গাজিয়াবাদে অবতরণ! ভারত নয়? বাংলাদেশ ছাড়ার পর কোথায় আশ্রয় নেবেন শেখ হাসিনা?

বাংলা হান্ট ডেস্কঃ প্রবল আন্দোলনের মাঝে সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন শেখ হাসিনা (Sheikh Hasina)। এদিন পদত্যাগ করার পর বোন রেহানাকে নিয়ে দেশ ছাড়েন তিনি। সূত্রের খবর, সন্ধ্যা ৬টা নাগাদ দিল্লির উপকণ্ঠে গাজিয়াবাদের হিন্ডন বায়ুসেনা ঘাঁটিতে অবতরণ করে মুজিব-কন্যার বিমান।

কোথায় আশ্রয় নেবেন শেখ হাসিনা (Sheikh Hasina)?

সূত্রের খবর, কিছুক্ষণ আগে হিন্ডন এয়ারবেসে বাংলাদেশ বায়ুসেনার একটি কার্গো অবতরণ করে। সেখানে ছিলেন হাসিনা এবং তাঁর বোন রেহানার সঙ্গে ছিলেন কয়েকজন অফিসার। প্রথমে শোনা গিয়েছিল, দিল্লি বিমানবন্দরে নামতে পারে বাংলাদেশের সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রীর বিমান। তবে শেষ অবধি গাজিয়াবাদ এয়ারবেসকেই বেছে নেওয়া হয় বলে খবর।

   

সূত্র মারফৎ জানা যাচ্ছে, গাজিয়াবাদে হিন্ডন এয়ারবেসে (Hindon Airbase) হাসিনার বিমান নামলেও তিনি এদেশে আশ্রয় চাননি। তাই এখান থেকে মুজিব-কন্যা কোথায় যাবেন তা নিয়ে শুরু হয়েছে বিস্তর জল্পনা। অসমর্থিত এক সূত্রের খবর, হাসিনা খুব সম্ভবত লন্ডন পাড়ি দেবেন।

আরও পড়ুনঃ বাড়িতে গ্যাস থাকলে সাবধান! এক ফোনেই ঘটে যেতে পারে বিরাট বিপদ! আগেভাগে জানুন

প্রথমে শোনা যায়, আজ রাতেই লন্ডনের বিমানে চাপবেন হাসিনা। তবে এরপর জানা যায়, তাঁর রাজনৈতিক আশ্রয়ের অনুরোধ প্রত্যাখ্যান করে ব্রিটেন। সরকারি সূত্রে এই বিষয়ে অবশ্য কোনও সমর্থন পাওয়া যায়নি। তবে যদি সত্যি এমনটা হয়, তাহলে আগামী কয়েকদিন রাজধানীর বুকে কোনও ‘সেফ হাউসে’ থাকতে পারেন হাসিনা।

Sheikh Hasina

জানা যাচ্ছে, বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার জন্য হাসিনাকে (Sheikh Hasina) সেনাবাহিনীর তরফ থেকে সময় বেঁধে দেওয়া হয়েছিল। তাঁকে ৪৫ মিনিট মতো সময় দেওয়া হয়েছিল বলে খবর। সেই সময়েই মধ্যেই ইস্তফা দেন তিনি। শুধু তাই নয়, শোনা যাচ্ছে, দেশ ছাড়ার আগে জনগণের উদ্দেশে একটি ভাষণ রেকর্ড করতে চেয়েছিলেন মুজিব-কন্যা। কিন্তু তাঁকে সেই অনুমতিও দেয়নি ওপার বাংলার সেনাবাহিনী। এরপর বোনকে নিয়ে বাংলাদেশ ছাড়েন হাসিনা। এরপর তাঁর গন্তব্য কোথায় হয় আপাতত সেদিকেই নজর সকলের।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর