আজকের রাশিফল ২১ জুলাই, পড়াশোনায় বাজিমাত এই চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি।

দেখে নিন আজকের রাশিফল (Ajker Rashifal):

মেষ রাশি: আর্থিক লেনদেন আজ নিরবিচ্ছিন্নভাবে সারাদিন ধরে চলবে এবং দিনের শেষে আপনি যথেষ্ট পরিমাণে অর্থের অধিকারী হবেন। আপনি আজ বাড়ির কোনও কাজ করতে গিয়ে অনেকটা সময় অতিবাহিত করবেন। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটলেও আপনি ক্লান্ত হয়ে পড়বেন না। আপনার কোনও ভালো কাজের পরিপ্রেক্ষিতে আজ অনেকেই প্রশংসা করবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে নীল রঙের জুতো পরুন।

বৃষ রাশি: আপনার কোনও অকপট এবং নির্ভীক মতামত একজন বন্ধুর অহঙ্কারে আঘাত করতে পারে। আজ আপনি আত্মবিশ্বাসের সাথে বাড়ি থেকে বেরোলেও আপনার একটি মূল্যবান জিনিস ছিনতাই হয়ে যাওয়ার কারণে আপনার মেজাজ প্রভাবিত হবে। পরিবারের সদস্য এবং বন্ধুদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে কাটবে। ভালোবাসার মানুষটির সাথে দেখা করতে গেলে আজ এমন কিছু করবেন না যেটি তর্কের উদ্রেক করে। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলেও আপনি এবং আপনার অর্ধাঙ্গিনী সামগ্রিক বিষয়টি ভালোভাবে সামলে নেবেন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে বৃহন্নলাদের অসম্মান করবেন না। কারণ, তাঁরা বুধের সাথে সম্পর্কিত।

মিথুন রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে অতিরিক্ত তেল-মশলাযুক্ত খাবার এড়িয়ে চলুন। কোথাও বিনিয়োগ করার আগে আজ অবশ্যই সতর্ক হন এবং সেই বিষয়ে সমস্ত তথ্য ভালোভাবে জেনে নেওয়ার চেষ্টা করুন। আপনি আজ কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হতে পারেন। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। কোনও কাজে আজ আপনি সহকর্মীদের কাছ থেকে সাহায্য পাবেন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে একটি আংটিতে মঙ্গল যন্ত্র খোদাই করে তা ধারণ করুন।

কর্কট রাশি: কোথাও ভ্রমণের সম্ভাবনা থাকলে আজ এড়িয়ে চলুন। কারণ, আজ আপনার শরীর দুর্বল থাকতে পারে। আজ সেই সমস্ত আত্মীয়দের ঋণ দেবেন না যাঁরা আপনার কাছ থেকে পূর্বে অর্থ ধার নিয়ে আর তা ফেরত দেননি। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হতে পারেন। এই দিনটিকে ভালো করে তুলতে আজ আপনি নিজের গুণগুলিকে ভালোভাবে ব্যবহার করবেন। কোনও সৃজনশীল কাজে আজ আপনি ব্যস্ত থাকতে পারেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে ছোলা এবং গুড়ের প্রসাদ বিতরণ করুন।

সিংহ রাশি: আপনার একজন পুরনো বন্ধুর সাথে আজ দেখা হতে পারে। যার ফলে কিছু পুরনো স্মৃতির রোমন্থন ঘটবে। পরিবারের সদস্যদের কাছ থেকে আজ আপনি অর্থ বিনিয়োগ এবং সঞ্চয় সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। যেগুলিকে সঠিকভাবে কাজে লাগিয়ে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আত্মীয় এবং বন্ধুদের সাথে দিনটি খুব একটা খারাপ কাটবেনা। আজ আপনার কোথাও সফরের সম্ভাবনা রয়েছে। যার মাধ্যমে আপনি লাভবান হতে পারবেন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে মদ্যপান এবং মাংস খাওয়া থেকে বিরত থাকুন। পাশাপাশি মহিলাদের সম্মান প্রদর্শন করুন।

কন্যা রাশি: আপনার মন আজ একটি সাম্প্রতিক ঘটনার কারণে বিঘ্নিত থাকতে পারে। শরীর এবং মনকে সুস্থ রাখার জন্য নিয়মিত ভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। প্রিয়জনদের কাছ থেকে আজ আপনি উপহার পেতে পারেন। বাড়ির বাইরে বেরিয়ে আজকে আপনি দীর্ঘক্ষণ খোলা বাতাসে হাঁটাহাঁটি করতে পছন্দ করবেন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। আপনি আজ কোনও ধর্মীয় কাজে ব্যস্ত থাকতে পারেন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে পাখিদের খাওয়ার জন্য জলের ব্যবস্থা করুন

তুলা রাশি: কোনও দীর্ঘস্থায়ী অসুস্থতার সম্মুখীন হলে মন ভালো রাখুন এবং আত্মবিশ্বাস বজায় রাখুন। আর্থিক দিক থেকে আজ আপনাকে সচেতন থাকতে হবে। শুধু তাই নয়, আপনার অসতর্কতার কারণে আজ আপনি কোনও ক্ষতির সম্মুখীন হতে পারেন। এই রাশির প্রেমিক-প্রেমিকারা আজ তাঁদের পরিবারের সদস্যদের প্রতি অত্যধিক সহানুভূতিশীল হবেন। আপনি আজ ভাই-বোনদের সাথে বাড়িতে একই সিনেমা অথবা প্রতিযোগিতা দেখতে পারেন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে বাড়িতে একটি পাত্রে গঙ্গাজল রেখে তার মধ্যে রুপোর মুদ্রা ডুবিয়ে রাখুন।

বৃশ্চিক রাশি: আপনি আজ কোনও খেলাধূলায় অংশগ্রহণ করতে পারেন। অতীতে করা অযথা অর্থব্যয়ের কারণে আজ আপনি আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে পারেন। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আপনি আজ একটি প্রাকৃতিক সৌন্দর্য দেখে স্তম্ভিত হয়ে যাবেন। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি আজ কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে দই ও মধু দান করুন এবং নিজেও তা সেবন করুন।

ধনু রাশি: এই রাশির কিছু ব্যবসায়ী অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে পরামর্শ নিয়ে ব্যবসায়িক ক্ষেত্রে এগিয়ে যেতে পারেন। আবেগপ্রবণ হয়ে আজ কোনও কাজ করবেন না। তরুণরা অন্তর্ভুক্ত থাকতে পারে এমন কোনও কাজে অংশগ্রহণ করার ক্ষেত্রে এই দিনটি ভালো। এই রাশির পড়ুয়াদের আজ পড়াশোনার প্রতি আরও বেশি মনোযোগী হতে হবে। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে দু’পায়ের পাতায় কালো এবং সাদা সুতো বাঁধুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: আপনি আজ কোনও খেলাধূলায় অংশগ্রহণ করতে পারেন। আজ আপনি অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে আর্থিক লেনদেন এবং অর্থ সঞ্চয় সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পাবেন। যেগুলিকে সঠিকভাবে কাজে লাগানোর মাধ্যমে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। বাড়িতে আজ হঠাৎ করেই অতিথির আগমন ঘটতে পারে। যার ফলে আপনি ব্যস্ত হয়ে পড়বেন। আপনি আজ মায়ের সাথে অনেকটা সময় কাটাবেন। তিনি আপনার ছোটবেলার স্মৃতি রোমন্থন করবেন।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে প্রতিদিন রামচরিত মানস ও সুন্দরকাণ্ড পাঠ করুন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: আপনি আজ একজন আধ্যাত্মিক ব্যক্তির কাছ থেকে আশীর্বাদ লাভ করবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। এই রাশির বিবাহিত দম্পতিদের তাঁদের সন্তানদের পড়াশোনার জন্য বিপুল অর্থব্যয় হতে পারে। গুরুজনদের সাথে আজ সংযত হয়ে কথা বলুন। আজ নিজে থেকে কোনও ঝামেলায় জড়িয়ে পড়বেন না। আপনি আজ একজন অভিজ্ঞ ব্যক্তির কাছে কিছু বিষয়ে পরামর্শ চাইতে পারেন। যার ফলে আপনি লাভবান হবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে তামার পাত্রে জল রেখে তা পান করুন।

মীন রাশি: আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। আপনি যদি বিদেশের একটি জমিতে বিনিয়োগ করে থাকেন সেক্ষেত্রে আজ থেকে একটি ভালো দামে বিক্রি করা যেতে পারে। যার ফলে আপনি আর্থিক দিক থেকে লাভবান হবেন। আবেগপ্রবণ হয়ে আজ কোনও কাজ করবেন না। প্রেমের জীবনে আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। আপনি আজ এমন একটি রেস্তরাঁয় যেতে পারেন যেখানে বিদেশি খাবার পরিবেশন করা হয়। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে স্নানের জলে কুশ অথবা পবিত্র ঘাস রাখুন।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর