অবিশ্বাস্য! মাত্র ১৫ মিনিটে কলকাতা টু দার্জিলিং! দেখুন, কীভাবে পাবেন এই পরিষেবা

বাংলাহান্ট ডেস্ক : কথায় আছে বাঙালির পায়ের তলায় সর্ষে। হাতে কিছুদিনের ছুটি পেলেই বাঙালির পোয়া বারো। বন্ধুবান্ধব বা সপরিবারে বাড়ি থেকে বেরিয়ে পড়লেই হয়। কখনো সমুদ্র আবার কখনো পাহাড়, আমাদের বাংলায় রয়েছে প্রকৃতির অপরূপ লীলা। ভিন্ন স্বাদের টুরিস্ট স্পটগুলি হাতছানি দিয়ে যেন ডাকছে আমাদের।

দার্জিলিং (Darjeeling) চলে যান ১৫ মিনিটে

তবে সারা বছর জুড়ে বিশেষত গরমকালে উত্তরবঙ্গে নামে পর্যটকদের ঢল। বাংলার বিভিন্ন প্রান্ত তো বটেই, গোটা দেশ থেকেই পর্যটক আসেন পাহাড়ে। এবার উত্তরবঙ্গের পর্যটকদের জন্য বড় সুখবর উঠে আসছে। এই খবর শুনলে লাফিয়ে উঠবেন আপনারা। জানা যাচ্ছে, হেলি বন্দর তৈরি হবে উত্তরবঙ্গের তিনটি জায়গায়।

   

আরোও পড়ুন : টাটার নাম করে ১৭ কোটির প্রতারণা! খাস কলকাতায় বড়সড় কেলেঙ্কারি, অভিযোগ সামনে আসতেই….

হেলি বন্দর দেশের বিভিন্ন প্রান্তে থাকলেও বাংলায় এতদিন ছিল না। তবে এবার বাংলার মানুষের কাছে বড় উপহার নিয়ে এল সরকার। বাংলার (West Bengal) প্রথম হেলি বন্দর পাচ্ছে উত্তরবঙ্গ। আঁকাবাঁকা পাহাড়ি পথ পেরিয়ে টয় ট্রেনে চেপে দার্জিলিং (Darjeeling) যাওয়ার আনন্দই আলাদা। তবে এবার আকাশ পথেও মিলবে সেই আনন্দ।

আরোও পড়ুন : ‘ভাঙার প্রমাণ দিন’! বেআইনি নির্মাণ নিয়ে কড়া হাই কোর্ট, তীব্র ভর্ৎসনা জাস্টিস সিনহার

হেলিকপ্টারে চেপে পর্যটকেরা আকাশ পথে পাড়ি দিতে পারবেন দার্জিলিং (Darjeeling)। তার সাথে থাকছে ‘পাখির চোখে’ পাহাড় দর্শন। অনেক সময় পাহাড়ে নামে ধস। এইরকম একাধিক কারণে মাঝেমধ্যেই বন্ধ হয়ে যায় টয় ট্রেন। তবে এবার আকাশ পথে দার্জিলিং ভ্রমণ সম্ভব হবে। যার জেরে উত্তরবঙ্গের (North Bengal) পর্যটন শিল্প পাবে নতুন দিশা।

পশ্চিমবঙ্গ ইকো ট্যুরিজম দফতরের চেয়ারম্যান রাজ বসু বলেছেন, ‘হেলি ট্যুরিজম সারা বিশ্বেই একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গা নিয়েছে। উত্তরবঙ্গে রাজ্য সরকারের তরফে দার্জিলিং, কালিম্পং এবং রায়গঞ্জে এই হেলি ট্যুরিজম চালু করার প্রকল্প নিয়েছে রাজ্য সরকার। এই হেলিকপ্টার সার্ভিস শুরু হলে উত্তরের পর্যটনে একটা নতুন দিশা খুলে দেবে।’

IMG 20240710 162640

এক পর্যটক একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘রাজ্য সরকার যদি হেলিকপ্টার সার্ভিস চালু করে তাহলে অনেক সুবিধা হয়, আমরা পাহাড়ে অনেক সময় ধসের মধ্যে আটকে পড়ার ঘটনা শুনেছি বৃষ্টি হলে পাহাড়ে যাওয়া মুশকিল হয়ে যায়। সেই জায়গা যদি এই সার্ভিস চালু হয় তাহলে দারুন হবে।’

হেলি বন্দর তৈরি হলে আকাশ পথে হেলিকপ্টারে চড়ে পর্যটকেরা ঘুরে দেখতে পারবেন দার্জিলিং (Darjeeling), কালিম্পং। এছাড়াও ক্রস বর্ডার ট্যুরিজমের ক্ষেত্রেও সুবিধা হবে রায়গঞ্জে হেলি বন্দর শুরু হলে। সেইসঙ্গে সবকিছু ঠিকঠাক থাকলে এই কাজের জন্য কেন্দ্রের গতিশক্তি প্রকল্প বাংলার সরকারকে সাহায্য করবে ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর