আজকের রাশিফল ৫ অগাস্ট, ভাগ্য প্রসন্ন হবে এই চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি।

দেখে নিন আজকের রাশিফল (Ajker Rashifal):

মেষ রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে অতিরিক্ত তেল-মশলাযুক্ত এবং উচ্চ কোলেস্টেরল আছে এমন খাবার এড়িয়ে চলুন। কোথাও বিনিয়োগের আগে আজ অবশ্যই সতর্ক হন এবং সেই বিষয়ে সমস্ত তথ্য ভালোভাবে জেনে নেওয়ার চেষ্টা করুন। প্রয়োজন হলে একজন বিশেষজ্ঞের পরামর্শ নিন। বাড়ির পরিবেশে আজ কোনও পরিবর্তন করার আগে আজ সবার সম্মতি পেয়েছেন কিনা সেই বিষয়ে নিশ্চিত হন। আজ আপনার কোথাও আনন্দদায়ক সফরের সম্ভাবনা রয়েছে। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আজ আপনার সৃজনশীল ক্ষমতা বিশেষ স্বীকৃতি অর্জন করবে। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে দু’পায়ের পাতায় কালো এবং সাদা রঙের সুতো বাঁধুন।

   

বৃষ রাশি: কর্মক্ষেত্রে কাজ দ্রুত শেষ করে আজ আপনি তাড়াতাড়ি বেরিয়ে নিজের পছন্দের কোনও কাজ করতে পারেন। আপনি আজ একটি বিনোদনমূলক কাজকর্মের সাথে যুক্ত থাকতে পারেন। বাড়িতে কোনও পরিবর্তন করার আগে আজ গুরুজনদের পরামর্শ নিন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা ভালো নয়। অভিজ্ঞ ব্যক্তিদের সাথে কথা বলার সময়ে আজ চোখ-কান খোলা রাখুন। কারণ, তাঁদের প্রতিটি পরামর্শ আপনার কাজে লাগবে। আর্থিক বিষয়ের পরিপ্রেক্ষিতে আজ অর্ধাঙ্গিনীর সাথে আপনার মনোমালিন্যের সম্ভাবনা থাকলেও পরে তা ঠিক হয়ে যাবে। শরীর এবং মনকে ভালো রাখার জন্য আজ আপনি ধ্যান করতে পারেন।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে “ওম ভ্রাম ভৃম ভ্রূম সাঃ রহবে নমঃ”-এই মন্ত্রটি দিনে ১১ বার জপ করুন।

মিথুন রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। আপনি আজ কোনও সামাজিক কাজ এবং দান-ধ্যানের সাথে যুক্ত থাকতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। কারণ, আজ আপনার বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। কোনও নতুন ব্যবসায়িক অংশীদারিত্বে যুক্ত হওয়ার আগে আজ অবশ্যই সেই বিষয়ে সমস্ত তথ্য ভালোভাবে জেনে নেওয়ার চেষ্টা করুন। বাড়ির কাজ শেষ করার পর এই রাশিটি গৃহিণীরা আজকে অবসর সময়ে টিভি বা মোবাইলে কোনও সিনেমা দেখতে পারেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে একটি খালি পাত্রে ব্রোঞ্জের টুকরো রেখে দেন।

কর্কট রাশি: আপনি আজ একটি সামাজিক জমায়েতে উপস্থিত থাকতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। শুধু তাই নয়, আজ আপনি কারোর সাহায্য ছাড়াই বিপুল অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। বিদেশে থাকেন এমন একজন আত্মীয়ের কাছ থেকে আজ আপনি উপহার পেতে পারেন। এর ফলে আপনি খুশি হয়ে যাবেন। সহায়ক গ্রহগুলি আজ আপনার মানসিক সন্তুষ্টি প্রদান করবে। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। অত্যধিক খরচের পরিপ্রেক্ষিতে জীবনসঙ্গীর সাথে আজ আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ভালোবাসার মানুষটির সাথে দেখা করতে যাওয়ার আগে সুগন্ধি ব্যবহার করুন।

সিংহ রাশি: কোথাও অর্থ বিনিয়োগ করার আগে আজ অবশ্যই অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করুন। এর ফলে আপনি লাভবান হতে পারবেন। কোথাও কোনও সমস্যার সম্মুখীন হলে আজ আপনি পরিবারের সদস্যদের কাছ থেকে সাহায্য পাবেন। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। আপনি আজ রাত্রিবেলায় বাড়ির ছাদে অথবা একটি পার্কে একাকী হাঁটাহাঁটি করতে পছন্দ করবেন। বিবাহিত জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে কালো এবং সাদা রঙের গরুকে খাবার খেতে দিন।

কন্যা রাশি: অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে আজ আপনার স্বাস্থ্যের বিকাশ ঘটবে। তবে, শরীরের প্রতি অযথা অবহেলা করবেন না। কোনও কাজে বাড়ির বাইরে যাওয়ার আগে আজ পরিবারের প্রবীণ সদস্যদের আশীর্বাদ লাভ করুন। এটি আপনার উপকারে আসবে। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। প্রিয়জনদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। আপনার একটি নতুন পরিকল্পনা এবং উদ্যোগ সম্পর্কে আজ সবাই উৎসাহ প্রকাশ করবেন। অবসর সময়ে আজ আপনি একটি সিনেমা দেখতে পারেন। যদিও সেটি আপনার পছন্দ হবে না। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে ফল ও রুটি রাখার জন্য বাঁশের বা বেঁতের অথবা খাগড়া দিয়ে তৈরি ঝুড়ি বা ট্রে ব্যবহার করুন।

তুলা রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। কোনও দীর্ঘস্থায়ী বিনিয়োগ আজ এড়িয়ে চলুন। বন্ধুদের সাথে আজ আমি অনেকটা সময় অতিবাহিত করবেন। কোনও কাজে আজ আপনি বাচ্চাদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ মাথা ঠান্ডা রেখে করার চেষ্টা করুন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: পেশাগত জীবনে উন্নতির লক্ষ্যে “ওম ক্ষিতি পুত্রায় বিদ্মাহে লোহিতংগায় ধীমহি তন্নৌ ভৌমঃ প্রচৌদয়াত”-এই মন্ত্রটি প্রত্যেকদিন ১১ বার জপ করুন।

বৃশ্চিক রাশি: আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। পরিবারের সদস্যদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি শরীর ভালো রাখার জন্য দীর্ঘক্ষণ হাঁটাহাঁটি করতে পারেন। শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। এই রাশির ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কারণ, তাঁরা বিপুল লাভের সম্মুখীন হতে পারেন। আজ আপনি ঘুমিয়ে অনেকটা সময় অতিবাহিত করবেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে গরুকে গুড় খাওয়ান।

ধনু রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। এই রাশির ব্যবসায়ীদের আজ তাঁদের অর্থ অত্যন্ত নিরাপদ জায়গায় রাখতে হবে। নাহলে তা চুরির সম্ভাবনা রয়েছে। পরিবারের একজন সদস্যের আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে। তবে, প্রতিটি ক্ষেত্রে মাথা ঠান্ডা রাখুন। তাড়াহুড়ো করে আজ কোনও সিদ্ধান্ত গ্রহণ করবেন না। এই রাশির পড়ুয়াদের অযথা সময় নষ্ট না করে পড়াশোনার প্রতি মনোযোগী হতে হবে। অর্ধাঙ্গিনীর কোনও আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে অভাবী মহিলাদের সাহায্য করুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: শরীর নিয়ে আজ অযথা কোনও চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। আপনি যদি বিদেশের কোনও জমিতে বিনিয়োগ করে থাকেন সেক্ষেত্রে আজ সেটি একটি ভালো দামে বিক্রি করা যেতে পারে। যার ফলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। কারোর সাথে আপনার ঝগড়া চললে তা আজকেই মিটিয়ে নিন। প্রেমের জন্য আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে সঙ্কটমোচন হনুমান অষ্টক পাঠ করুন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: আর্থিক লেনদেন আজ নিরবিচ্ছিন্নভাবে সারাদিন ধরে চলবে এবং দিনের শেষে আপনি যথেষ্ট পরিমাণে অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। বাড়ির পরিবেশে আজ আপনি কিছু ছোটখাটো পরিবর্তন করতে পারেন। কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। আজ আপনার মেজাজ সারাদিন ধরেই ভালো থাকবে। আপনি আজ আপনার ভালোবাসার মানুষটির সাথে কিছুটা সময় কাটাতে পারবেন এবং তাঁর সামনে নিজের অনুভূতিগুলি ব্যক্ত করতে পারবেন। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলেও আপনি এবং আপনার অর্ধাঙ্গিনী বিষয়টি ভালোভাবে সামলে নেবেন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর এবং সুন্দর করে তুলতে শনি মন্দিরে সাতটি বাদাম ও সাতটি ছোলার দানা নিবেদন করুন।

মীন রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। আজ আপনি কাউকে ঋণ দিয়ে সাহায্য করতে পারেন। ডাক মারফত আসা একটি চিঠির মাধ্যমে আজ আপনি অপ্রত্যাশিত সুসংবাদ পাবেন। যার ফলে আপনার পুরো পরিবারে খুশির আমেজ বজায় থাকবে। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। আবেগপ্রবণ হয়ে আজ কোনও কাজ করবেন না। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি একটি সমস্যার সমাধান করে ফেলতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে ভগবান ভৈরবের আরাধনা করুন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর