রাজনীতি অতীত! আর কখনও বাংলাদেশে ফিরবেন না হাসিনা? পুত্র জয়ের কথায় তোলপাড়!

বাংলা হান্ট ডেস্কঃ আন্দোলনের জেরে উত্তপ্ত বাংলাদেশ। দিকে দিকে জ্বলছে আগুন! এই পরিস্থিতিতে সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছেড়েছেন শেখ হাসিনা (Sheikh Hasina)। এবার এই নিয়ে মুখ খুললেন তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়। জানিয়ে দিলেন, বাংলাদেশে আর নাও ফিরতে পারেন তাঁর মা।

হাসিনার (Sheikh Hasina) ‘দেশত্যাগে’র পর কী বললেন পুত্র জয়?

একটি জনপ্রিয় সংবাদমাধ্যমের কাছে হাসিনা-পুত্র বলেন, রবিবার থেকে প্রধানমন্ত্রী পদে ইস্তফা দেওয়ার কথা ভেবে রেখেছিলেন তাঁর মা। সোমবারই সেই বিষয়ে ঘোষণা করার কথা ছিল তাঁর। এখানেই শেষ নয়, আন্দোলন প্রতিহত করার জন্য বলপ্রয়োগের পক্ষেও কথা বলেন জয়।

   

হাসিনা-পুত্র বলেন, ‘শুধুমাত্র গতকাল ১৩জন পুলিশকর্মীকে পিটিয়ে মারা হয়েছে। তাহলে আপনাদের কী মনে হয়, উন্মত্ত জনতা যখন পিটিয়ে মারছে, পুলিশের তখন কী করা উচিত?’ একইসঙ্গে জয় (Sajeeb Wazed Joy) জানান, বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে বেশ হতাশ ছিলেন তাঁর মা। হাসিনা আর বাংলাদেশের রাজনীতিতে ফিরতে চান না বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুনঃ অগ্নিগর্ভ বাংলাদেশ! ‘ওরা খুবই…’, ওপার বাংলার পরিস্থিতি নিয়ে এবার মুখ খুললেন দেব

জয় বলেন, শেখ হাসিনা যখন ক্ষমতায় আসেন, তখন দেশের অবস্থা ভালো ছিল না। তিনি দেশের ভোলবদল করেন। বর্তমান সময়ে দাঁড়িয়ে এশিয়ার প্রগতিশীল এবং উদীয়মান দেশগুলির মধ্যে অন্যতম হয়ে উঠেছে বাংলাদেশ। তবে জয় জানান, সেনার তরফ থেকে তাঁর মায়ের ওপর কোনও রকম চাপ সৃষ্টি করা হয়নি। একইসঙ্গে এই কঠিন পরিস্থিতিতে হাসিনার পাশে দাঁড়ানোর জন্য ভারত সরকারকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি।

How Sheikh Hasina spent her last few hours in Bangladesh

উল্লেখ্য, সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর ভারত আসেন হাসিনা (Sheikh Hasina)। বর্তমানে এদেশেই রয়েছেন তিনি। জানা যাচ্ছে, ব্রিটেনে আশ্রয় নিতে চান মুজিব-কন্যা। তবে সেদেশ থেকে এখনও অবধি কোনও সবুজ সংকেত পাওয়া যায়। ফলে এরপর তিনি কী পদক্ষেপ নেবেন আপাতত সেদিকেই নজর রয়েছে সকলের।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর