বুধবার পর্যন্ত টানা বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে! বিকেল হতেই বজ্রপাত সহ ভিজবে এই ৭ জেলা

বাংলা হান্ট ডেস্ক: অবিরাম বৃষ্টিতে ভিজছে শহর থেকে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলা। কলকাতা-সহ (Kolkata) গোটা রাজ্য জুড়ে লাগাতার বৃষ্টি। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গভীর নিম্নচাপের জেরে আপাতত বৃষ্টির দাপট জারি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। ওদিকে রাজ্যের উপর সক্রিয় মৌসুমী অক্ষরেখা ও পূর্ব-পশ্চিম অক্ষরেখা রয়েছে। সব মিলিয়ে জোরদার ফর্মে আবহাওয়া।

বুধবার পর্যন্ত টানা বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে! (South Bengal Weather)

দিন দুয়েক ধরে তুমুল বৃষ্টির জেরে বিপর্যস্ত জনজীবন। যদিও এদিন খানিক স্বস্তির খবর দিয়েছে আবহাওয়া দপ্তর। বেলা গড়াতেই দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টির প্রভাব। ভারী বৃষ্টির আর তেমন সম্ভাবনা নেই। তবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। কলকাতা, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ ও বীরভূম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, হুগলি, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি চলবে।

   

রবিবার থেকে বৃষ্টি আরও কমবে দক্ষিণবঙ্গে। তবে দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বুধবার পর্যন্ত। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি (South Bengal Rain Forecast) জারি থাকবে আগামী বুধবার পর্যন্ত। তবে আজ থেকে ভারী বৃষ্টির কোনো পূর্বাভাস দেওয়া হয়নি। শনিবার বিকেলের পর থেকেই পরিস্থিতির উন্নতি হবে।

South Bengal weather rainfall alert South Bengal Kolkata West Bengal weather update till 5th August

আরও পড়ুন: এবার সবাইকে টেক্কা দেবে BSNL! শুরু নতুন পরিষেবা, ব্যবহারকারীরা পাবেন এই দুর্দান্ত সুবিধা

উত্তরবঙ্গে (North Bengal) ফের শুরু হয়েছে বৃষ্টি। যা আপাতত চলবে। আজ দার্জিলিং , কালিম্পং , আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস মালদহ ও দুই দিনাজপুরে। রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পং জেলায়। সোমবার ভারী বৃষ্টি হতে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। সোমবার থেকে বৃষ্টি আরও বাড়ার সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর