গরম যাবে চুলোয়, একটু পরই বজ্রপাত সহ ঝেঁপে বৃষ্টি দক্ষিণবঙ্গের এই ৫ জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: আপাতত বৃষ্টি কমবে, বাড়বে তাপমাত্রা, দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জন্য এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। হাওয়া অফিস জানিয়েছে আজ থেকে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে কয়েক জেলায়। সোমবার রাতের দিকে বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়।

বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির পূর্বাভাস (South Bengal Weather)

আজ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির পূর্বাভাস। এর মধ্যে রাতের দিকে কোথাও কোথাও বৃষ্টি হতে পারে।

তবে বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। বুধবার ১০ জুলাই বৃষ্টির অধিক সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টিতে ভিজবে জেলাগুলি। বৃহস্পতিবার থেকে আরও বাড়বে বৃষ্টির সম্ভাবনা।

বৃহস্পতি ও শুক্রবার কলকাতায় বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টির সম্ভাবনা। এছাড়াও বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলায়।

weather 4444

আরও পড়ুন: মন খারাপের মাঝেই ফের DA বাড়ল রাজ্য সরকারি কর্মীদের, এবার কত শতাংশ? শুনলে লাফাবেন

সোমবার অতিভারি বৃষ্টির সতর্কতা জারি হয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং জেলায়। ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার এবং কোচবিহারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবারও বৃষ্টি চলবে। আগামীকাল ভারী বৃষ্টিতে ভিজবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার। দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুরেও বজ্রপাত সহ বৃষ্টি হবে।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর