আজকের রাশিফল ২৯ জুলাই, ভাগ্যের চাকা ঘুরবে এই চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি।

দেখে নিন আজকের রাশিফল (Ajker Rashifal):

মেষ রাশি: কোনও খেলাধূলায় আজ আপনি অংশগ্রহণ করতে পারেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। শুধু তাই নয়, গ্রহ এবং নক্ষত্রের অনুকূল স্থানের কারণে আজ আপনি অর্থ উপার্জনের জন্য একাধিক সুযোগ পেয়ে যাবেন। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। ভালোবাসার মানুষটির ওপর সন্দেহপ্রবণ মানসিকতা পরিত্যাগ করুন। আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। কোনও বিষয়ের পরিপ্রেক্ষিতে আজ অর্ধাঙ্গিনীর সাথে আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ভালোবাসার মানুষটিকে হলুদ রোগের পোশাক উপহার দিন।

   

বৃষ রাশি: কোনও কাজে আজ আপনি কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করতে পারেন। বাড়ির বাইরে বেরনোর আগে আজ পরিবারের প্রবীণ সদস্যদের আশীর্বাদ লাভ করুন। এটি আপনার উপকারে আসবে। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। আজ সেইসব ব্যক্তিদের সাথে বেশি করে কথা বলুন যাঁরা আপনাকে আপনার ভবিষ্যৎ সম্পর্কে সঠিক পথপ্রদর্শন করবেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে প্রতিদিন সাদা রঙের পোশাক পরিধান করুন।

মিথুন রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পাশাপাশি, আজ আপনি অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। নাহলে আপনার কোনও কথা আজ অন্যদের খারাপ লাগতে পারে। কর্মক্ষেত্রের প্রতিটি কাজ অত্যন্ত সচেতনভাবে করুন। আজ আপনি কিছুটা সময় বের করে নিজের ঘাটতিগুলি পূরণের চেষ্টা করবেন। এর ফলে আপনার ব্যক্তিত্বে একটি ইতিবাচক পরিবর্তন আসবে। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: কর্মজীবনে অগ্রগতির লক্ষ্যে নিজের কাছে রুপোর বাট রাখুন।

কর্কট রাশি: শরীর নিয়ে আজ অযথা কোনও চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। আপনার আজ বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। যেসমস্ত আত্মীয় বিপদের সময়ে আপনাকে সাহায্য করেছেন তাঁদেরকে আজ কৃতজ্ঞতা জানান। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি একটি বই পড়তে পারেন। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে অপরের প্রতি হিংসা এবং ঈর্ষা পরিত্যাগ করুন।

সিংহ রাশি: বন্ধুরা আজ আপনাকে এমন একজন বিশেষ ব্যক্তির সাথে আলাপ করাবেন যিনি আপনার মনে গভীর প্রভাব ফেলবেন। আজ আপনি আপনার বাড়িতে থাকা একটি ত্রুটিযুক্ত বৈদ্যুতিক যন্ত্র সারাতে গিয়ে অনেকটা অর্থব্যয় করতে পারেন। আজ সেই সব পরিকল্পনা গ্রহণ করুন যেগুলি আপনার পরিবারের সমৃদ্ধি বয়ে আনতে পারে। প্রেমের জন্য এই দিনটি অবশ্যই ভালো। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে ভগবান বিষ্ণুকে খুশি রাখার জন্য মাদকদ্রব্য গ্রহণ এবং আমিষ খাবার থেকে বিরত থাকুন। এর ফলে বুধের খারাপ প্রভাবও কেটে যাবে।

কন্যা রাশি: আপনার ভদ্র এবং মার্জিত ব্যবহার আজ সর্বত্র প্রশংসা পাবে। পাশাপাশি, অনেকে আপনার সামনেই প্রশংসা বর্ষণ করবেন। মনে রাখবেন, আজ আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। প্রেমের জীবনে আজ ভোগান্তির সম্ভাবনা রয়েছে। আপনি আজ অতিরিক্ত জ্ঞান এবং দক্ষতা অর্জনের জন্য কিছুটা সময় অতিবাহিত করতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও কোনও কারণবশত আপনি সেটিকে সঠিকভাবে কাজে লাগাতে পারবেন না। জীবনসঙ্গীর সাথে আজ আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে কালো এবং সাদা রঙের গরুকে খাবার খেতে দিন।

তুলা রাশি: যাঁরা শেয়ার বাজারে তাঁদের অর্থ বিনিয়োগ করে থাকেন তাঁরা আজ ক্ষতির সম্মুখীন হতে পারেন। তাই, বিনিয়োগের আগে অবশ্যই সতর্ক হন। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আপনি আজ বাড়ির পরিবেশ আরও সুন্দর করে তুলতে অনেকটা সময় অতিবাহিত করবেন। কোনও ইন্টারভিউতে উপস্থিত হওয়ার পক্ষে আজকের দিনটি ভালো। কর্মক্ষেত্রে কোনও কাজ অসম্পূর্ণ রাখার কারণে আজ আপনাকে অবসর সময়েও অফিসের কাজ করতে হবে। অর্ধাঙ্গিনীর কোনও আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
প্রতিকার: প্রতিটি ক্ষেত্রে অগ্রগতির লক্ষ্যে মাছেদের খেতে দিন।

বৃশ্চিক রাশি: আপনি আজ কোনও শারীরিক অসুস্থতা থেকে সেরে উঠতে পারেন। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। পাশাপাশি, কোনও বিনোদনমূলক কাজকর্মে আজ অত্যধিক খরচ করবেন না। কোনও কাজে আজ আপনি বন্ধুদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। পেশাগত দিতে আজ আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। আপনার প্রতিযোগিতামূলক মনোভাবের জন্য আজ আপনি একটি প্রতিযোগিতায় জয়লাভ করতে সক্ষম হবেন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে তামার পাত্রে জল রেখে তা পান করুন।

ধনু রাশি: এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের কোনও বিশেষ কৃতিত্বের মাধ্যমে অত্যন্ত গর্বিত হবেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। প্রিয়জনদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান এবং তাঁদের আপনি উপহার দিতে পারেন। প্রেমের জীবনে আজ আপনাকে সচেতন থাকতে হবে। কোনও যৌথ ব্যবসায় অংশগ্রহণ করা থেকে আজ বিরত থাকুন। আপনি আজ জীবনসঙ্গীর সাথে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করলেও তাঁর শরীর হঠাৎ খারাপ হয়ে যাওয়ায় তা সম্ভব হবে না।
প্রতিকার: ব্যবসায়িক অথবা কর্মক্ষেত্রে উন্নতির লক্ষ্যে যেকোনও শুভ অনুষ্ঠানে (যেমন: বিবাহ) নিষ্ঠার সাথে অপরকে সাহায্য করুন এবং সেবা অর্পণ করুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: আপনি আজ কোনও খেলাধূলায় অংশগ্রহণ করতে পারেন। আপনি যদি একজন ছাত্র হন এবং বিদেশে পড়াশোনা করতে চান সেক্ষেত্রে আর্থিক সঙ্কট আপনার চিন্তা বৃদ্ধি করবে। পরিবারের সদস্যদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। আজ নিজে থেকে কোনও তর্কে জড়িয়ে পড়বেন না। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। কর্ম ক্ষেত্রে প্রতিটি কাজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। কোনও ভুল যোগাযোগের কারণে আজ আপনি একটি সমস্যার সম্মুখীন হলেও পরে তা ঠিক হয়ে যাবে।
প্রতিকার: প্রেমের জীবনকে সুখকর করে তুলতে ভালোবাসার মানুষটিকে হলুদ রঙের পোশাক উপহার দিন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে অতিরিক্ত খাওয়া-দাওয়া এড়িয়ে চলুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। আজ আপনার একজন প্রতিবেশীর সাথে ঝগড়া হতে পারে। তবে, আপনি মাথা ঠান্ডা রেখে কথা বলুন। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ অত্যন্ত সতর্কতার সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। এই রাশির পড়ুয়াদের পড়াশোনার প্রতি আরও বেশি মনোযোগী হতে হবে। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে একটি পাত্রে জল ভরে তাতে বিধারা গাছের শিকড় সারারাত ভিজিয়ে রাখুন এবং সেই জল পান করুন।

মীন রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। তাড়াহুড়ো করে আজ কোনও সিদ্ধান্ত গ্রহণ করবেন না। সঠিক পরিকল্পনা না করে কোথাও অর্থ বিনিয়োগ করলে আপনার আর্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। বন্ধুদের সাথে আজ আপনি কোথাও বেড়াতে যেতে পারেন। পরিবারের সদস্যদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজে সবাইকে আকৃষ্ট করবে। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে বৃহন্নলাদের অসম্মান করবেন না। মনে রাখবেন, তাঁরা হলেন বুধের সাথে সম্পর্কিত।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর