ফুল ফর্মে ফিরছে বর্ষা! এই দিন থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস, জেলায় জেলায় জারি লাল সতর্কতা

বাংলা হান্ট ডেস্ক: বৃষ্টিতে ভেজা তো দূর, রীতিমতো ভাসছে উত্তরবঙ্গ (North Bengal)। দিন দিন বৃষ্টি বেড়েই চলেছে। বিগত বহুদিন থেকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। আজও একই দশা। আবহাওয়ার (Weather Update) উন্নতি নিয়ে কোনো আশার খবর শোনাতে পারছে না আবহাওয়া দফতরও। এখনই বৃষ্টি কমার কোনো সম্ভাবনা নেই। আগামী কয়েক দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনায় উত্তরবঙ্গের তিন জেলায় জারি হল হল লাল সতর্কতা।

জেলায় জেলায় জারি লাল সতর্কতা (Weather Update)

আজ উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টির সম্ভাবনা। তবে কাল থেকে আরও বাড়বে দুর্ভোগ। বুধবার থেকে সব জেলাতেই যাও বৃষ্টি বাড়বে। আগামীকাল আলিপুরদুয়ারে অতিভারী বৃষ্টির সম্ভাবনায় জারি হয়েছে লাল সতর্কতা।

   

দার্জিলিং এবং কোচবিহারেও লাল সতর্কতা জারি করা হয়েছে বৃহস্পতিবার। সপ্তাহভর বৃষ্টি চলবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। চলতি সপ্তাহে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর দিনাজপুরেও। তবে আপাতত দক্ষিণ দিনাজপুর এবং মালদহে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। কোনো সতর্কতা জারি করা হয়নি।

এদিকে বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে (South Bengal Weather)। আজ বজ্রপাত সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বুধবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে কয়েক জেলায়।

weather 100

আরও পড়ুন: হাইকোর্টে জিতে গেলেন দেব! ফের পরাজিত হিরণ, শোরগোল রাজ্যজুড়ে

বুধবার পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতি ও শুক্রবার বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলায়। হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া সর্বত্র বৃষ্টির সম্ভাবনা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর