ফের গরম বাড়বে দক্ষিণবঙ্গে! রথের দিন কখন কোথায় কোথায় বৃষ্টি? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: আজ রথযাত্রা। এত দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি না হলেও রথযাত্রার দিনে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনই জানিয়েছে আবহাওয়া দফতর (Weather Department)। হাওয়া অফিস জানিয়েছে আজ থেকে টানা সাতদিন ঝড়-বৃষ্টির তোলপাড় চলবে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলায়। বাদ যাবে না কলকাতাও।

আজ কোন কোন জেলা ভিজবে?

আজ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে। রবিবার বৃষ্টি উবে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে।

এদিন বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, এবং নদিয়া জেলায়। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ৭ জুলাই দক্ষিণবঙ্গের (South Bengal Weather) বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। রবিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে, কলকাতা, হাওড়া, হুগলি , দুই ২৪ পরগনাতেও।

কলকাতায় এখনই ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও আজ বেলা বাড়লে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আজ মূলত কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ মেঘলা থাকতে পারে। বৃষ্টি হলেও গুমোট গরম ও আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

weather 42

আরও পড়ুন: শাসক আসে, দল পাল্টায়; ল্যারি শুধু থেকে যায়! লেবার দর্শনে উদগ্রীব মার্জার

লাগাতার ভারী বর্ষণে বিপর্যস্ত উত্তরবঙ্গ। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে। সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দপ্তর। ভারী বৃষ্টিতে ভিজতে পারে দুই দিনাজপুরও। আগামী সাতদিন সবকটি জেলাতেই বৃষ্টি চলবে। আগামীকাল থেকে সামান্য বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর