবাণীর বাড়ি গিয়েছিলেন। প্রবীণ BJP নেতার বাড়ি গিয়ে তাঁর হাতে ভারতরত্ন পুরস্কার তুলে দিয়েছিলেন রাষ্ট্রপতি। সেদিন আডবাণীর বাড়িতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উপ রাষ্ট্রপতি জগদীপ ধনকড়, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং প্রমুখ।

এদেশের রাজনীতিতে এল কে আডবাণীর অবদান প্রচুর। BJP তথা ভারতীয় জনতা পার্টির উত্থানেও তাঁর ভূমিকার কথা অনেকে জানেন। দীর্ঘদিন দলের সভাপতি পদে আসীন ছিলেন তিনি। ১৯৮৬ সাল থেকে ২০০৫ সাল অবধি বেশ কয়েক দফায় BJP সভাপতির কুর্সিতেও বসেছেন।

Lal Krishna Advani

এছাড়া দেশের স্বরাষ্ট্রমন্ত্রী, উপ প্রধানমন্ত্রীর ভূমিকাতেও দেখা গিয়েছে আডবাণীকে। ১৯৯৯ সাল থেকে ২০০৪ সাল অবধি এদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ও ২০০২ সাল থেকে ২০০৪ সাল অবধি এদেশের উপ প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলাতে দেখা গিয়েছে তাঁকে। এমনকি বর্তমানে অযোধ্যার যে রামমন্দির নিয়ে এত চর্চা, আলোচনা হচ্ছে,সেই রাম জন্মভূমি আন্দোলনের অন্যতম মুখ ছিলেন এই আডবাণী।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর