চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত! আজ বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের এই ৫ জেলা, সুখবর দিল হাওয়া অফিস

বাংলা হান্ট ডেস্কঃ গত কয়েকদিনে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলায় বৃষ্টির পরিমাণ কিছুটা কমেছে। যে কারণে ফের বৃদ্ধি পেয়েছে তাপমাত্রা। তবে বুধবার থেকে ফের বদলাতে চলেছে সেই পরিস্থিতি। একদিকে সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু, অন্যদিকে সাগরে ফুঁসছে ঘূর্ণাবর্ত। দুইয়ের মিলিত প্রভাবে ফের ভিজতে চলেছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা (Weather Update)।

আজ কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া (South Bengal Weather)?

সম্প্রতি আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, মৌসুমী বায়ু এবং ঘূর্ণাবর্তের জোড়া প্রভাবে আবহাওয়ার ফের বড় রকমের বদল আসতে চলেছে। সূত্রের খবর, বুধবার তজেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টি বৃদ্ধি পাবেন। আজ বৃষ্টির পূর্বাভাস (Rainfall Alert) রয়েছে ৫টি জেলায়। বৃহস্পতিবার থেকে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস।

   

আজ পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, নদীয়া, মুর্শিদাবাদ এবং বীরভূমে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা রয়েছে। আগামীকাল থেকে বৃষ্টির দাপট বাড়তে পারে বলে জানানো হয়েছে। আগামীকাল এবং শুক্রবার দক্ষিণবঙ্গের (South Bengal Weather) প্রত্যেকটি জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির (Rain) পূর্বাভাস রয়েছে। হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, ঝাড়গ্রাম, মেদিনীপুর, বাঁকুড়া এবং পুরুলিয়ায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুনঃ সলমনের গায়ে হলুদ! ৫৮ বছরে বিয়ের পিঁড়িতে ভাইজান? হু হু করে ভাইরাল ছবি

অন্যদিকে উত্তরবঙ্গেও (North Bengal) আগামী কয়েকদিন ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আজ থেকে উত্তরের সব জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত (Rain Forecast) হতে পারে বলে জানানো হয়েছে। আজ আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। কোচবিহার, দার্জিলিং এবং জলপাইগুড়িতে আজ এবং আগামীকাল অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সতর্কতা জারি করা হয়েছে। উত্তরের বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

South Bengal weather

আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী শনিবার দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার এবং জলপাইগুড়ির নানান অঞ্চলে ভারী বৃষ্টিপাত হতে পারে। টানা বৃষ্টির জেরে চলতি সপ্তাহে উত্তরে ফের একবার দুর্যোগ দেখা দিতে পারে। পাহাড়ি এলাকায় ধস নামার সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর