Optical Illusion: ‘ঝুমকা’র মাঝেই লুকিয়ে আছে ‘ঠুমকা’! বড় বড় পন্ডিতরাও গলদঘর্ম হবেন খুঁজে পেতে

বাংলাহান্ট ডেস্ক : অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) আমাদের ইন্দ্রিয় পরীক্ষার অত্যন্ত সহায়ক একটি খেলা। ইদানিংকালে সোশ্যাল মিডিয়ায় (Social Media) এই ধরনের খেলা বেশ জনপ্রিয় হয়েছে। আপনার ধৈর্য শক্তি ও ইন্দ্রিয় পরীক্ষার জন্য অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে পারে।

অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) ধাঁধা

আজ আমরা তেমনই একটি অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) নিয়ে এসেছি আপনাদের জন্য। নিচের ছবিটিতে (Picture) অজস্র ‘ঝুমকা’ শব্দ দেখতে পাচ্ছেন আপনারা। তবে এই ‘ঝুমকা’ শব্দের ভিড়ে লুকিয়ে রয়েছে একটি ‘ঠুমকা।’ আপনাদের খুঁজে বার করতে হবে সেই ‘ঠুমকা’ শব্দটিকেই। যদি নির্দিষ্ট সময়ের মধ্যে আপনি ‘ঠুমকা’ খুঁজে বার করতে পারেন তাহলে নিঃসন্দেহে আপনি জিনিয়াস (Genius)।

   

আরোও পড়ুন : বড়সড় বদল বন্দে ভারতে! এবার সহজেই মিলবে মনের মত সিট! যাত্রীদের জন্য দুর্দান্ত ঘোষণা রেলের

প্রথমবার দেখাতে আপনাদের চোখ ধাঁধিয়ে যেতে পারে। মজাটা সেখানেই। অজস্র ‘ঝুমকা’ শব্দর মধ্যে থেকে নির্দিষ্ট সময়ের মধ্যে খুঁজে বার করতে হবে  ‘ঠুমকা’ শব্দটি। এই শব্দ সন্ধানের জন্য আপনাকে দেওয়া হবে ৫ সেকেন্ড সময়। এই ৫ সেকেন্ড সময়ের মধ্যেই খুঁজে বার করে ফেলতে হবে এই ভিন্ন শব্দটিকে। আপনার ৫ সেকেন্ড সময় শুরু হচ্ছে এখন। এই ৫ সেকেন্ডের মধ্যে ছবিটি থেকে খুঁজে বার করুন ‘ঠুমকা।’

IMG 20240812 153207

যদি আপনি এই ভিন্ন শব্দটি খুঁজে বার করতে না পারেন তাহলে হতাশ হবেন না। নিচে আমরা মার্কিং করে ‘ঠুমকা’ শব্দটিকে চিহ্নিত করেছি। এই ধরনের আরও অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) ধাঁধার (Puzzle) জন্য চোখ রাখুন আমাদের পোর্টালে। সময় পেলেই এই ধরনের খেলা খেলুন বন্ধু-বান্ধবদের সাথে। এই ধরনের খেলায় যেমন পাবেন আনন্দ, তেমনই আরো শক্তিশালী হবে আপনার ইন্দ্রিয়।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর